আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: বিশ্বকাপ জয়ের পরে ক্যান্সারে আক্রান্ত হলেন এই খেলোয়াড়, সাহায্যের জন্য ১ কোটি টাকা ট্রান্সফার করলেন জয় শাহ !!

Updated on:

WhatsApp Group Join Now

ভারতীয় দল (Team India) ২০২৪ সালের T20 বিশ্বকাপ (T20 World Cup 2024) জিতে পুরো দেশকে গর্বের মুহূর্ত উপহার দিয়েছে। বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (BCCI) ২০২৪ সালের T20 বিশ্বকাপ জয়ী ভারতীয় ক্রিকেট দলের জন্য ১২৫ কোটি টাকার পুরস্কার ঘোষণা করেছিল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

যা সর্বত্র প্রশংসিত হয়েছিল। কিন্তু এরই মধ্যে একটি হৃদয় বিদারক খবরও বেরিয়ে এসেছে। টিম ইন্ডিয়ার হয়ে খেলা একজন অভিজ্ঞ খেলোয়াড় হাসপাতালে জীবনের জন্য লড়াই করছেন। এখন BCCI একটি বড় সিদ্ধান্ত নিয়েছে এবং এই অভিজ্ঞকে আর্থিক সহায়তা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

টিম ইন্ডিয়ার প্রাক্তন ব্যাটসম্যান ও কোচ অংশুমান গায়কোয়াড় (Anshuman Gaikwad) ব্লাড ক্যান্সারের সঙ্গে লড়াই করছেন। গত এক বছর ধরে তিনি লন্ডনের একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন, যার জন্য প্রচুর খরচ হচ্ছে। হাসপাতালের বিল পরিশোধ করতে গিয়ে আংশুমানের (Anshuman Gaikwad) সঞ্চয়ও শেষ হয়ে গেছে।

এমন পরিস্থিতিতে এখন তাদের সাহায্য করতে এগিয়ে এসেছে বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (BCCI) । BCCI প্রাক্তন খেলোয়াড়কে ১ কোটি টাকা আর্থিক সহায়তা ঘোষণা করেছে। ভারতকে বিশ্ব চ্যাম্পিয়ন করা অধিনায়ক কপিল দেব (Kapil Dev) এবং সন্দীপ পাতিলের (Sandeep Patil) মতো বড় খেলোয়াড়রা আংশুমান গায়কওয়াড়ের অবস্থা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন।

Anshuman Gaikwad, Team India
Anshuman Gaikwad

তিনি BCCI’র কাছে সাহায্যের আবেদনও করেছিলেন, যা এখন শোনা গেছে। প্রথমত, সন্দীপ পাটিল (Sandeep Patil) আংশুমান গায়কোয়াড়ের এই গুরুতর অসুস্থতার কথা জানিয়েছিলেন এবং তিনি বোর্ডের কাছে আর্থিক সাহায্যের জন্য অনুরোধ করেছিলেন।

এর পরে কপিল দেবও (Kapil Dev) প্রাক্তন খেলোয়াড়কে সাহায্য করার জন্য জোরালো অনুরোধ করেছিলেন। অংশুমান গায়কোয়াড ১৯৭৫ সালে ভারতীয় দলের (Team India) হয়ে তার আন্তর্জাতিক ক্যারিয়ার শুরু করেন এবং ১৯৮৭ সালে তার অবসর ঘোষণা করেন।

এই সময়ের মধ্যে, ডানহাতি ব্যাটসম্যান ৪০টি টেস্ট এবং ১৫টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। একজন খেলোয়াড় হিসেবে দায়িত্ব পালন করার পর, তিনি টিম ইন্ডিয়ার সাথে কোচ হিসেবেও কাজ করেছেন এবং অনেক খেলোয়াড়কে গাইড করেছেন। তার কোচিংয়ে ভারতীয় দল অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মতো দলের বিরুদ্ধে শক্তিশালী পারফরম্যান্স দেখিয়েছিল।

আরও পড়ুন। Team India: হার্দিক বা রাহুল নয়, বরং গম্ভীরের এই প্রিয় শিষ্য হতে চলেছেন ভারতীয় দলের নতুন অধিনায়ক !!
About Author

Leave a Comment

2.