আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: ঘোষিত হয়েছে ২০২৬ সালের T20 বিশ্বকাপ পর্যন্ত টিম ইন্ডিয়ার সূচী, ভারতীয় দল ২ বছরে খেলবে মোট এতগুলো T20 ম্যাচ !!

Updated on:

WhatsApp Group Join Now

রোহিত শর্মার নেতৃত্বে, ভারতীয় দল (Team India) গত মাসে T20 বিশ্বকাপ ২০২৪ জিতে ইতিহাস তৈরি করেছিল। ফাইনাল ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ৭ রানে হারিয়েছে মেন ইন ব্লু। ফাইনাল ম্যাচের পর ভারতীয় দলের ৩ সিনিয়র খেলোয়াড় রোহিত শর্মা, বিরাট কোহলি, রবীন্দ্র জাদেজা টি-টোয়েন্টি ফরম্যাট থেকে অবসরের ঘোষণা দেন।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এর মানে হল আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৬-এ ভারতীয় দল এই তিন খেলোয়াড়কে ছাড়াই খেলবে। টিম ইন্ডিয়াকে (Team India) পরের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত মোট ৩৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে হবে। ভারতীয় দল বর্তমানে জিম্বাবুয়ের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলছে, যার কমান্ড শুভমান গিলের কাঁধে।

এই সিরিজে মোট ৩ জন ভারতীয় খেলোয়াড় অন্তর্ভুক্ত করা হয়েছে, যারা ২০২৪ সালের T20 বিশ্বকাপের জন্য ভারতীয় দলে অন্তর্ভুক্ত ছিল।বাকি ১২ জন খেলোয়াড় জিম্বাবুয়ে সফরে নেই। টি-টোয়েন্টির অধিনায়কত্বও ছেড়ে দিয়েছেন রোহিত।  এমন পরিস্থিতিতে অধিনায়কত্বের দৌড়ে এগিয়ে রয়েছে ঋষভ পান্ত ও হার্দিক পান্ডিয়ার নাম।

তবে এখনো নতুন নিয়মিত অধিনায়ক ঘোষণা করেনি বোর্ড। আসন্ন T20 বিশ্বকাপ ২০২৬ এর আয়োজক ভারতের কাঁধে। এমন পরিস্থিতিতে ভারতীয় দল এই টুর্নামেন্টের শক্তিশালী প্রতিযোগী। ভারতীয় দলের নেতৃত্ব কোন খেলোয়াড়ের কাঁধে তা দেখাই আকর্ষণীয় হবে। বর্তমানে আপনি এখানে টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৬ এর আগে টিম ইন্ডিয়ার সময়সূচী দেখতে পারেন।

টিম ইন্ডিয়া টি-টোয়েন্টির সম্পূর্ণ সময়সূচী

৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ বনাম জিম্বাবুয়ে – জুলাই ২০২৪

৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ বনাম শ্রীলঙ্কা- জুলাই ২০২৪

৩ ম্যাচের হোম টি-টোয়েন্টি সিরিজ বনাম বাংলাদেশ – সেপ্টেম্বর ২০২৪

৫ ম্যাচের হোম টি-টোয়েন্টি সিরিজ বনাম ইংল্যান্ড – জানুয়ারী-ফেব্রুয়ারি ২০২৫

৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ বনাম বাংলাদেশ – আগস্ট ২০২৫

৫ ম্যাচের T20 সিরিজ বনাম অস্ট্রেলিয়া– অক্টোবর ২০২৫

৫ ম্যাচের হোম টি-টোয়েন্টি সিরিজ বনাম দক্ষিণ আফ্রিকা – নভেম্বর ২০২৫

৫ ম্যাচের হোম টি-টোয়েন্টি সিরিজ বনাম নিউজিল্যান্ড – জানুয়ারী ২০২৬।

আরও পড়ুন। Team India: আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করলো বোর্ড, ৩ উইকেটকিপার সহ ৪ স্পিনারকে সুযোগ দিলেন গৌতম গম্ভীর !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.