আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Ravindra Jadeja: T20 তে জাদেজার বদলি খুঁজে পেয়েছে ভারতীয় দল, ৩-এর ইকোনোমিতে রান দিয়ে নির্বাচকদের করেছেন হতবাক !!

Published on:

WhatsApp Group Join Now

২০২৪ সালের ICC T20 বিশ্বকাপের পর রবীন্দ্র জাদেজার (Ravindra Jadeja) T20 ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর, টিম ইন্ডিয়াতে তাঁর জায়গা খালি হয়ে গেছে। এমন পরিস্থিতিতে ভারতীয় ক্রিকেট বোর্ড তার বদলির খোঁজ করছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এই সিরিজে দুই অলরাউন্ডারকে পরীক্ষা করার জন্য ভারতীয় নির্বাচকরা তাদের জিম্বাবুয়ে সফরে (IND vs ZIM) পাঠিয়েছেন। একই সময়ে, এখন একজন অলরাউন্ডার খেলোয়াড় একটি দুর্দান্ত পারফরম্যান্স দিয়ে রবীন্দ্র জাদেজার জায়গার জন্য তার দাবি দাখিল করেছেন।

এই খেলোয়াড় তার বোলিং দিয়ে প্রতিপক্ষ দলকে ধ্বংস করে দিয়েছিল এবং দলকে জয়ী করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল। রোহিত শর্মা (Rohit Sharma) ও বিরাট কোহলির (Virat Kohli) পর হঠাৎ করেই T20 ক্রিকেটকে বিদায় জানিয়ে সবাইকে চমকে দিলেন রবীন্দ্র জাদেজা।

সোশ্যাল মিডিয়ায় একটি পোস্টের মাধ্যমে ভক্তদের অবসরের কথা জানান তিনি। রবীন্দ্র জাদেজা T20 ক্রিকেট থেকে সরে যাওয়ার পর ভারতীয় নির্বাচকরা তার বদলির খোঁজ করছেন। জিম্বাবুয়ে সফরে দুই স্পিন অলরাউন্ডার পাঠিয়েছেন নির্বাচকরা।

তাদের মধ্যে একজন দুর্দান্ত পারফর্ম করে সবার দৃষ্টি আকর্ষণ করেছিল। আসলে, অভিষেক শর্মা (Abhishek Sharma) এবং ওয়াশিংটন সুন্দরকে (Washington Sundar) জিম্বাবুয়ের বিরুদ্ধে T20 সিরিজের জন্য স্পিন অলরাউন্ডার হিসেবে বেছে নেওয়া হয়েছে।

অভিষেক শর্মা (Abhishek Sharma) ব্যাটিংয়ে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন, তবে বোলিংয়ে তিনি প্রভাব ফেলতে পারেননি। অন্যদিকে, ওয়াশিংটন সুন্দর (Washington Sundar) ব্যাট করার খুব একটা সুযোগ না পেলেও বোলিংয়ে নিজের দক্ষতা প্রকাশ করেছেন।

Washington Sundar, Ravindra Jadeja
Washington Sundar

তার ঘাতক বোলিংয়ে তিনি ভেঙে দিয়েছেন প্রতিপক্ষ দলের ব্যাটিং অর্ডারের পিঠ। ১০ জুলাই, পাঁচ ম্যাচের T20 সিরিজের তৃতীয় ম্যাচ খেলা হয়েছিল, যেখানে তারা চার ওভারে মাত্র ১৫ রান দিয়েছিল এবং তিনটি সাফল্য অর্জন করেছিল। এই সময়কালে তার অর্থনীতির হার ছিল ৩.৭৫ ।

এমনকি চাপের মধ্যেও, ওয়াশিংটন সুন্দর তার সংযম বজায় রেখেছিলেন এবং দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। এই পারফরম্যান্সের কারণে তিনি ম্যাচ সেরার খেতাব জেতে সফল হন। তবে আগের দুটি ম্যাচেও ওয়াশিংটনকে বেশ মিতব্যয়ী দেখাচ্ছিল।

প্রথম T20 ম্যাচে নেন ২ উইকেট এবং দ্বিতীয় ম্যাচে নেন এক উইকেট। ওয়াশিংটন সুন্দর ভারতের হয়ে ৪৬টি T20 ম্যাচ খেলেছেন, যাতে তিনি ৪০টি উইকেট নিতে সক্ষম হন। একই সময়ে, এখন তাকে রবীন্দ্র জাদেজার বদলি হিসেবে দেখা হচ্ছে। ওয়াশিংটন সুন্দরের বোলিংয়েও জাড্ডুর মতো নিয়ন্ত্রণ ও বৈচিত্র্য রয়েছে।

লাইন এবং লেন্থের উপর তার চমৎকার নিয়ন্ত্রণের কারণে তিনি খুব বেশি রান দেন না। এ ছাড়া তার বোলিংয়ে স্কিড এবং বাউন্সও রয়েছে, যা T20 ক্রিকেটের জন্য উপযুক্ত। ওয়াশিংটন সুন্দরের ব্যাটিং দলের জন্য এক্স ফ্যাক্টর হতে পারে।

একজন দক্ষ ব্যাটসম্যান হওয়ায় তিনি লোয়ার অর্ডারে দলের ব্যাটিং অর্ডারকে শক্তিশালী করতে পারেন। এমন পরিস্থিতিতে T20 ক্রিকেটে রবীন্দ্র জাদেজার (Ravindra Jadeja) জায়গা নিতে পারেন ওয়াশিংটন সুন্দর বললে ভুল হবে না।

আরও পড়ুন। Ravindra Jadeja: ক্যারিয়ার শেষ রবীন্দ্র জাদেজার, ভিভিএস লক্ষ্মণ খুঁজে পেয়েছেন তার যোগ্য উত্তরসূরি !!
About Author

Leave a Comment

2.