আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: ২০২৮-এর অলিম্পিকে অংশ নিতে অবসর ছেড়ে ভারতীয় দলে ফিরবেন রোহিত-বিরাট সহ এই ৫ কিংবদন্তি !!

Published on:

WhatsApp Group Join Now

Team India: বিশ্বের সবচেয়ে বড় ক্রীড়া ইভেন্ট অর্থাৎ অলিম্পিক গেমসের ৩৩তম সংস্করণ শুরু হতে আর মাত্র কয়েক দিন বাকি। খেলাধুলার এই মহাকুম্ভে ভারতের প্রায় ১২০ জন খেলোয়াড় অংশগ্রহণ করবে, যারা বিভিন্ন খেলায় তাদের প্রতিভা প্রদর্শন করবে। এবার প্যারিসে অনুষ্ঠিত হতে চলেছে অলিম্পিক গেমস। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

১৯৯০ সালে কানাডায় অনুষ্ঠিত অলিম্পিকই একমাত্র মরসুম যেখানে ক্রিকেটকেও একটি অংশ করা হয়েছিল। কিন্তু দীর্ঘ দিনের ব্যবধানের পর এখন আবারও অলিম্পিকে ফিরেছে ক্রিকেট। অলিম্পিকের ম্যানেজিং কমিটি কয়েক মাস আগে একটি বড় ঘোষণা করেছিল যে ক্রিকেট আবারও এই মেগা ইভেন্টে অন্তর্ভুক্ত হবে।

তবে, ক্রিকেট প্যারিসে নয় বরং লস অ্যাঞ্জেলেসে অনুষ্ঠিত হতে যাওয়া ২০২৮ অলিম্পিকে ফিরবে ক্রিকেট। অলিম্পিকে স্বর্ণপদক জেতা প্রত্যেক ক্রীড়াবিদের স্বপ্ন। ২০২৮-এর অলিম্পিকে T20 ক্রিকেট খেলা হবে, কিন্তু রোহিত শর্মা (Rohit Sharma) এবং বিরাট কোহলি (Virat Kohli) ২০২৪ সালের T20 বিশ্বকাপের পর এই ফ র্ম্যাট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন।

Team India
Team India

এটি লক্ষণীয় যে ২০২৪ সালের T20 বিশ্বকাপ জেতার পরে, ভারতীয় দল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাথে দেখা করেছিল। এই সময়ে, প্রধানমন্ত্রীর সাথে কথা বলার সময়, রাহুল দ্রাবিড় (Rahul Dravid) বলেছিলেন যে রোহিত শর্মা (Rohit Sharma) এবং বিরাট কোহলির (Virat Kohli) মতো কিংবদন্তিরা ২০২৮ সালের অলিম্পিক গেমসে অংশ নিতে পারেন।

এমন পরিস্থিতিতে, মনে করা হচ্ছে হার্দিক-বুমরাহ সহ প্রায় সমস্ত খেলোয়াড়ই অলিম্পিকের জন্য ভারতীয় দলে সুযোগ পেতে পারেন। তবে বর্তমামে জিম্বাবুয়ের বিরুদ্ধে T20 খেলতে ব্যস্ত টিম ইন্ডিয়া। আসন্ন অলিম্পিকের আগে উপযুক্ত খেলোয়াড়দের দলে দেখা যাবে বলে আশা করছেন ভক্তরা।

অলিম্পিকের জন্য ভারতের সম্ভাব্য স্কোয়াড: রোহিত শর্মা (C), বিরাট কোহলি, শুভমান গিল, সূর্যকুমার যাদব, রিংকু সিং, কেএল রাহুল, ঋষভ পান্ত, হার্দিক পান্ডিয়া, অক্ষর প্যাটেল, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, জসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ, আরশদীপ সিং, মুকেশ কুমার।

আরও পড়ুন। Team India: টি-টোয়েন্টির বাইরের রবীন্দ্র জাদেজা, ৩ বছর পর ভাগ্য খুললো এই অলরাউন্ডারের, শ্রীলঙ্কা সফরে নির্বাচকরা দিচ্ছেন সুযোগ !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.