আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Hardik Pandya: ভক্তরা পেলো বড় সুখবর, ৬ বছর পর টেস্ট ফরম্যাটে ফিরতে চলেছেন হার্দিক পান্ডিয়া !!

Published on:

WhatsApp Group Join Now

২০২৪ সালের T20 বিশ্বকাপ জিততে টিম ইন্ডিয়ার অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। এছাড়া ইনজুরিতে পড়ার আগে ২০২৩ সালের বিশ্বকাপেও ভালো পারফরম্যান্স দেখাচ্ছিলেন তিনি। এই পরিস্থিতিতে, এটা স্পষ্ট যে হার্দিক পান্ডিয়া ভারতীয় ক্রিকেট দলের জন্য একটি মূল্যবান খেলোয়াড়। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

তবে দীর্ঘদিন ধরে টেস্ট ক্রিকেট খেলছেন না হার্দিক (Hardik Pandya)। তবে এখন মনে হচ্ছে শীঘ্রই তাকে লাল বলের ক্রিকেটেও ঢেউ তুলতে দেখা যাবে হার্দিককে। টিম ইন্ডিয়া গত এক দশকের সেরা টেস্ট দল হিসেবে আবির্ভূত হয়েছে। অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের মতো শক্তিশালী দলকে অনেকবার হারিয়েছে ভারতীয় দল।

শুধু তাই নয়, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম দুই রাউন্ডেই ফাইনালে উঠতে সফল হয়েছে মেন ইন ব্লু-রা। তবে দুইবারই শিরোপা লড়াইয়ে হারের মুখে পড়তে হয়েছে। তবে এখন টিম ইন্ডিয়ার প্রাক্তন অভিজ্ঞ ব্যাটসম্যান সুনীল গাভাস্কার (Sunil Gavaskar) একটি বড় বিবৃতি দিয়েছেন।

তাঁর মতে হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) যদি টেস্ট ক্রিকেট খেলেন, তাহলে ভারত আসন্ন WTC ফাইনাল জিতবে। ৭৫ বছর বয়সী সুনীল গাভাস্কার বলেছেন যে টিম ম্যানেজমেন্টের উচিত হার্দিক পান্ডিয়ার সাথে কথা বলা এবং তাকে টেস্ট ফরম্যাটে প্রত্যাবর্তনের জন্য বিবেচনা করা উচিত।

Hardik Pandya
Hardik Pandya

গাভাস্কার বলেন,“আমি মনে করি হার্দিক পান্ডিয়াকে আগামী দুই মাসের মধ্যে টেস্ট ক্রিকেট খেলতে রাজি করার চেষ্টা করা উচিত। তিনি যদি ব্যাটিংয়ের পাশাপাশি প্রতিদিন দশ ওভার বল করেন, তাহলে এই ভারতীয় দলটি অজেয় হয়ে উঠতে পারে এবং তারা অবশ্যই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ জিততে পারে। এছাড়াও তারা অস্ট্রেলিয়ায় অস্ট্রেলিয়াকে সহজেই হারাতে পারবে টিম ইন্ডিয়া।”

৩০ বছর বয়সী হার্দিক পান্ডিয়া এখনও পর্যন্ত ভারতের হয়ে ১১টি টেস্ট ম্যাচ খেলেছেন, যাতে তিনি ৩১.২৯ গড়ে ৫৩২ রান করেছেন। এছাড়া তিনি ৩১.০৬ গড়ে ১৭ উইকেটও নিয়েছেন। পরবর্তী WTC ফাইনালের আগে টিম ইন্ডিয়াকে বাংলাদেশের বিরুদ্ধে ২টি এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৩টি টেস্ট ম্যাচ খেলবে।

এরপর ৫টি ম্যাচের টেস্ট সিরিজ খেলতে অস্ট্রেলিয়ায় যাবে টিম ইন্ডিয়া। তবে হার্দিক পান্ডিয়া এই সিরিজগুলির কোনোটিতে অংশ নেবেন কি না তা দেখতে আকর্ষণীয় হবে। তবে, সম্প্রতি অনুষ্ঠিত বিশ্বকাপে ভারতের হয়ে খুব দুর্দান্ত পারফর্ম করেছেন অল রাউন্ডার হার্দিক পান্ডিয়া।

আরও পড়ুন। Hardik Pandya: হার্দিক পান্ডিয়ার ডিভোর্স কনফার্ম, এই বলিউড অভিনেত্রীর সঙ্গে আবার বসছেন বিয়ের পিঁড়িতে !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.