আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs SL: শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের জন্য ১৭ সদস্যের দল ঘোষণা করলো BCCI, বিরাট-রোহিতের বদলে দলে ফিরছেন ধাওয়ান সহ এই ৩ খেলোয়াড় !!

Published on:

WhatsApp Group Join Now

বর্তমানে ভারতীয় দল জিম্বাবুয়ের বিরুদ্ধে পাঁচ ম্যাচের T20 সিরিজ খেলছে। এই সিরিজের পর, টিম ইন্ডিয়া শ্রীলঙ্কা সফর করবে যেখানে ভারত ও শ্রীলঙ্কার (IND vs SL) মধ্যে ৩ ম্যাচের T20 ও ওডিআই সিরিজ খেলা হবে। মনে করা হচ্ছে রোহিত শর্মা, বিরাট কোহলি ছাড়াও জসপ্রিত বুমরাহকে ওডিআই সিরিজের জন্য দলে জায়গা দেওয়া হবে না। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এই খেলোয়াড়দের জায়গায় শিখর ধাওয়ান (Shikhar Dhawan) সহ তিনজন খেলোয়াড়কে ফিরিয়ে আনা হবে। তরুণ খেলোয়াড়দের পাশাপাশি সিনিয়র খেলোয়াড়রাও ভারত বনাম শ্রীলঙ্কার (IND vs SL) ওডিআই সিরিজের জন্য ভারতীয় দলে সুযোগ পেতে পারেন বলে আশা করা হচ্ছে।

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ হবে ২রা আগস্ট, শেষ ম্যাচটি হবে ৭ই আগস্ট। সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, ভারত-শ্রীলঙ্কার (IND vs SL) আসন্ন সিরিজ থেকে বিশ্রাম চেয়েছেন রোহিত শর্মা (Rohit Sharma), বিরাট কোহলি (Virat Kohli) এবং জসপ্রিত বুমরাহ (Jasprit Bumrah)। এই খেলোয়াড়রা তাদের কাজের চাপ সামলানোর জন্য বিশ্রাম নিতে পারে।

সম্প্রতি অনুষ্ঠিত T20 বিশ্বকাপ ২০২৪-এ ভারতীয় দলের হয়ে দুর্দান্ত পারফর্ম করেছিলেন এই তিন কিংবদন্তি। এমতাবস্থায়, এই খেলোয়াড়রা তাদের শরীরকে বিশ্রাম দিতে শ্রীলঙ্কা সফরে অস্বীকৃতি জানাতে পারেন।ওডিআই সিরিজে ফিরতে পারেন শিখর ধাওয়ান (Shikhar Dhawan)। প্রায় ২ বছর ধরে ভারতীয় দল থেকে দূরে রয়েছেন তিনি।

Team India, Ind Vs Sl
Team India

তিনি ছাড়াও ফাস্ট বোলার মহম্মদ শামি (Mohammed Shami) ফিরতে পারেন।
২০২৩ বিশ্বকাপের ফাইনাল ম্যাচে শামি তার শেষ ওডিআই ম্যাচ খেলেছিলেন। এরপরই চোটের শিকার হন তিনি। মাঠ থেকে দূরে থাকতে হয়েছে তাকে। পরে ইংল্যান্ডে তার অস্ত্রোপচার হয়। তবে এখন শামি (Mohammed Shami) পুরোপুরি ফিট।

ওডিআই বিশ্বকাপে ভারতের হয়ে খেলা ৭ ম্যাচে ২৪ উইকেট নিয়েছিলেন শামি। উইকেটরক্ষক ব্যাটসম্যান কেএল রাহুলের (KL Rahul) ফেরাও নিশ্চিত। তিনি তার শেষ ওয়ানডে ম্যাচ খেলেছেন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। এই সিরিজে খেলা দুটি ম্যাচে তিনি ৭৭রান করেন, যার মধ্যে ১টি হাফ সেঞ্চুরিও ছিল।

আসন্ন ভারত বনাম শ্রীলঙ্কার (IND vs SL) ওয়ানডে সিরিজের জন্য টিম ইন্ডিয়ার সম্ভাব্য স্কোয়াড: শুভমান গিল, যশস্বী জয়সওয়াল, শিখর ধাওয়ান, কেএল রাহুল, ঋষভ পন্থ, শ্রেয়াস আইয়ার, রিংকু সিং, হার্দিক পান্ডিয়া (C), অক্ষর প্যাটেল, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, মহম্মদ সিরাজ, মহম্মদ শামি, আরশদীপ সিং।

আরও পড়ুন। IND vs SL: ভারত বনাম শ্রীলঙ্কার সিরিজ থেকে বাদ পড়লেন রোহিত শর্মা, অধিনায়কত্বের দায়িত্ব সামলাবেন রাহুল দ্রাবিড়ের এই প্রিয় শিষ্য !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.