আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: গৌতম গম্ভীর নয় বরং শ্রীলঙ্কা সিরিজের আগেই দলের কোচ হলেন এই কিংবদন্তি ব্যাটসম্যান, ঘোষণা করলো বোর্ড কতৃপক্ষ !!

Published on:

WhatsApp Group Join Now

ভারতীয় দলকে (Team India) জিম্বাবুয়ের পর যেতে হবে শ্রীলংকা সফরে। কিন্তু অন্যদিকে খারাপ পারফরম্যান্স ২০২৪ সালের T20 বিশ্বকাপে (T20 World Cup 2024) অনেক দলের উপর গভীর প্রভাব ফেলেছে। এই তালিকায় প্রথম নাম আসে পাকিস্তানের, যেখানে টানা অশান্তি দেখা যাচ্ছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

তবে বাবরের (Babar Azam) দল ছাড়াও আতঙ্ক রয়েছে শ্রীলঙ্কায়ও। মেগা ইভেন্টে খারাপ পারফরম্যান্সের পরে, দলের প্রধান কোচ ক্রিস সিলভার উড (Chris Silverwood) এবং পরামর্শদাতা মাহেলা জয়াবর্ধনে (Mahela Jayawardene) পদত্যাগ করেছিলেন। এরপর এখন ভারতের বিপক্ষে সিরিজের আগে সনাথ জয়সুরিয়াকে (Sanath Jayasuriya) বড় দায়িত্ব দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট।

২০২৪ সালের T20 বিশ্বকাপে একটি ম্যাচেও জিত পায়নি শ্রীলঙ্কা দল। প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের কাছে হারের মুখে পড়তে হয়েছে শ্রীলঙ্কাকে। তৃতীয় ম্যাচে জয়ের আশায় থাকা শ্রীলঙ্কার জন্য বৃষ্টি ভিলেন হয়ে ওঠে এবং নেপালের বিপক্ষে ম্যাচটি বাতিল হয়ে যায়।

গ্রুপ পর্বের শেষ ম্যাচে নেদারল্যান্ডস শ্রীলঙ্কাকে বিপর্যস্ত করে এবং এই দলটি সুপার-৮-এ উঠতে ব্যর্থ হয়। হতাশাজনক পারফরম্যান্সের পরে, প্রধান কোচ ক্রিস সিলভারউড (Chris Silverwood) পদত্যাগ করেন, মাহেলা জয়াবর্ধনে (Mahela Jayawardene) পরামর্শক হিসাবেও পদত্যাগ করেন।

Sanath Jayasuriya, Team India
Sanath Jayasuriya

বর্তমানে জিম্বাবুয়ে সফরে রয়েছে টিম ইন্ডিয়া। এরপর মাসের শেষে ভারতীয় দলকে শ্রীলঙ্কা সফর করতে হবে। শ্রীলঙ্কা সফরে, টিম ইন্ডিয়াকে প্রথমে ৩টি T20 এবং তারপর ৩টি ওয়ানডে খেলতে হবে। ২৭ জুলাই থেকে শুরু হবে T20 সিরিজ।

যার জন্য সনাথ জয়সুরিয়াকে (Sanath Jayasuriya) কোচের দায়িত্ব দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট। পরে সংবাদ সংস্থায় জয়সুরিয়া নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন। ইংল্যান্ড সফরে তিন টেস্টের সিরিজের প্রস্তাবও গ্রহণ করেছেন তিনি।

সিলভারউডের কোচিংয়ে ২০২৩ সালের এশিয়া কাপে শিরোপা জিতেছিল শ্রীলঙ্কা দল। এবারও দলটি উচ্চ প্রত্যাশা নিয়ে T20 বিশ্বকাপে প্রবেশ করলেও প্রথম রাউন্ড ক্লিয়ার করতে পারেনি।

সনাথ জয়সুরিয়া শ্রীলঙ্কার হয়ে তিনটি ফরম্যাটেই অবদান রেখেছেন এবং তার অনেক অভিজ্ঞতা রয়েছে। এখন দেখার বিষয় ভারতের (Team India) বিপক্ষে সিরিজে দলে কী পরিবর্তন আসে।

আরও পড়ুন। Team India: বিরাট কোহলির নাক কেটে দিলেন তার শিষ্য, ১০ মিনিটেই নিজের ক্যারিয়ার শেষ করে প্রায় বাতিলের খাতায় পড়তে চলেছেন তিনি !!
About Author

Leave a Comment

2.