আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: ভারতীয় দল হয়ে উঠছে ক্রমশ দুর্বল, এই ৩ খেলোয়াড় নিলেন অবসরের সিদ্ধান্ত !!

Published on:

WhatsApp Group Join Now

ভারতীয় দলকে (Team India) এখন থেকে ৭ মাস পর চ্যাম্পিয়নশিপ ট্রফি ২০২৫ খেলতে হবে। আইসিসির পঞ্চাশ ওভারের এই টুর্নামেন্টটি আয়োজন করবে পাকিস্তান। এমতাবস্থায় ভারতীয় দল কোথায় যাবে সে বিষয়ে কিছু স্পষ্ট নয়। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

তবে এটা নিশ্চিত যে ভারত অবশ্যই এই টুর্নামেন্ট খেলবে। যেখানে বিরাট কোহলি (Virat Kohli), রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) এবং রোহিত শর্মা (Rohit Sharma) টি-টোয়েন্টি বিশ্বকাপের পর টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। একইভাবে পঞ্চাশ ওভারের টুর্নামেন্ট খেলার পর পাকিস্তান আরও তিন অভিজ্ঞ খেলোয়াড়ের অবসরের ঘোষণা দিতে পারে।

এই ওয়ানডে ফরম্যাটটি সম্পূর্ণভাবে চলে যাওয়ার একটি উচ্চ সম্ভাবনা রয়েছে। চলুন জানাই এই তিন খেলোয়াড় কারা। চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫ ভারতীয় দলের (Team India) সাথে ওডিআই ফর্ম্যাটে রবীন্দ্র জাদেজার (Ravindra Jadeja) শেষ ওডিআই হতে পারে। টি-টোয়েন্টি ফরম্যাটকে বিদায় জানিয়েছেন তিনি।

Ravindra Jadeja, Shikhar Dhawan,Ravichandran Ashwin,Team India
Ravindra Jadeja, Shikhar Dhawan,Ravichandran Ashwin

জাদেজার (Ravindra Jadeja) বয়স বর্তমানে ৩৫ বছর। পরবর্তী বিশ্বকাপ ২০২৭ সালে খেলা হবে, তখন জাদেজার বয়স ৩৮ হবে। এমতাবস্থায় তার জন্য ততদিন ভালো পারফর্ম করা কঠিন। জাদেজার ক্যারিয়ারের কথা বলা হয়, ১৯৭ ম্যাচে তার ২৭৫৬ রান এবং ২২০ উইকেট রয়েছে।

রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) ছাড়াও, শিখর ধাওয়ানও (Shikhar Dhawan) চ্যাম্পিয়নশিপ ট্রফি এর পরে ওডিআই থেকে অবসর নিতে পারেন। শুধু ওডিআই নয়, সব ধরনের ক্রিকেট থেকে ধাওয়ানের অবসর নেওয়ার সম্ভাবনা রয়েছে। কারণ শুধু ওডিআই নয়, কোনও ফরম্যাটের জন্যই তাঁকে টিম ইন্ডিয়াতে বেছে নেওয়া হচ্ছে না। এছাড়া তার বয়সও ৩৮ বছর।

এছাড়া ভারতীয় দলে (Team India) ফেরা তার জন্য কঠিন। শিগগিরই অবসরে যাওয়ার সম্ভাবনা রয়েছে তার। ১৬৭টি ওয়ানডেতে ধাওয়ানের (Shikhar Dhawan) রান ৬৭৯৩। ওয়ানডেতে ধোনি ১৭টি সেঞ্চুরি ও ৩৯ রান করেছেন।ধাওয়ান এবং জাদেজা ছাড়াও, আর অশ্বিন (Ravichandran Ashwin) ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির পরে অবসর নিতে পারেন।

অশ্বিনও (Ravichandran Ashwin) ৩৭ বছর বয়সে পরিণত হয়েছেন। ইতিমধ্যেই তাকে টি-টোয়েন্টিতে সবচেয়ে কঠিন হিসেবে নেওয়া হচ্ছে। ওয়ানডেতেও তার জায়গা হয়নি। এটি শুধুমাত্র টেস্ট ক্রিকেট যার জন্য তিনি মেধাবী এবং নির্বাচিত হন। এসবের ওপর ভিত্তি করে শুধু ওডিআই নয়, সব ফরম্যাট থেকেই তার অবসর নেওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে। তিনি ১১৬টি ওডিআই ম্যাচে মোট ৭০৭ রান এবং ১৫৬ উইকেট নিয়েছেন।

আরও পড়ুন। Team India: বুমরাহ-মালিঙ্গার মতো ইয়র্কার মারার দক্ষতা থাকলেও, ৩ বছর ধরে ভারতীয় দলে সুযোগ পাচ্ছেন না এই অভিজ্ঞ খেলোয়াড় !!
About Author

Leave a Comment

2.