আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs SL: বড় ধাক্কা খেল টিম ইন্ডিয়া, শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের দল থেকে বাদ পড়লেন রোহিত-বিরাট সহ এই ৫ কিংবদন্তি খেলোয়াড় !!

Published on:

WhatsApp Group Join Now

২৭ জুলাই থেকে ৭ আগস্ট পর্যন্ত ভারত ও শ্রীলঙ্কা (IND vs SL) এর মধ্যে ৩টি ওডিআই এবং ৩টি T20 ম্যাচের একটি সিরিজ খেলা হবে৷ BCCI শীঘ্রই এই সফরের আনুষ্ঠানিক সূচি ঘোষণা করতে পারে। এই সিরিজের পর সেপ্টেম্বরে বাংলাদেশের সঙ্গে ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে হবে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

তবে ভারত বনাম শ্রীলঙ্কা (IND vs SL) সিরিজের আগেই বেরিয়ে এসেছে বড় খবর। বিরাট কোহলি (Virat Kohli) ও রোহিত শর্মা (Rohit Sharma) সহ এই ৫ জন খেলোয়াড়ও এই সফর থেকে বাদ পড়বেন। T20 বিশ্বকাপ জেতার পর জিম্বাবুয়ে সফরে সিনিয়র খেলোয়াড়দের বিশ্রাম দেওয়া হয়েছে।

তরুণ খেলোয়াড় শুভমান গিলকে (Shubman Gill) অধিনায়ক নির্বাচিত করা হয়েছে এবং তিনি তার অধিনায়কত্বে প্রথম T20 ম্যাচও হেরেছেন। এই সফর শেষ হলে চলতি মাসের শেষে শ্রীলঙ্কার সঙ্গে দুটি ম্যাচ খেলতে হবে ভারতীয় দলকে।

তবে তার আগে ক্রীড়া সাংবাদিক বিমল কুমারের মতে, বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে বিশ্রাম দেওয়া হতে পারে বিরাট কোহলি (Virat Kohli), রোহিত শর্মা (Rohit Sharma), রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja), জসপ্রিত বুমরাহ (Jasprit Bumrah) এবং কুলদীপ যাদবকে (Kuldeep Yadav)।

Ind Vs Sl
Ind Vs Sl

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের পর শ্রীলঙ্কায় বিরুদ্ধে খেলতে সেখানে যাবে ভারতীয় দল। যেখানে ভারত ও শ্রীলঙ্কার (IND vs SL) মধ্যে ৩টি ওডিআই ও ৩টি T20 ম্যাচের সিরিজ খেলা হবে। এই সিরিজে বিরাট কোহলি এবং রোহিত শর্মার খেলার অবস্থা স্পষ্ট নয়। সেই সঙ্গে কুলদীপ, বুমরাহ ও জাদেজাকে বিশ্রাম দেওয়ার খবরও আসছে।

২০২৪ সালের T20 বিশ্বকাপে টিম ইন্ডিয়াকে চ্যাম্পিয়ন করার পরে, রোহিত-বিরাটকে ওয়ানডে সিরিজে বিশ্রাম দেওয়া যেতে পারে।
দুই খেলোয়াড়ই IPL২০২৪-এর পর একটানা ক্রিকেট খেলছেন। এমন পরিস্থিতিতে চ্যাম্পিয়ন্স ট্রফিকে সামনে রেখে সিনিয়র খেলোয়াড়দের নতুন করে সুযোগ দেওয়ার পরিকল্পনা করা হচ্ছে।

বর্তমানে BCCI এ বিষয়ে কোনো আনুষ্ঠানিক তথ্য শেয়ার করেনি। দক্ষিণ আফ্রিকাকে ফাইনালে হারিয়ে ভারতীয় দল ২০২৪ সালের T20 বিশ্বকাপ শিরোপা জিতেছে। তবে, আগামী বছর ICC-র দুটি বড় মেগা ইভেন্ট অনুষ্ঠিত হবে।

এমন পরিস্থিতিতে, ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার চোখ থাকবে WTC ২০২৫-এর ফাইনাল এবং চ্যাম্পিয়ন ট্রফির দিকে। ২০২৫-এর WTC ফাইনাল জুন মাসে ইংল্যান্ডে খেলা হবে। যেখানে পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫ ফেব্রুয়ারিতে শুরু হতে পারে।

আরও পড়ুন। IND vs SL: ১ বছর পর এই খেলোয়ারের ভাগ্য হলো উজ্জ্বল, শ্রীলঙ্কার বিরুদ্ধে দলে এন্ট্রি দিচ্ছেন অজিত আগরকার !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.