আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Abhishek Sharma: রোহিত শর্মাকে পিছনে ফেলে বড় মাইল ফলক গড়লেন ভারতের তরুণ ব্যাটসম্যান অভিষেক শর্মা !!

Published on:

WhatsApp Group Join Now

Abhishek Sharma: গতকাল হারারেতে জিম্বাবুয়ে ও ভারতের মধ্যে ৫ ম্যাচের T20 সিরিজের দ্বিতীয় ম্যাচ খেলা হয়েছে। এই ম্যাচে ভারত টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় এবং ২০ ওভারে 234/2 রানের বিশাল স্কোর করে। এটি জিম্বাবুয়ের বিপক্ষে T20 ক্রিকেটে যেকোনো দলের সর্বোচ্চ স্কোর। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

মেন ইন ব্লুকে এই বড় স্কোরে পৌঁছাতে সাহায্য করার পেছনে তরুণ ব্যাটসম্যান অভিষেক শর্মার (Abhishek Sharma) বড় অবদান ছিল। ঝড়ো সেঞ্চুরি করে রোহিত শর্মার (Rohit Sharma) একটি বড় রেকর্ডও ভেঙে দিয়েছেন তিনি। জিম্বাবুয়ের বিপক্ষে প্রথমে ব্যাট করে শুরুটা ভালো হয়নি ভারতেতের।

ইনিংসের দ্বিতীয় ওভারেই আউট হন অধিনায়ক শুভমান গিল (Shubman Gill)। কিন্তু এর পর অভিষেক শর্মা (Abhishek Sharma) রুতুরাজ গায়কওয়াডের (Ruturaj Gaikwad) সঙ্গে ৭৬ বলে ১৩৭ রানের পার্টনারশিপ তৈরি করেন। এই সময়ে, অভিষেক প্রথমে ৩৩ বলে তার অর্ধশতক পূর্ণ করেন।

তারপর ৪৬ বলে ৭টা চার এবং ৮টা ছক্কার সাহায্যে T20 আন্তর্জাতিকে তার প্রথম সেঞ্চুরি করেন। অভিষেক শর্মা (Abhishek Sharma) ৪৭ বলে ১০০ রানের একটি ইনিংস খেলেন এবং তার সেঞ্চুরি ইনিংসের কারণে তিনি অনেক রেকর্ড নিজের নামে করেন। তিনি ভারতের হয়ে চতুর্থ সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে T20 আন্তর্জাতিকে সেঞ্চুরি করেছেন।

Abhishek Sharma
Abhishek Sharma

শুধু তাই নয়, সবচেয়ে ছোট ইনিংসে ভারতের হয়ে প্রথম T20 সেঞ্চুরি করা ব্যাটসম্যান হয়েছেন অভিষেক। মাত্র দ্বিতীয় ইনিংসে সেঞ্চুরি করেছেন তিনি। এছাড়াও, অভিষেক টিম ইন্ডিয়ার হয়ে চতুর্থ কম সংখ্যক বলে সেঞ্চুরি করার ব্যাটসম্যান হয়েছেন। ৪৬ বলে সেঞ্চুরি পূর্ণ করেন তিনি।

এর বাইরে রোহিত শর্মাকে (Rohit Sharma) পেছনে ফেলে এক বছরে সবচেয়ে বেশি ছক্কা মারার ভারতীয় হয়েছেন তিনি। অভিষেক শর্মা ২০২৪ সালে ৫০টি ছক্কা মেরেছেন, যেখানে হিটম্যান এক বছরে ৪৬টি ছক্কা মেরেছেন। অন্যদিকে, T20I তে সেঞ্চুরি করা সবচেয়ে কম বয়সী ভারতীয়দের তালিকায় চতুর্থ স্থানে নাম লিখিয়েছেন অভিষেক।

যশস্বী জয়সওয়াল, শুভমান গিল ও সুরেশ রায়নার পরে রয়েছেন তিনি। এছাড়া, T20I-তে ভারতের জন্য ১০০ রান করার জন্য সর্বনিম্ন ইনিংস খেলছেন অভিষেক, নিজের দ্বিতীয় ম্যাচেই সেঞ্চুরি করে সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন অভিষেক। T20I-তে ভারতের পক্ষে সবথেকে দ্রুততম সেঞ্চুরি করার ব্যাপারে রোহিত শর্মা, সূর্যকুমার যাদব ও কেএল রাহুলের পরে অবস্থান করছেন তিনি।

আরও পড়ুন। Abhishek Sharma: অভিষেক শর্মার সাফল্যের পিছনে রয়েছেন এই ভারতীয় ক্রিকেটার, প্রতিদিন দিচ্ছেন ‘গুরুমন্ত্র’ !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.