আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs SL: শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন সিরিজে ভারতীয় দল থেকে বাদ পড়লেন রোহিত শর্মা, ক্যাপ্টেন্সি সামলাবেন এই ম্যাচউইনার !!

Published on:

WhatsApp Group Join Now

IND vs SL: রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বে ভারতীয় দল দ্বিতীয় বার T20 বিশ্বকাপের শিরোপা জিতেছে। এর পর ভারতীয় দল পাঁচ ম্যাচের T20 সিরিজ খেলতে জিম্বাবুয়েতে গেছে। এই সিরিজের পরে, ভারতীয় দল শ্রীলঙ্কা সফর করবে, যেখানে ৩টি ওডিআই এবং ৩টি T20 সিরিজের আয়োজন করা হবে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

মনে করা হচ্ছে ভারত বনাম শ্রীলঙ্কার (IND vs SL) এই সিরিজে রোহিত শর্মাকে (Rohit Sharma) বিশ্রাম দেওয়া হতে পারে, সেখানে কেএল রাহুল (KL Rahul) ও মহম্মদ শামি (Mohammed Shami) আবার দলে ফিরতে পারেন। শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতীয় দলের স্কোয়াড এমন কিছু হতে পারে বল মনে করা হচ্ছে।

রিপোর্ট অনুযায়ী, প্রধান নির্বাচক অজিত আগরকার শ্রীলঙ্কার বিরুদ্ধে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজে রোহিত শর্মাকে বিশ্রাম দিতে পারেন। সম্প্রতি T20 ফরম্যাট থেকে অবসর নিয়েছেন রোহিত। এমন পরিস্থিতিতে কাজের চাপ সামলানোর জন্য ওয়ানডে সিরিজ থেকেও বিশ্রাম নিতে পারেন তিনি।

শ্রীলঙ্কা সিরিজের পরে, ভারতীয় দল ICC চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫-এর প্রস্তুতিতে মনোনিবেশ করবে। এমন পরিস্থিতিতে রোহিতও শ্রীলঙ্কা সিরিজ থেকে বিশ্রাম নেবেন এবং চ্যাম্পিয়ন্স ট্রফির পরিকল্পনা করবেন। তার জায়গায় শ্রীলঙ্কার বিপক্ষে অধিনায়ক করা যেতে পারে হার্দিক পান্ডিয়াকে (Hardik Pandya)।

Rohit Sharma And Hardik Pandya, Ind Vs Sl
Rohit Sharma And Hardik Pandya

গত বছরের ডিসেম্বরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শেষ ওয়ানডে ম্যাচ খেলেছিলেন কেএল রাহুল (KL Rahul)। এরপর ভারতীয় দল থেকে বাদ পড়েন তিনি। T20 বিশ্বকাপেও জায়গা পাননি তিনি। কারণ IPL ২০২৪-এ তিনি তার স্ট্রাইক রেট দিয়ে খুব বেশি প্রভাবিত করতে পারেননি।

তবে ওয়ানডেতে রাহুলের পরিসংখ্যান বেশ চিত্তাকর্ষক। এমন পরিস্থিতিতে ভারত বনাম শ্রীলঙ্কার (IND vs SL) ওয়ানডে সিরিজে কামব্যাক করতে পারেন রাহুল। তিনি ছাড়াও টিম ইন্ডিয়াতে ফিরতে পারেন ফাস্ট বোলার মহম্মদ শামি (Mohammed Shami)।

২০২৩ সালের বিশ্বকাপের পর ভারতীয় দলে দেখা যায়নি শামিকে (Mohammed Shami)। ২০২৩ এর ওডিআই বিশ্বকাপ শেষ হওয়ার পর তার পায়ের অস্ত্রোপচার সম্পন্ন হয়। যদিও এখন তিনি ফিট। এমন পরিস্থিতিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে কামব্যাক করতে প্রস্তুত শামি (Mohammed Shami)।

ভারতের সম্ভাব্য স্কোয়াড: শুভমান গিল, যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, কেএল রাহুল, শ্রেয়াস আইয়ার, ঋষভ পন্থ, হার্দিক পান্ড্য (C), সঞ্জু স্যামসন, অক্ষর প্যাটেল, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, মহম্মদ সিরাজ, মহম্মদ শামি, জসপ্রীত বুমরাহ।

আরও পড়ুন। IND vs SL: শুধু বিশ্বকাপ নয় জিম্বাবুয়ে সফরেও জায়গা পাননি দলে, এবার শ্রীলঙ্কার বিপক্ষে নিচ্ছেন দলে এন্ট্রি !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.