আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Mohammed Shami: ভারতের দল হয়ে উঠছে ক্রমশ দুর্বল, দলের সবার প্রিয় এই ফাস্ট বোলারও নিলেন অবসরের সিদ্ধান্ত !!

Published on:

WhatsApp Group Join Now

Mohammed Shami: টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ শেষ হওয়ার সাথে সাথে, টিম ইন্ডিয়ার ৩ অভিজ্ঞ খেলোয়াড় একসাথে তাদের অবসর ঘোষণা করেছেন। বিরাট কোহলি, রোহিত শর্মা এবং রবীন্দ্র জাদেজাকে আর টি-টোয়েন্টি আন্তর্জাতিক খেলতে দেখা যাবে না। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

শুধু তাই নয়, ভারতীয় ক্রিকেট দলের আরও অনেক সিনিয়র খেলোয়াড় রয়েছেন, যাদের টি-টোয়েন্টি ক্যারিয়ার এখন শেষ।সম্প্রতি, অজিত আগারকারের নেতৃত্বে নির্বাচক কমিটি জিম্বাবুয়ে সফরের জন্য ভারতীয় দলে প্রথমবারের মতো অনেক তরুণ মুখকে জায়গা দিয়েছে, যা স্পষ্ট করে দিয়েছে যে আগামী সময়ে টি-টোয়েন্টি ফর্ম্যাটে শুধুমাত্র তরুণ খেলোয়াড়দের অগ্রাধিকার দেওয়া হবে।

টিম ইন্ডিয়ার অভিজ্ঞ ফাস্ট বোলার মহম্মদ শামি (Mohammed Shami) দীর্ঘদিন ধরেই টিম ইন্ডিয়ার বাইরে। ২০২৩ সালের ওডিআই বিশ্বকাপের পর তার পায়ে অস্ত্রোপচার করা হয়েছিল, তারপরে তিনি পুনর্বাসনের মধ্য দিয়ে যাচ্ছেন। একই সময়ে, শামির বয়স এখন ৩৩ বছর। খেলার তিন ফরম্যাটেই একটানা খেলা তার পক্ষে সম্ভব নয়। এই কারণেই মনে করা হচ্ছে যে তিনি শীঘ্রই টি-টোয়েন্টি আন্তর্জাতিক থেকে অবসরের ঘোষণাও দিতে পারেন।

Mohammed Shami
Mohammed Shami

মহম্মদ শামি ভারতের (Team India) হয়ে তার শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে। একই সময়ে, এখন ২০২৬ সালে পরবর্তী টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার কথা। এমন পরিস্থিতিতে, ভারতীয় নির্বাচক কমিটি এবং টিম ম্যানেজমেন্ট তরুণ খেলোয়াড়দের সুযোগ দিতে চায় যারা আগামী ২ বছরে একটানা ক্রিকেট খেলতে পারে।

অন্যদিকে, মহম্মদ শামি (Mohammed Shami) সহ অন্যান্য সিনিয়র খেলোয়াড়রা ওয়ানডে এবং টেস্ট ফরম্যাটে খেলা চালিয়ে যেতে পারেন। মহম্মদ শামি ভারতের (Team India) হয়ে অনেক টি-টোয়েন্টি ম্যাচ খেলেননি। ২০১৪ সালে পাকিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচ খেলেন। কিন্তু তারপর থেকে, তিনি মাত্র ২৩ টি-টোয়েন্টি আন্তর্জাতিক খেলেছেন, যার মধ্যে তিনি ২৯.৬২ গড়ে এবং ৮.৯৪ ইকোনমিতে ২৪ উইকেট নিয়েছেন।

ওয়ানডে ও টেস্টে ডানহাতি ফাস্ট বোলারের রেকর্ড তুলনামূলক ভালো। তিনি ৬৪ টেস্ট ম্যাচের ১২২ ইনিংসে ২২৯ উইকেট নিয়েছেন, যেখানে ১০১টি ওয়ানডেতে তার নামে ১৯৫ উইকেট রয়েছে।

আরও পড়ুন। Mohammed Shami: ডিভোর্সের পর মহম্মদ শামির সাথে ঘর বাঁধতে চলেছেন সানিয়া মির্জা, এই দিন হবে চার হাত এক !!
About Author

Leave a Comment

2.