আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Ravindra Jadeja: T20 ফরম্যাটে দলে জাদেজার স্থলাভিষিক্ত হলেন এই তরুণ, নির্বাচকরা দিচ্ছেন সুযোগ !!

Published on:

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়ার তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) আন্তর্জাতিক T20 ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন। ২০২৪ সালের T20 বিশ্বকাপে (T20 World Cup 2024) দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ক্যারিয়ারের শেষ ম্যাচ খেলেছিলেন জাদেজা। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এখন আর এই ফরম্যাটে ভারতীয় দলে দেখা যাচ্ছে না তাকে। তার ক্ষতিপূরণ দেওয়া টিম ইন্ডিয়ার পক্ষে সহজ হবে না। কিন্তু, এমন একজন খেলোয়াড় আছেন যিনি সুযোগ পেলে রবীন্দ্র জাদেজার পদাঙ্ক অনুসরণ করতে পারেন? ২০২৪ সালের T20 বিশ্বকাপ শিরোপা জেতার পর অবসরের ঘোষণা দিয়েছেন রবীন্দ্র জাদেজা ।

এখন তাকে T20 ফরম্যাটে আর দেখা যাবে না। যেখানে তাকে ভারতের হয়ে ওডিআই ও টেস্ট খেলতে দেখা যাবে। তবে, ভক্তরা বিশ্বাস করেন যে জাদেজা এই ফর্ম্যাটে আরও ১ থেকে ২ বছর খেলতে পারবেন। কিন্তু, শেষ পর্যন্ত পদত্যাগ করেছেন তিনি।

T20 ফর্মে, সবচেয়ে বেশি চাহিদা সেই খেলোয়াড়দের যারা বোলিং এবং ব্যাটিংয়ে তাদের পরিষেবা দিতে পারে। রবীন্দ্র জাদেজা এই কাজে পারদর্শী। তিনি তার বোলিং এবং ব্যাটিং দিয়ে ভারতের হয়ে অনেক ম্যাচ জিতেছেন। এখন জাদেজার অবসরের পর তার বদলি হিসেবে দেখা যেতে পারে রাহুল তেওয়াতিয়াকে (Rahul Tewatia) ।

Rahul Tewatia, Ravindra Jadeja
Rahul Tewatia

রাহুল তেওয়াতিয়া জাড্ডুর মতো স্পিন বোলিংয়ে পারদর্শী। কঠিন পরিস্থিতিতে বোলিং করতে সর্বদা প্রস্তুত থাকেন তিনি। টিম ইন্ডিয়া আজকাল জিম্বাবুয়ে সফরে যাওয়ার জন্য ব্যস্ত হয়ে আছে। যেখানে তাদের ৫ ম্যাচের T20 সিরিজ খেলা হবে। এই সফরের পর টিম ইন্ডিয়াকে যেতে হবে শ্রীলঙ্কা। ২৭ জুলাই থেকে এই সফর শুরু হবে। যার মধ্যে থাকতে পারেন বাঁহাতি ব্যাটসম্যান রাহুল তেওয়াতিয়া (Rahul Tewatia) ।

এর আগেও অনেক সফরে দলে জায়গা পান তিনি। কিন্তু, অভিষেকের সুযোগ পাননি। তবে শ্রীলঙ্কা সফরে রবীন্দ্র জাদেজার (Ravindra Jadeja) অনুপস্থিতিতে তেওয়াতিয়ার অভিষেকের সুযোগ রয়েছে বলে মনে করা হচ্ছে।

ভারতের হয়ে রবীন্দ্র জাদেজা ৩৩২ টি T20 ম্যাচে ৩৬৮৪ রান করেছেন, যাতে ১৩১টি ছয় ও ২৭১ টি ৪ সহযোগে পাঁচটি অর্ধশত রান আছে। এই ফরম্যাটে ব্যাটিং অর্ডারের নিচে ব্যাটিং করে তার সর্বোচ্চ রান হল ৬২।

আরও পড়ুন। Ravindra Jadeja: যুবরাজ হতে গেলে…, রবীন্দ্র জাদেজাকে খোঁচা দিয়ে এই বেফাঁস মন্তব্য করলেন সঞ্জয় মাঞ্জরেকার !!
About Author

Leave a Comment

2.