আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Rahul Dravid: বিশ্বকাপ ফাইনাল হারের রিভেঞ্জ নিলেন রোহিত-দ্রাবিড় জুটি, এভাবেই করলেন উদযাপন !!

Published on:

WhatsApp Group Join Now

Rahul Dravid: T20 বিশ্বকাপ ২০২৪-এ, টিম ইন্ডিয়া দক্ষিণ আফ্রিকাকে ৭ রানে হারিয়ে শিরোপা জিতেছিল। ১৭ বছর পর T20 বিশ্বকাপ তথা ১১ বছর পর একটি ICC কাপ অর্জন করলো ভারত। এই দীর্ঘ ১১ বছরে টিম ইন্ডিয়া অনেক উত্থান-পতন দেখেছে। কিছু সুযোগ এসেছে কিন্তু সেই সুযোগগুলো কাজে লাগাতে ব্যর্থ হয়েছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে দুবার শিরোপা হেরেছে ভারত। ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার বিপক্ষে হারের মুখে পড়তে হয়েছে। পুরো টুর্নামেন্টে একটি ম্যাচেও হারেননি ভারত। কিন্তু ফাইনাল ম্যাচে পরাজয়ের ফলে শিরোপার স্বপ্ন ভেঙ্গে যায়।

তবে ২০২৩ সালের নভেম্বর থেকে ২০২৪ সালের জুন-এর মধ্যে অনেক কিছু ঘটেছে। এবার কোচ রাহুল দ্রাবিড় জানালেন (Rahul Dravid) এই কথা। রোহিত শর্মার (Rohit Sharma) অধিনায়কত্ব নিয়েও বিবৃতি দিয়েছেন শিরোপার পর ড্রেসিংরুমে বিদায়ী ভাষণে নিজের মনের কথা জানান রাহুল দ্রাবিড় (Rahul Dravid)।

২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপে হারের পর কোচের পদ ছাড়তে চলেছিলেন রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। কিন্তু রোহিত শর্মা (Rohit Sharma) তাকে বুঝিয়েছিলেন এবং সেই জন্য দ্রাবিড় ২০২৪ সালের T20 বিশ্বকাপ পর্যন্ত ভারতীয় দলের প্রধান কোচের ভূমিকা পালন করেন।

Rahul Dravid And Rohit Sharma
Rahul Dravid And Rohit Sharma

রাহুল দ্রাবিড় বলেন, “আমি রোহিতকে ধন্যবাদ জানাতে চাই। নভেম্বরে রোহিত আমাকে T20 বিশ্বকাপ পর্যন্ত কোচিং করার জন্য অনুরোধ করেছিল। কোচ ও ক্যাপ্টেন হিসাবে আমার সাথে রোহিতকে অনেক সময় কাটাতে হয়। কোনো কোনো সময় আমার একটি বিষয়ে সহমত হই, আবার কখনও অসহমত হই। কিন্তু অনেক ধন্যবাদ। আমি আপনাদের সাথে কাজ করতে পেরেছি আপনাদের প্রত্যেককে ব্যক্তিগতভাবে জানতে পেরে আমি আনন্দিত।”

২০২৪ সালের T20 বিশ্বকাপের ফাইনালের পর, টিম ইন্ডিয়ার কোচ হিসাবে রাহুল দ্রাবিড়ের মেয়াদ শেষ হয়েছে। ২০২১ সালের শেষের দিকে টিম ইন্ডিয়ার প্রধান কোচের দায়িত্ব নেন দ্রাবিড় এবং ২০২৪ সালের T20 বিশ্বকাপ পর্যন্ত দলের সাথে থেকেছেন তিনি।

দ্রাবিড় চাইলে কোচিং পদে আবার আবেদন করতে পারতেন, কিন্তু তিনি তা করেননি।
ক্রিকেট বিশেষজ্ঞদের মতে, এই অভিজ্ঞ খেলোয়াড় আবার এই দায়িত্ব নেননি কারণ তিনি তার পরিবারের সাথে সময় কাটাতে চেয়েছিলেন।

আরও পড়ুন। Rahul Dravid: “দশ বছর ধরে দলে…” সূর্যকুমার যাদব’কে নিয়ে বেশ আত্মবিশ্বাসী রাহুল দ্রাবিড়, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নামার আগে করলেন এই মন্তব্য !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.