আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs ZIM: ভারত বনাম জিম্বাবুয়ে সিরিজে ভারতীয় দলে অভিষেক করতে চলেছেন রিয়ান পরাগ সহ এই ৫ খেলোয়াড় !!

Published on:

WhatsApp Group Join Now

IND vs ZIM: T20 বিশ্বকাপ ২০২৪ টুর্নামেন্ট শেষ হওয়ার পরে, এখন তরুণ ভারতীয় দল জিম্বাবুয়ে সফরে যাচ্ছে। এই সফরে জিম্বাবুয়ের বিপক্ষে ৫টি ম্যাচ খেলবে ভারতীয় দল। এই সিরিজের জন্য দল ঘোষণা করেছে ভারতের নির্বাচক কমিটি। এবার সিরিজের প্রথম দুই ম্যাচে বড় পরিবর্তন আনা হয়েছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

ভারত বনাম জিম্বাবুয়ের (IND vs ZIM) প্রথম দুই ম্যাচে ভারতীয় দলে সুযোগ পেয়েছেন সাই সুদর্শন (Sai Sudhrasan), জিতেশ শর্মা (Jitesh Sharma) ও হর্ষিত রানা (Harshit Rana)। এছাড়া সঞ্জু স্যামসন (Sanju Samson), শিবম দুবে (Shivam Dube) এবং যশস্বী জয়সওয়ালের (Yashasvi Jaiswal) জায়গায় তাকে সুযোগ দেওয়া হয়েছে।

সঞ্জু স্যামসন, শিবম দুবে এবং যশস্বী জয়সওয়াল ২০২৪ সালের T20 বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের অংশ ছিলেন। ঘূর্ণিঝড়ের আশঙ্কায় বর্তমানে বার্বাডোসে আটকে আছে ভারতীয় দল। তাই ভারতীয় দলের সঙ্গে বার্বাডোসে রয়েছেন স্যামসন, জয়সওয়াল ও দুবে।

তারা এখন প্রথমে ভারতে আসবে এবং তারপর জিম্বাবুয়ে সফরের শেষ তিনটি T20 খেলতে যাবে। এদিকে, সাই সুদর্শন এবং হর্ষিত রানা আন্তর্জাতিক T20 ক্রিকেটে অভিষেকের সুযোগ পেতে পারেন। এমন পরিস্থিতিতে সাই সুদর্শন এবং হর্ষিত সিরিজের প্রথম ম্যাচ থেকেই সুযোগ পাবেন বলে আশা করা হচ্ছে।

ভারত বনাম জিম্বাবুয়ে (IND vs ZIM) সিরিজের উদ্বোধনী জুটির কথা বলি, তাহলে শুভমান গিলের (Shubman Gill) সাথে ঋতুরাজ গায়কওয়াড (Ruturaj Gaikwad) সুযোগ পেতে পারেন। এই দুজনের পর তিন নম্বরে নির্বাচিত হতে পারেন অভিষেক শর্মা (Abhishek Sharma)।

Ind Vs Zim
Ind Vs Zim

এখনও পর্যন্ত ভারতের হয়ে কোনো ম্যাচেই সুযোগ পাননি অভিষেক শর্মা। এমন পরিস্থিতিতে এটাই তার প্রথম ম্যাচ। সাই সুদর্শনকে বাছাই করা হবে চার নম্বরে।
তার পর পাঁচ নম্বরে সুযোগ দেওয়া হবে রিংকু সিংকে (Rinku Singh)। ধ্রুব জুরেলকে (Dhruv Jurel) ছয় নম্বরে উইকেটরক্ষক হিসেবে বেছে নেওয়া হবে।

এখনও পর্যন্ত ধ্রুব জুরেল টিম ইন্ডিয়ার হয়ে শুধুমাত্র টেস্ট সিরিজ ম্যাচ খেলেছেন।
তার মানে, ৬ জুলাই যদি তিনি ভারতীয় দলের অংশ হন তবে এটি প্রথমবারের মতো ভারতের হয়ে T20 ম্যাচ খেলবেন। এছাড়াও জিম্বাবুয়ে সফরের জন্য ডাক পেয়েছেন রিয়ান পরাগ (Riyan Parag), তিনিও ভারতের হয়ে ডেভিউ করতে পারেন।

স্পিনারদের কথা বললে, রবি বিষ্ণোই (Ravi Bishnoi) এবং ওয়াশিংটন সুন্দরকে (Washington Sundar) সুযোগ দেওয়া যেতে পারে। আর ফাস্ট বোলার হিসেবে দলে সুযোগ পাবেন আভেশ খান (Avesh Khan) ও মুকেশ কুমার (Mukesh Kumar)।

তৃতীয় বোলার হিসেবে লড়াই হবে হর্ষিত রানা (Harshit Rana) ও তুষার দেশপান্ডের (Tushar Deshpande) মধ্যে। কিন্তু হর্ষিত রানার দলে সুযোগ পাওয়ার সম্ভাবনা বেশি। ভারত বনাম জিম্বাবুয়ের (IND vs ZIM) এই সিরিজে কোনো সিনিয়র খেলোয়াড় খেলবেন না, তা আগে থেকেই জানিয়ে দিয়েছিলেন BCCI সভাপতি জয় শাহ।

আরও পড়ুন। IND vs ZIM: বিশ্বকাপের পর বাদ পড়বেন রোহিত-বিরাট, এই ২৭ বছর বয়সী প্লেয়ারের হাতে তুলে দেওয়া হবে দায়িত্ব !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.