আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: শোকে ডুবে থাকা ভারতীয় ভক্তদের মধ্যে ফিরল স্বস্তি, দলে রোহিত-বিরাটের শূন্যস্থান পূরণ করতে চলেছে এই দুই তরুণ তুর্কি !!

Published on:

WhatsApp Group Join Now

দুটি জিনিসের কারণে ২৯ জুনের তারিখটি ভারতীয় দলের (Team India) কাছে সবসময় মনে থাকবে। একটি কারণ এই যে এই দিনে ভারত দ্বিতীয়বার T20 বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছিল, এবং দ্বিতীয় কারণ হল এই দিনে ভারতের দুই গ্রেট ক্রিকেটের সংক্ষিপ্ততম ফর্ম্যাট অর্থাৎ T20 কে বিদায় জানিয়েছিলেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

T20 ক্রিকেটে রোহিত শর্মা (Rohit Sharma) এবং বিরাট কোহলির (Virat Kohli) বিস্ফোরক জুটি হয়তো আর মাঠে দেখা যাবে না, তবে এই ফর্ম্যাটে তাদের খেলা ইনিংসটি ভক্তদের চোখে সবসময় বেঁচে থাকবে। রোহিত শর্মা (Rohit Sharma) ও বিরাট কোহলির (Virat Kohli) বিদায়ে এখন সবচেয়ে বড় প্রশ্ন এই দুই ওপেনিং ব্যাটসম্যানের জায়গায় কে আসবেন? ভারতীয় ক্রিকেটে কি এমন কোন দুই খেলোয়াড় আছে যারা এই দুজনের জায়গা নিতে প্রস্তুত আছেন।

বিরাট কোহলি ও রোহিত শর্মার বিদায়ে ভারতের T20 দল বড় ধাক্কা খেয়েছে। কিন্তু একদিন না একদিন এটা হতে বাধ্য ছিল। অতএব, বোর্ড যত তাড়াতাড়ি সম্ভব এই দুই দুর্দান্ত ব্যাটসম্যানের শূন্যতা পূরণ করে T20 দলকে শক্তিশালী করতে চায়। ভারতে প্রতিভার অভাব নেই, তাই অনেক ব্যাটসম্যান আছেন যারা রোহিত এবং কোহলির জায়গা দাবি করতে পারেন।

কিন্তু এমন দুইজন খেলোয়াড় আছে যারা হুবহু রোহিত ও বিরাটের মতো খেলে, ঠিক তাদের মতোই চিন্তা করে এবং মজার ব্যাপার হলো তারা তাদের নম্বরে খেলে। এই দুই খেলোয়াড় হলেন শুভমান গিল (Shubhman Gill) এবং যশস্বী জয়সওয়াল (Yashashvi Jaiswal) ।

Shubhman Gill And Yashasvi Jaiswal , Team India
Shubhman Gill And Yashasvi Jaiswal

এই দুই ব্যাটসম্যানই রোহিত ও বিরাটকে প্রতিস্থাপন করার জন্য একেবারে প্রস্তুত এবং সবচেয়ে ফিট। যদিও তাদের দুজনকে এখন পর্যন্ত খুব বেশি সুযোগ দেওয়া হয়নি, তবে যতটুকু সুযোগ পেয়েছেন তাতে দুজনেই নিজেদের প্রমাণ করেছেন। ভারতীয় ক্রিকেট দলের উদ্বোধনী ব্যাটসম্যান যশস্বী জয়সওয়াল (Yashashvi Jaiswal) বারবার দেখিয়েছেন যে তিনি দলকে পাওয়ারপ্লেতে একটি শক্তিশালী অবস্থান দিতে পারেন।

ম্যাচের প্রথম বলেই ছক্কা মারার ক্ষমতা থাকা জয়সওয়াল রোহিত শর্মার মতো একই স্টাইলে খেলেন। তার T20 ক্যারিয়ারের কথা বলতে গেলে, এখন পর্যন্ত জয়সওয়াল ভারতীয় জার্সিতে মাত্র ১৭টি ম্যাচ খেলেছেন এবং এই ম্যাচে তিনি ৩৩.৪৭ গড়ে ৫০২ রান করেছেন। এর পাশাপাশি নিজের ছোট ক্যারিয়ারে একটি সেঞ্চুরি ও চারটি হাফ সেঞ্চুরিও রয়েছে তার খাতায়।

ডানহাতি ওপেনিং ব্যাটসম্যান শুভমান গিলের (Shubhman Gill) ক্লাসের কথা সবাই জানেন। তার এমন শট আছে যা যে কাউকে পাগল করে দিতে পারে। ওপেনিংয়ের সময় গিল শুধু রানের গতিই বাড়ান না, তিনি বেশিরভাগ শট টাইমিং নিয়ে খেলেন যার কারণে অনেক বোলার তাকে ভয় পান। তার ব্যাটিং স্টাইল অনেকটাই বিরাট কোহলির মত, তাই তিনি ভারতীয় দলে বিরাট কোহলির শূন্যতা পূরণ করতে পারেন।

তার T20 ক্যারিয়ার সম্পর্কে কথা বলতে গেলে, গিল এখন পর্যন্ত ভারতীয় দলের (Team India) হয়ে ১৪টি ম্যাচ খেলেছেন যার মধ্যে তিনি ২৫.৭৭ গড়ে ৩৩৫ রান করেছেন। এই ফরম্যাটে তার নামে একটি সেঞ্চুরি ও একটি হাফ সেঞ্চুরি রয়েছে।

আরও পড়ুন। Team India: BCCI’র ঘোষণায় ভক্তদের মধ্যে উঠল আনন্দের ঢেউ, অবসরের ঘোষণা ফিরিয়ে নেবেন রোহিত শর্মা ও বিরাট কোহলি !!
About Author

Leave a Comment

2.