আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: “এটা তো সবে শুরু…”, আগামী বছরের জন্য রোহিতদের আসল টার্গেটের কথা জানালেন জয় শাহ !!

Published on:

WhatsApp Group Join Now

T20 বিশ্বকাপ জয়ের পর ভারতীয় দল (Team India) একের পর এক বড় ধাক্কা খেয়ে চলেছে। রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বে দুর্দান্ত জয় পেল টিম ইন্ডিয়া। এর আগে ২০০৭ সালে এই ট্রফি জিতেছিল ভারত। কিন্তু, বিজয়ী হওয়ার পর T20 ফরম্যাট অবসর নিয়েছেন ভারতের তিন কিংবদন্তি খেলোয়াড়। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

প্রথমে অবসর ঘোষণা করেন বিরাট কোহলি (Virat Kohli), তার পরে অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) এবং অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাও (Ravindra Jadeja) এই ফর্ম্যাট থেকে অবসর নিয়েছেন। টিম ইন্ডিয়া T20 বিশ্বকাপ জিতেছে এবং এখন পরের বছর দুটি বড় ICC ইভেন্ট জেতার প্রস্তুতি চলছে।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড-এর জন্য প্রস্তুতি নিচ্ছে। T20 বিশ্বকাপের পর অবসর নেওয়া খেলোয়াড়রা এখন ২০২৫ সালে অনুষ্ঠিতব্য দুটি বড় টুর্নামেন্ট জেতার প্রস্তুতি শুরু করবে। BCCI সেক্রেটারি জয় শাহ বলেছেন যে টিম ইন্ডিয়ার পরবর্তী লক্ষ্য চ্যাম্পিয়ন্স ট্রফি এবং ICC ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল জেতা।

জয় শাহ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ এবং চ্যাম্পিয়ন্স ট্রফি জেতার উপর জোর দিয়েছিলেন, অভিজ্ঞ সিনিয়র খেলোয়াড়দের সাথে একটি শক্তিশালী স্কোয়াডের গুরুত্ব তুলে ধরেন। জয় শাহের মতে, “এই দলটি যেভাবে এগিয়ে চলেছে, আমাদের লক্ষ্য বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল এবং চ্যাম্পিয়ন্স ট্রফি জেতা। সেখানেও প্রায় একই দল খেলবে। অবশ্যই সিনিয়র খেলোয়াড়রা থাকবেন।”

Team India
Team India

গত এক দশকে ভারতীয় দল বড় বড় ফাইনাল হারার জন্য পরিচিত ছিল, কিন্তু গত ১২ মাসে দুটি ICC ফাইনাল হারার পর, T20 বিশ্বকাপ জিতে শিরোপা খরা শেষ করেছে টিম ইন্ডিয়া। আগামী বছরের ফেব্রুয়ারি-মার্চে পাকিস্তানের মাটিতে চ্যাম্পিয়ন্স ট্রফি অনুষ্ঠিত হবে।

এর পরে, ২০২৫ সালের জুনে, লন্ডনের লর্ডসে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল অনুষ্ঠিত হবে। ২০১৩ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল জিতেছিল ভারত। এর পরে ২০১৭ সালে টিম ইন্ডিয়া (Team India) ফাইনালে পাকিস্তানের কাছে হেরে যায়। কিন্তু, ভারত আবারও এই টুর্নামেন্ট জিততে চায়।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের কথা বলতে গেলে, ২০২১ সালে ভারত নিউজিল্যান্ডের কাছে ফাইনাল হেরেছিল। এরপর ২০২৩ সালে অস্ট্রেলিয়ার কাছে পরাজিত হয়। পরপর দুবার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে হারার পর, ভারত এখন এই টুর্নামেন্ট জয়ের দিকে তাকিয়ে আছে।

আরও পড়ুন। Team India: রোহিতের অবসরের পর, এই ধূর্ত অধিনায়কের নেতৃত্বে ২০২৬ এর ট্রফির স্বপ্ন পূরণের পথে ভারতীয় দল !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.