আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: যশস্বী-ঈশান নন, এবার থেকে লম্বা ছক্কা হাঁকানোর দক্ষতা নিয়ে দলের হয়ে ওপেনিং করবেন ‘শর্মা ২.০’ !!

Updated on:

WhatsApp Group Join Now

২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিতেছেন টিম ইন্ডিয়ার (Team India) অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে ৭ রানে হারিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটকে বিদায় জানিয়েছেন তিনি। এটাই ছিল তার ক্যারিয়ারের শেষ ম্যাচ। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

কিন্তু, এখন বড় প্রশ্ন তার জায়গায় ভারতীয় দলকে বিস্ফোরক সূচনা দেবে কে? রোহিতের (Rohit Sharma) জায়গাপূরণ করা খুবই কঠিন। তবে একজন খেলোয়াড় থাকলে সে তার পদাঙ্ক অনুসরণ করে ওপেনারের ভূমিকা পালন করতে পারে। রোহিতের মতো লম্বা ছক্কা মারতে বিশ্বাসী এই তরুণ খেলোয়াড়। ভারতীয় (Team India) অধিনায়ক রোহিত শর্মা টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ শিরোপা জেতার পরে একটি সংবাদ সম্মেলন করেছিলেন।

Avisek Sharma, Team India
Avisek Sharma

এ সময় তিনি স্পষ্ট জানিয়ে দেন, অবসর নেওয়ার এটাই সঠিক সময়। তিনি জানান, তার ক্যারিয়ার শুরু হয়েছিল বিশ্বকাপের জয়ের সাথে। আর টি-টোয়েন্টি ফরম্যাটও শেষ হচ্ছে জয় দিয়ে। ফাইনালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শেষ ম্যাচ খেলেছিলেন রোহিত। এখন আর কখনোই তাকে এই ফরম্যাটে ব্যাটিং করতে দেখা যাবে না। রোহিত ১৫৯ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। যার মধ্যে ৪২৩১ রান করেছেন।

এই সময়ের মধ্যে, তার ব্যাট ৫ সেঞ্চুরি এবং ৩২ হাফ সেঞ্চুরি দেখেছে। টিম ইন্ডিয়ার (Team India) ইনিংস শুরু করে আক্রমণাত্মক সূচনা দিয়েছেন রোহিত শর্মা (Rohit Sharma)। এখন টি-টোয়েন্টিতে তার স্থলাভিষিক্ত কে? এমন পরিস্থিতিতে দলে ঢুকতে চলেছেন বাঁহাতি ওপেনিং ব্যাটসম্যান অভিষেক শর্মা (Avisek Sharma)। জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি সিরিজে নির্বাচিত হয়েছেন তিনি। এই সিরিজে অভিষেকের সুযোগ পেলে পুরোটাই কাজে লাগাতে চাইবেন তিনি। অভিষেক শর্মা তার দ্রুত ব্যাটিংয়ের জন্য পরিচিত।

আইপিএল থেকে শুরু করে ঘরোয়া ক্রিকেটে এমনটা করতে দেখা গেছে তাকে। ঘরোয়া ক্রিকেটে পাঞ্জাবের হয়ে খেলেন অভিষেক শর্মা। যেখানে আইপিএলে এসআরএইচের একটি অংশ রয়েছে। অভিষেক আইপিএল ২০২৪-এ তার ব্যাটিং দিয়ে গভীর ছাপ রেখেছিলেন। যার কারণে তিনি জিম্বাবুয়ে সফরের জন্য ভারতীয় দলে নির্বাচিত হন। অভিষেক লম্বা ছক্কা মারাতে পারদর্শী। আইপিএল ২০২৪-এ এই মৌসুমে তিনি সর্বোচ্চ ৪২টি ছক্কা মেরেছেন।

আরও পড়ুন। Team India: হার্দিক নয় বরং রোহিতের পর ভারতের T20 ফরম্যাটের অধিনায়ক হবেন এই অভিজ্ঞ খেলোয়াড় !!
About Author

Leave a Comment

2.