আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Hardik Pandya: খুব শীঘ্রই টেস্ট ফরম্যাটে কামব্যাক করতে চলেছেন হার্দিক পান্ডিয়া, ৭ বছর পর এই দলের বিরুদ্ধে খেলবেন টেস্ট ম্যাচ !!

Updated on:

WhatsApp Group Join Now

২০২৪ সালের T20 বিশ্বকাপে হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) পারফরম্যান্স পুরো বিশ্ব দেখেছিল। হার্দিক প্রতিটি বিভাগেই সফল। ভারতীয় দলের যখন রানের প্রয়োজন ছিল, হার্দিক তার দুর্দান্ত ব্যাটিং দিয়ে দলের হয়ে রান তোলেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এমনকি যখন দলের উইকেট এবং মিতব্যয়ী বোলিংয়ের প্রয়োজন ছিল, হার্দিক তার বোলিংয়ে বিস্ময় প্রকাশ করেছিলেন। এখন হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) T20-তে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়ে ৭ বছর পর টেস্টে ফিরে আসতে পারেন। ভারতীয় টেস্ট দলে হার্দিকের ফেরা ব্যাটিং ও বোলিং বিভাগকে শক্তিশালী করবে।

২০২৪ সালের T20 বিশ্বকাপে ভারতীয় দলের হয়ে দুর্দান্ত পারফর্ম করার পর, হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) এখন টেস্ট দলে ফিরতে পারেন। ভারতীয় দল ২০২৪ সালেই বাংলাদেশের বিরুদ্ধে ঘরের মাটিতে ২-টেস্ট সিরিজ খেলবে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ২০২৫-এর দৃষ্টিকোণ থেকে এই ভারত বনাম বাংলাদেশ সিরিজটি ভারতীয় দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

এমন পরিস্থিতিতে হার্দিককে টেস্টে ফেরাতে পারে ভারতীয় ম্যানেজমেন্ট। পান্ডিয়া টেস্ট দলে ফিরলে ভারতীয় ব্যাটিং ও বোলিং বিভাগ আগের চেয়ে শক্তিশালী হবে। বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে ১৯ সেপ্টেম্বর এবং শেষ ম্যাচটি হবে ২৭ সেপ্টেম্বর।

Hardik Pandya
Hardik Pandya

পান্ডিয়া ২ সেপ্টেম্বর ২০১৮-এ ইংল্যান্ডের বিরুদ্ধে তার শেষ টেস্ট ম্যাচ খেলেছিলেন। অবশ্য এই সিরিজের পর চোটের শিকার হন হার্দিক পান্ডিয়া। দীর্ঘদিন ক্রিকেট থেকে দূরে থাকার পর ভারতীয় দলে ফিরেছেন তিনি। তবে, চোটের পর পান্ডিয়া বলেছিলেন যে তার ফিটনেস আর টেস্ট খেলার জন্য উপযুক্ত নয়।

এখনও পর্যন্ত, পান্ডিয়া ভারতের হয়ে ১১টি টেস্ট ম্যাচে ৫৩২ রান এবং ১৭ উইকেট নিয়েছেন। তবে এখন টেস্টে কামব্যাক করতে চান তিনি। পান্ডিয়া ২০২৪ সালের T20 বিশ্বকাপে ভারতের হয়ে দুর্দান্ত অলরাউন্ড পারফরম্যান্স দেখিয়েছিলেন।

সদ্য সমাপ্ত T20 বিশ্বকাপের ৮ ম্যাচের ৬ ইনিংসে তিনি ১৪৪ রান করেন, যার মধ্যে একটি হাফ সেঞ্চুরিও ছিল। এছাড়া, বোলিং বিভাগে তিনি নিয়েছেন ১১ উইকেট। এছাড়া, এবারের T20 বিশ্বকাপে হার্দিক পান্ডিয়ার দুর্দান্ত পারফরম্যান্সের ভিত্তিতে টিম ইন্ডিয়া বিশ্বকাপ শিরোপাও জিতেছিল।

আরও পড়ুন। Hardik Pandya: “আমার সাথে অনেক কিছু ঘটেছে…”, বিশ্বকাপ জিতে আবেগপ্রবণ হয়ে নিজের দুঃখের কথা প্রকাশ করলেন হার্দিক !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.