আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: রোহিতের অবসরের পর, এই ধূর্ত অধিনায়কের নেতৃত্বে ২০২৬ এর ট্রফির স্বপ্ন পূরণের পথে ভারতীয় দল !!

Updated on:

WhatsApp Group Join Now

শনিবার, রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দল (Team India) ফাইনাল ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে টি২০ বিশ্বকাপের দ্বিতীয় শিরোপা জিতেছে। এর মাধ্যমে রোহিত কপিল দেব এবং মহেন্দ্র সিং ধোনির পর তৃতীয় অধিনায়ক হয়ে ভারতকে বিশ্বকাপ জিতিয়েছেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

তবে শিরোপা জয়ের পর রোহিত শর্মা ভক্তদের অবাক করে দিয়ে টি-টোয়েন্টি আন্তর্জাতিক থেকে অবসরের ঘোষণা দেন। এমন পরিস্থিতিতে এখন টি-টোয়েন্টি ফরম্যাটের জন্য নতুন অধিনায়ক খুঁজতে হবে বিসিসিআইকে। রোহিত শর্মার পর, অভিজ্ঞ অলরাউন্ডার হার্দিক পান্ড্য এখন টি-টোয়েন্টি ফর্ম্যাটে টিম ইন্ডিয়ার অধিনায়ক নিযুক্ত হতে পারেন। ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের সহ-অধিনায়ক ছিলেন হার্দিক।

Hardik Pandya, Team India
Hardik Pandya

এর আগে ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপেও নীল জার্সিধারী দলের সহ-অধিনায়ক করা হয়েছিল পান্ডিয়াকে। এটি দেখায় যে হার্দিক পান্ডিয়াকে পরবর্তী অধিনায়ক করার জন্য বিসিসিআই অনেক আগেই সিদ্ধান্ত নিয়েছিল তাকে ২০২৬ সালে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপে টিম ইন্ডিয়ার (Team India) নেতৃত্ব দিতে দেখা যেতে পারে। ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর, রোহিত শর্মা এবং বিরাট কোহলি প্রায় দেড় বছর ধরে টি-টোয়েন্টি আন্তর্জাতিক খেলেননি।

এই সময়ের মধ্যে, এটি প্রধানত হার্দিক পান্ড্য ছিলেন যিনি টিম ইন্ডিয়ার নেতৃত্ব দিয়েছিলেন এবং এটি খুব সফলভাবে করেছিলেন। তার নেতৃত্বে ভারত (Team India) এ পর্যন্ত ১৬টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছে। এর মধ্যে ভারত ১০টি ম্যাচ জিতেছে এবং ৫টিতে পরাজয়ের সম্মুখীন হয়েছে। একইসঙ্গে একটি ম্যাচ টাই ছিল। এমন পরিস্থিতিতে হার্দিক যে পরবর্তী টি-টোয়েন্টি অধিনায়ক হবেন তা প্রায় নিশ্চিত।

হার্দিক পান্ডিয়া আইপিএলে তার অধিনায়কত্বের দক্ষতা দেখিয়েছেন। তিনি আইপিএল ২০২২-এ গুজরাট টাইটান্সকে তাদের প্রথম মৌসুমেই চ্যাম্পিয়ন করেছিলেন। এর পরে, দলের দুর্দান্ত পারফরম্যান্স পরের মৌসুমে অব্যাহত থাকে এবং তারা টুর্নামেন্টের রানার আপ হয়। কিন্তু এর পর হার্দিক গুজরাট ছেড়ে মুম্বাই ইন্ডিয়ান্সে যোগ দেন। এখানে পান্ডিয়ার প্রথম সিজন খুব একটা যায়নি। কিন্তু গুজরাটের সঙ্গে তিনি প্রমাণ করেছেন তার অধিনায়কত্বের ক্ষমতা।

আরও পড়ুন। Team India: হার্দিক নয় বরং রোহিতের পর ভারতের T20 ফরম্যাটের অধিনায়ক হবেন এই অভিজ্ঞ খেলোয়াড় !!
About Author

Leave a Comment

2.