আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs ZIM: BCCI’র সিদ্ধান্তে তৈরি হলো নতুন প্লেয়িং একাদশ, দলে অভিষেক করতে চলেছেন নতুন ওপেনিং জুটি সহ ৬ জন !!

Updated on:

WhatsApp Group Join Now

জিম্বাবুয়ে সফরের জন্য টিম ইন্ডিয়া (IND vs ZIM) ঘোষণা করা হয়েছে। ২০২৪ সালের আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের পর দুই দলের মধ্যে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলা হবে। সোমবার সন্ধ্যায় বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া অর্থাৎ বিসিসিআই সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে দল ঘোষণা করেছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

জিম্বাবুয়ে সফরের জন্য মোট ১৫ জন খেলোয়াড় নির্বাচন করা হয়েছে ভারতীয় নির্বাচকরা ভারত-জিম্বাবুয়ে (IND vs ZIM) সিরিজের জন্য সম্পূর্ণ নতুন খেলোয়াড়কে বেছে নিয়েছে। এতে কোনো সিনিয়র খেলোয়াড়কে জায়গা দেওয়া হয়নি। এমন পরিস্থিতিতে দলের নেতৃত্ব দেবেন তরুণ ব্যাটসম্যান শুভমান গিল। রোহিত শর্মা, হার্দিক পান্ডিয়া, জাসপ্রিত বুমরাহের মতো খেলোয়াড়দের অনুপস্থিতিতে ২৪ বছর বয়সী এই খেলোয়াড় দলের নেতৃত্ব দেবেন।

শুধু তাই নয়, ভারত-জিম্বাবুয়ে (IND vs ZIM) -তে অভিষেকের সুবর্ণ সুযোগ পেয়েছেন চারজন খেলোয়াড়। তরুণ ব্যাটসম্যান অভিষেক শর্মা, যিনি আইপিএল ২০২৪-এ তার ব্যাটিং দিয়ে বিপর্যয় সৃষ্টি করেছিলেন, জিম্বাবুয়ে সফরের জন্য নির্বাচিত হয়েছেন। সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে খেলার সময় তার দুর্দান্ত পারফরম্যান্স ছিল।

অভিষেক শর্মা দলের ওপেনারের ভূমিকায় অভিনয় করেছিলেন, যেখানে তাকে দুর্দান্ত দেখাচ্ছিল। ১৬ ম্যাচের ১৬ ইনিংসে তিনি ৪৮৪ রান করেন। এর পাশাপাশি তিনি হয়েছেন দলের অন্যতম সফল ব্যাটসম্যান। তবে এর পরেও অভিষেক শর্মার ব্যাট থামেনি এবং পাঞ্জাব শের এ টি-টোয়েন্টি কাপে ঝড়ো ব্যাটিং করে ভারতীয় নির্বাচকদের মন জয় করেছেন তিনি।

Shubman Gill, Ind Vs Zim
Shubman Gill

নীতীশ কুমার রেড্ডি আইপিএল ২০২৪-এর একজন তরুণ খেলোয়াড় ছিলেন যিনি পুরো মরসুমে শিরোনামে ছিলেন। সানরাইজার্স হায়দরাবাদের হয়ে ফিনিশারের ভূমিকা পালন করা এই ব্যাটসম্যানের ব্যাটও প্রচণ্ড গর্জে ওঠে। তিনি লোয়ার অর্ডারে দলের জন্য অনেক উজ্জ্বল এবং গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছিলেন, যা টিম ইন্ডিয়াতে তার প্রবেশকে প্রভাবিত করেছিল।

সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে ১২ ম্যাচের ১১ ইনিংসে তিনি ৩০৩ রান করেন।রাজস্থান রয়্যালসের প্রতিনিধিত্বকারী রায়ান পরাগেরও আইপিএল ২০২৪-এ প্রশংসনীয় পারফরম্যান্স ছিল। টুর্নামেন্টে সবচেয়ে বেশি রান করা আনক্যাপড খেলোয়াড় ছিলেন তিনি। তিনি দলের হয়ে ৫২ গড়ে ব্যাট করেছেন। টুর্নামেন্টে সবচেয়ে বেশি রান করা তৃতীয় ব্যাটসম্যান ছিলেন তিনি। ১৬ ম্যাচের ১৪ ইনিংসে তার ব্যাট ৫৭৩ রান করেছে।

এই সময়ে তিনি চারটি হাফ সেঞ্চুরি, ৪০টি চার ও ৩৩টি ছক্কা হাঁকিয়েছেন। রিয়ান পরাগ আইপিএলের ১৭ তম আসরে রাজস্থান রয়্যালসের প্রধান মিডল অর্ডার ব্যাটসম্যান ছিলেন। তার ব্যাটিংয়ে টিম ইন্ডিয়ার দরজায় কড়া নাড়লেন তিনি। যাইহোক, এখন তাকে দলে জায়গা নিশ্চিত করতে জিম্বাবুয়ে সফরে একটি স্মরণীয় পারফরম্যান্স দিতে হবে।এই তালিকার শেষ নামটি হল ফাস্ট বোলার তুষার দেশপান্ডের, যিনি আইপিএল ২০২৪-এ চেন্নাই সুপার কিংসের অংশ ছিলেন।

আইপিএলের গত দুই মৌসুমে দারুণ ফর্মে রয়েছেন তিনি। এমন ধারাবাহিক পারফরম্যান্স এবং দীর্ঘ অপেক্ষার পর তিনি টিম ইন্ডিয়াতে প্রবেশ করলেন। তুষার দেশপান্ডে ২০২৪ সালের আইপিএলে সর্বোচ্চ উইকেট শিকারী ছিলেন। তিনি ১৩ ম্যাচে সিএসকে বোলিং করেছেন। এই সময়ের মধ্যে, তিনি ৮.৮৩ ইকোনমিতে ১৭ উইকেট নিয়েছিলেন, যার মধ্যে একটি চার উইকেটও রয়েছে।

একই সময়ে, এখন তুষার দেশপান্ডে শুভমান গিলের নেতৃত্বে জিম্বাবুয়ে সফরে (IND vs ZIM) তার আন্তর্জাতিক ক্যারিয়ার শুরু করবেন। জিম্বাবুয়ের বিপক্ষে টিম ইন্ডিয়ার সম্ভাব্য একাদশ- অভিষেক শর্মা, যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, রিংকু সিং, রিয়ান পরাগ, সঞ্জু স্যামসন, নীতীশ রেড্ডি, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, মুকেশ কুমার, তুষার দেশপান্ডে।

আরও পড়ুন। IND vs ZIM: শুভমান গিল কে অধিনায়ক করে ঘোষণা করা হলো টিম ইন্ডিয়ার স্কোয়াড, স্কোয়াডে জায়গা পেলেন না KKR-এর এই তুখর বোলার !!
About Author

Leave a Comment

2.