আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: ১টি হাফ সেঞ্চুরি ভারতীয় দলে নিশ্চিত করল জায়গা, ফ্লপ হলেও দল থেকে বাদ পড়বেন না এই খেলোয়াড় !!

Published on:

WhatsApp Group Join Now

রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বাধীন ভারতীয় দলটি (Team India) বর্তমানে ২০২৪ সালের T20 বিশ্বকাপে (T20 World Cup 2024) খেলছে । এখন পর্যন্ত সবকটি ম্যাচেই জয় পেয়েছে দলটি। এমন দুর্দান্ত পারফরম্যান্সের পর আবারও সেমিফাইনাল খেলতে যাচ্ছে ভারতীয় দল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এই সবের মধ্যে, ভারতীয় দলে একজন খেলোয়াড়ের জায়গা নিশ্চিত করা হচ্ছে বলে মনে হচ্ছে। আগামী ৫-৬ মাস এই খেলোয়াড়কে বাদ দেওয়া নির্বাচক এবং টিম ম্যানেজমেন্টের পক্ষে কঠিন হওয়ার সম্ভাবনা রয়েছে। জানা যায়, সুপার ৮-এর দ্বিতীয় ম্যাচে টিম ইন্ডিয়া বাংলাদেশকে হারিয়ে টুর্নামেন্টে টানা পঞ্চম জয় নথিভুক্ত করেছে।

বাংলাদেশের বিপক্ষে ৫০ রানে জিতেছে ভারতীয় দল। এই জয়ে রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বাধীন দলের সেমিফাইনালে ওঠার আশা আরও জোরালো হয়েছে। বাংলাদেশের বিপক্ষে জয়ে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) ।

তিনি তার অলরাউন্ড পারফরম্যান্স দিয়ে বাংলাদেশের বিপক্ষে ভারতকে জয় এনে দেন। সবার আগে ব্যাট হাতে হাফ সেঞ্চুরি করেন। তার এই মূল্যবান ৫০ রানের জন্য ভারতের স্কোর ১৯৬ ছুঁয়েছিল। হার্দিক ২৭ বলে ৫০ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন। এখানেও তিনি চারটি চারের সঙ্গে তিনটি ছক্কা মারেন।

Hardik Pandya, Team India
Hardik Pandya

এরপর হার্দিক পান্ডিয়াও (Hardik Pandya) বোলিংয়ে পারদর্শিতা দেখান, তিনি তার ওভারে একটি গুরুত্বপূর্ণ উইকেট নেন। শুধু এই ম্যাচেই নয়, এখন পর্যন্ত T20 বিশ্বকাপের সব ম্যাচেই হার্দিকের অলরাউন্ড জাদু দেখা গেছে।

কখনও ব্যাট দিয়ে আবার কখনও বল নিয়ে টিম ইন্ডিয়ার জয়ে অবদান রাখেছেন হার্দিক। এই পারফরম্যান্সের উপর ভিত্তি করে, একটি শক্তিশালী সম্ভাবনা রয়েছে যে এখন টিম ইন্ডিয়ার বাইরে থাকা তার পক্ষে কঠিন।

এটি উল্লেখযোগ্য যে IPL ২০২৪-এ হার্দিক পান্ডিয়ার পারফরম্যান্সও খুব খারাপ ছিল। তাঁর পারফরম্যান্স এতটাই খারাপ ছিল যে তাঁকে টিম ইন্ডিয়া থেকে বাদ দেওয়ার কথা উঠছিল।

কিন্তু T20 বিশ্বকাপ শুরু হতে না হতেই হার্দিকের পারফরম্যান্স হয়ে উঠেছিল দুর্দান্ত। এখন পর্যন্ত মোট যে কটি ম্যাচে ভারতীয় দল (Team India) মাঠে নেমেছে সেই সবকটি ম্যাচ মিলিয়ে হার্দিক পান্ডিয়া মোট ৮টি উইকেট নিয়েছেন। ব্যাট হাতে তিনি প্রায় ৯০ রান করেছেন, যার মধ্যে একটি মূল্যবান হাফ সেঞ্চুরিও রয়েছে।

আরও পড়ুন। Team India: গৌতম গম্ভীর নয় বরং এই কিংবদন্তি হতে চলেছেন টিম ইন্ডিয়ার নতুন হেড কোচ, বড় ঘোষণা করলো BCCI !!
About Author

Leave a Comment

2.