আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: বিশ্বকাপের মঞ্চে নয়া নজির গড়লেন অজি অধিনায়ক, আফগান’দের বিরুদ্ধে গড়লেন বিশ্ব রেকর্ড !!

Updated on:

WhatsApp Group Join Now

অস্ট্রেলিয়ার তারকা ফাস্ট বোলার প্যাট কামিন্স আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ (T20 World Cup 2024) -এর সুপার-৮ ম্যাচে ইতিহাস তৈরি করেছেন। প্যাট কামিন্স বিশ্বের প্রথম বোলার যিনি টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে দুটি হ্যাটট্রিক করেছেন। প্যাট কামিন্সের আগে বিশ্ব ক্রিকেটে কোনো বোলারই এত বড় কীর্তি করতে পারেননি। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

অস্ট্রেলিয়ার তারকা ফাস্ট বোলার প্যাট কামিন্স আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ (T20 World Cup 2024) -এর সুপার-৮ ম্যাচে ইতিহাস তৈরি করেছেন। প্যাট কামিন্স বিশ্বের প্রথম বোলার যিনি টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে দুটি হ্যাটট্রিক করেছেন। প্যাট কামিন্সের আগে বিশ্ব ক্রিকেটে কোনো বোলারই এত বড় কীর্তি করতে পারেননি। বিশেষ ব্যাপার হলো পরপর দুই ম্যাচে হ্যাটট্রিক করার কীর্তি গড়েছেন প্যাট কামিন্স। প্যাট কামিন্স এর আগে সুপার-৮ ম্যাচে বাংলাদেশের বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন এবং এখন আফগানিস্তানের বিপক্ষে টানা দ্বিতীয় ম্যাচে হ্যাটট্রিক করে ইতিহাস সৃষ্টি করেছেন।

রবিবার আফগানিস্তানের বিপক্ষে টি২০ বিশ্বকাপ ২০২৪-এর সুপার-৮ ম্যাচে রশিদ খান (২), করিম জানাত (১৩) এবং গুলবাদিন নায়েব (০) কে আউট করে প্যাট কামিন্স টি২০ বিশ্বকাপ ২০২৪-এ তার দ্বিতীয় হ্যাটট্রিক পূর্ণ করেন। ১৮তম ওভারের ষষ্ঠ বলে ব্যক্তিগত ২ রানে রশিদ খানকে আউট করেন প্যাট কামিন্স। এরপর ২০তম ওভারের প্রথম বলে করিম জানাতকে (১৩) আউট করেন প্যাট কামিন্স। এরপরের বলেই গুলবাদিন নায়েব (০) প্যাভিলিয়নে ফিরে টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে ২-২ হ্যাটট্রিক করে ফেললেন।

Pat Cummins, T20 World Cup 2024
Pat Cummins

প্যাট কামিন্স বিশ্বের প্রথম বোলার যিনি টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে ২-২ হ্যাটট্রিক করেছেন। এছাড়াও, প্যাট কামিন্স বিশ্বের পঞ্চম বোলার যিনি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে দুটি হ্যাটট্রিক করেছেন। পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপে হ্যাটট্রিক করা বিশ্বের সপ্তম বোলার প্যাট কামিন্স। প্যাট কামিন্স হলেন চতুর্থ অস্ট্রেলিয়ান বোলার যিনি টি২০ আন্তর্জাতিক ম্যাচে হ্যাটট্রিক করেছেন।

তবে প্যাট কামিন্সের হ্যাটট্রিক অস্ট্রেলিয়ার কোনো কাজে আসেনি। সুপার-৮ ম্যাচে অস্ট্রেলিয়াকে ২১ রানে হারিয়ে বড় বিপর্যয় তৈরি করেছে আফগানিস্তান দল। এই ম্যাচে প্রথমে ব্যাট করে আফগানিস্তান দল২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪৮ রান করে এবং অস্ট্রেলিয়াকে জয়ের জন্য ১৪৯ রানের লক্ষ্য দেয়। জবাবে, লক্ষ্য তাড়া করতে গিয়ে অস্ট্রেলিয়া ১৯.২ ওভারে ১২৭ রানে গুটিয়ে যায়।

আফগানিস্তানের হয়ে ওপেনার রহমানুল্লাহ গুরবাজ (৬০) ও ইব্রাহিম জাদরান (৫১) হাফ সেঞ্চুরি করে দলকে ছয় উইকেটে ১৪৮ রানে পৌঁছে দেন। অলরাউন্ডার গুলবাদিন নাইব ২০ রানে চার উইকেট নেন, যার সাহায্যে তার দল অস্ট্রেলিয়াকে ১৯.২ ওভারে ১২৭ রানে আউট করে। এতে সেমিফাইনালের আশা বাঁচিয়ে রেখেছে আফগানিস্তান। সোমবার ভারত-অস্ট্রেলিয়ার ম্যাচটি এখন নকআউটের মতো হতে পারে। গ্রুপ পর্বে নিউজিল্যান্ডকে হারিয়েছিল আফগানিস্তান।

আরও পড়ুন। T20 World Cup 2024: T20 বিশ্বকাপে ফ্লপ হওয়ার পর এবার শুধু জল বইবার কাজ করবেন এই অভিজ্ঞ খেলোয়াড়, তার জায়গা নেবেন রিংকু সিং !!
About Author

Leave a Comment

2.