আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs BAN: শেষমেষ কপাল খুললো এই অভাগার, কেবলমাত্র এক ম্যাচের জন্যই নিচ্ছেন ভারতীয় দলে এন্ট্রি !!

Published on:

WhatsApp Group Join Now

২২ জুন ভারত খেলতে চলেছে বাংলাদেশের (IND vs BAN) বিরুদ্ধে।T20 বিশ্বকাপে টিম ইন্ডিয়া দুর্দান্ত পারফরম্যান্স দেখছে। টুর্নামেন্টে চারটি জয় পেয়েছে ভারতীয় দল। ২০ জুন বার্বাডোসে আফগানিস্তানের বিপক্ষে খেলায়, রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বাধীন দল ৪৭ রানে জয়ী হয়। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এখন রোহিতের সেনাবাহিনীর পরবর্তী ম্যাচ ২২শে জুন বাংলাদেশের বিরুদ্ধে। এমতাবস্থায় বাংলাদেশের বিপক্ষে কোন একাদশে ভারত মাঠে নামবে তা নিয়ে আলোচনা হচ্ছে। আফগানিস্তানের বিপক্ষে ভারতের যা দল ছিল বাংলাদেশের বিপক্ষেও একই দল থাকবে এটা সম্ভাবনাই বেশি।

তবে ভারতীয় দলে পরিবর্তন হতে পারে। একজন সিনিয়র খেলোয়াড়কে চূড়ান্ত একাদশে রাখা যেতে পারে।যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal) বাংলাদেশের বিপক্ষে T20 বিশ্বকাপের সুপার ৮ ম্যাচে টিম ইন্ডিয়ার প্লেয়িং ১১-এ প্রবেশ করতে পারেন।

বাংলাদেশের বিরদ্ধে হয়তো চাহালকে ভারতের হয়ে খেলতে দেখা যেতে পারে। কুলদীপ যাদবের (Kuldeep Yadav) জায়গায় সুযোগ পেতে পারেন তিনি।

লেগব্রেক গুগলি বোলার হওয়ায় চাহালের সুযোগ পাওয়ার সম্ভাবনা রয়েছে। তিনি অস্ট্রেলিয়ান স্পিনার অ্যাডাম জাম্পার (Adam Zampa) স্টাইলে একজন বোলার, ওয়েস্ট ইন্ডিজে স্পিনার হিসেবে যার পারফরম্যান্স দুর্দান্ত।

Yuzvendra Chahal, Ind Vs Ban
Yuzvendra Chahal

জানা গেছে, অ্যাডাম জাম্পা (Adam Zampa) ২০২৪ সালের T20 বিশ্বকাপে অস্ট্রেলিয়ার হয়ে ৫টি ম্যাচ খেলেছেন, যাতে তিনি মোট ১১টি উইকেট নিয়েছেন।

যুজবেন্দ্র চাহালও (Yuzvendra Chahal) জাম্পার মতো বোলিং করেন, যা ওয়েস্ট ইন্ডিজে কার্যকর প্রমাণিত হতে পারে।বাংলাদেশের বিপক্ষে চাহাল সুযোগ পেলে। তাই এটা ভারতের জন্য ভালো পদক্ষেপ হতে পারে।

T20 বিশ্বকাপে এটাই হবে চাহালের অভিষেক ম্যাচ। জানা গেছে, এখন পর্যন্ত ICC T20 বিশ্বকাপে কোনো ম্যাচ খেলেননি চাহাল। যদি যুজবেন্দ্র চাহালের ক্যারিয়ার সম্পর্কে কথা বলা হয় তাতে, তিনি আন্তর্জাতিক T20 তে ভারতের পক্ষে সর্বোচ্চ উইকেট শিকারী।

এখন পর্যন্ত খেলা ৮০টি T20 আন্তর্জাতিক ম্যাচে তিনি ৯৬টি উইকেট নিয়েছেন। এতে তার সেরা স্পেল ২৫ রানে ৬ উইকেট। একবার তিনি ৫ উইকেট শিকারে সফল হন, আবার দুবার তিনি ৪ উইকেটও নিয়েছেন। তাই অনেক বিশেষজ্ঞরা মনে করে বাংলাদেশের বিরুদ্ধে ভারতের খেলায় (IND vs BAN) চাহাল ভারতের হয়ে বড় এক্স ফ্যাক্টর হয়ে উঠতে পারেন।

আরও পড়ুন। IND vs BAN: বাংলাদেশের বিরুদ্ধে ছিটকে যাচ্ছেন কিং কোহলি, বছর ২৩-এর তরুণ নিচ্ছেন দলে এন্ট্রি !!
About Author

Leave a Comment

2.