আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: বিশ্বকাপের মধ্যে ঘটছে বৈষম্য, রোহিতের চক্রান্তে নিজের ক্যারিয়ার হারাতে বসেছে এই অভিজ্ঞ খেলোয়ার !!

Updated on:

WhatsApp Group Join Now

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এ নতুন চিন্তা নিয়ে মাঠে নেমেছেন টিম ইন্ডিয়ার (Team India) অধিনায়ক রোহিত শর্মা। তাঁর নেতৃত্বে টিম ইন্ডিয়া সুপার-৮-এ প্রবেশ করেছে। সেমিফাইনালে ওঠা থেকে মাত্র এক ধাপ দূরে ভারতীয় দল। এই সময়ে একজন তরুণ খেলোয়াড় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। এই খেলোয়াড়ের কারণে রোহিত সিনিয়র খেলোয়াড়দের কম গুরুত্ব দিয়েছেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এভাবে চলতে থাকলে আগামী কয়েক বছরের মধ্যেই টিম ইন্ডিয়া থেকে পুরোপুরি নিশ্চিহ্ন হয়ে যেতে পারে সেই খেলোয়াড় কে? ওয়েস্ট ইন্ডিজ এবং আমেরিকায় অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এর জন্য ভারতীয় দলে (Team India) অনেক তরুণ খেলোয়াড়কে বেছে নেওয়া হয়েছে। শিবম দুবে অধিনায়কের আস্থা অর্জনে সফল হতে পারেননি, অন্যদিকে অলরাউন্ডার অক্ষর প্যাটেল রোহিত শর্মার মন জয় করেছেন।

প্যাটেল ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যাট এবং বলের সাথে গভীর ছাপ রেখে গেছেন। যার কারণে প্রতি ম্যাচেই তাকে রবীন্দ্র জাদেজার চেয়ে বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে। ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের বড় মঞ্চে রোহিত শর্মার জন্য তুরুপের তাস প্রমাণ করেছেন অক্ষর পাটলে।

Img 20240622 100040 11Zon2772117690381983641, Team India, Team India: বিশ্বকাপের মধ্যে ঘটছে বৈষম্য, রোহিতের চক্রান্তে নিজের ক্যারিয়ার হারাতে বসেছে এই অভিজ্ঞ খেলোয়ার !!

যেখানে রবীন্দ্র জাদেজা তার পারফরম্যান্সে অধিনায়ককে হতাশ করেছেন। যদি আমরা উভয় খেলোয়াড়ের পারফরম্যান্সের তুলনা করি, প্যাটেল ৪টি ম্যাচ খেলেছেন। যেখানে তিনি দুবার ব্যাট করার সুযোগ পান। এ সময় তার ব্যাট থেকে আসে ১২ ও ২০ রানের ইনিংস।

প্রতি ম্যাচেই ১-১ উইকেট নিতে সফল। যেখানে জাদেজা ৪ ম্যাচে ২ ব্যাটিং পেয়েছেন। যেখানে তিনি পাকিস্তানের বিপক্ষে খাতা খুলতে পারেননি। আফগানিস্তানের বিপক্ষে ৭ রানে আউট হন। জাদেজা বোলিংয়ে মাত্র ১ উইকেট নিতে পারলেন। রবীন্দ্র জাদেজা টিম ইন্ডিয়ার (Team India) সিনিয়র অলরাউন্ডারদের একজন। কিন্তু, রোহিত শর্মা তার উপর আস্থা দেখাননি।

২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে দেখা গেছে, ব্যাটিংয়ে জাদেজার চেয়ে এগিয়ে আসছেন প্যাটেল। আফগানিস্তানের বিপক্ষে বোলিং করতে গিয়ে দেখা গেল জাদেজার আগে অক্ষরের হাতে বল তুলে দেন অধিনায়ক। এটি স্পষ্টভাবে দেখায় যে রোহিত প্যাটেলকে পছন্দ করছেন, জাদেজাকে নয় ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে।

আরও পড়ুন। Team India: শ্রেয়াস আইয়ার সহ টিম ইন্ডিয়ায় প্রবেশ করতে চলেছেন এই দুই ম্যাচউইনার, শ্রীলংকার বিরুদ্ধে চালাবেন তাণ্ডব !!
About Author

Leave a Comment

2.