আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: বাজে আচরণের জন্যই দল থেকে বাদ পড়েছেন ইনি, সুপার ‘8’-এ ওঠার পর বড় খোলসা রাহুল দ্রাবিড়ের !!

Published on:

WhatsApp Group Join Now

২০২৪ সালের T20 বিশ্বকাপে (T20 World Cup 2024) ভারতীয় ক্রিকেট দল লিগ পর্বের ম্যাচে জয়ের হ্যাটট্রিক করে সুপার ৮-এ জায়গা করে নিয়েছে। টিম ইন্ডিয়া তার সমস্ত লিগ ম্যাচ খেলেছে শুধুমাত্র আমেরিকায়। যাইহোক, এখন সুপার ৮ ম্যাচ খেলতে ভারতীয় দলকে ওয়েস্ট ইন্ডিজে যেতে হবে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

তবে তারকা ব্যাটসম্যান শুভমান গিল (Shubman Gill) এই যাত্রায় অন্তর্ভুক্ত হননি। তাকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। খারাপ শৃঙ্খলার কারণে গিলকে দল থেকে বাদ দেওয়া হয়েছে বলে খবর ছিল। কিন্তু ব্যাপারটা মোটেও সেরকম নয়। ওপেনারের অনুপস্থিতির কারণ অন্য কিছু, যা প্রকাশ করেছেন দলের ব্যাটিং কোচ বিক্রম রাঠোর (Vikram Rathour) ।

মিডিয়া রিপোর্ট অনুযায়ী, ভারতীয় দল যখন ম্যাচ খেলতে আমেরিকায় ছিল, তখন গিলের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ ওঠে। ভারতীয় দলের সঙ্গে অনুশীলনে অংশ নিচ্ছিলেন না গিল। এ ছাড়া দলের সঙ্গে খুব একটা সময় কাটাচ্ছেন না তিনি।

তিনি কেবল তার কাজ নিয়ে চিন্তিত ছিলেন। অনেক সময় ভারতীয় দলের সঙ্গে অনুশীলনেও অংশ নেননি তিনি। এছাড়াও ভারত-পাকিস্তান ম্যাচে গিল স্টেডিয়ামে পৌঁছাননি, তার সাথে বাছাই করা রিজার্ভ খেলোয়াড়রা টিম ইন্ডিয়ার মনোবল বাড়াতে মাঠে পৌঁছেছিলেন।

এরপর বলা হচ্ছিল, দুর্বল শৃঙ্খলার কারণে দলে গিলকে নির্বাচিত করা হয়নি। কিন্তু এখন গিলকে দল থেকে ছাড়ার কারণ জানিয়েছেন বিক্রম রাঠোর (Vikram Rathour) নিজেই। ভারতীয় দল সুপার ৮-এ প্রথম ম্যাচ খেলবে আফগানিস্তানের বিরুদ্ধে ২০ জুন। ম্যাচটি অনুষ্ঠিত হবে বার্বাডোসে।

Shubman Gill, T20 World Cup 2024
Shubman Gill

এই ম্যাচের আগে সংবাদ সম্মেলনে অংশ নিয়েছিলেন ভারতের ব্যাটিং কোচ বিক্রম রাঠোর। এই সময়ে, গিল এবং আভেশ খানের (Avesh Khan) মুক্তির বিষয়ে তিনি বলেছিলেন, “যখন দল ঘোষণা করা হয়েছিল, তখন আগেই সিদ্ধান্ত হয়েছিল যে ভারতীয় দলে অন্তর্ভুক্ত 4 রিজার্ভ খেলোয়াড়ের মধ্যে 2 জন খেলোয়াড় ওয়েস্ট ইন্ডিজে যাবেন না। সুপার 8।”

কোচের বক্তব্য থেকে অনুমান করা যায় যে গিলকে দুর্বল শৃঙ্খলার কারণে বহিষ্কার করা হয়নি তবে এটি আগে থেকেই ম্যানেজমেন্টের সিদ্ধান্ত ছিল। তবে, যদি সূত্রের বিশ্বাস করা হয়, গিলও দলে না নেওয়ায় ক্ষুব্ধ ছিলেন। তবে এসব খবরের সত্যতা কতটুকু তা নিশ্চিত করে না আমাদের ওয়েবসাইট।

IPL ২০২৪-এ ভালো পারফর্ম করা বেশিরভাগ খেলোয়াড়কে বেছে নেওয়া হয়েছে। কিন্তু IPL-এর এই মৌসুমের উদ্বোধনী ম্যাচে গিল (Shubman Gill) বাজে পারফর্ম করেছে। তিনি মৌসুমে খেলা ১২টি ম্যাচে ৩৮.৭৩ গড়ে ৪২৬ রান করেছেন।

এই সময়ের মধ্যে, তিনি ১টি সেঞ্চুরি এবং 2 হাফ সেঞ্চুরি করেন। এই কারণেই হয়তো তিনি ২০২৪ সালের T20 বিশ্বকাপে (T20 World Cup 2024) টিম ইন্ডিয়ার স্কোয়াডে নিজের জায়গা করে নিতে পারেননি।

আরও পড়ুন। T20 World Cup 2024 Squad: প্রকাশ্যে আসলো টিম ইন্ডিয়ার ওয়ার্ল্ড কাপ স্কোয়াড, সুযোগ পেলেন না রিঙ্কু-গিলরা !!
About Author

Leave a Comment

2.