আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে ভারতীয় দলে ফিরতে চলেছেন পূজারা-রাহানে সহ এই ৫ অভিজ্ঞ খেলোয়াড় !!

Published on:

WhatsApp Group Join Now

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ২০২৫-এর পরবর্তী চক্র পরের বছর ইংল্যান্ডে শুরু হবে। তার আগে অস্ট্রেলিয়ার সঙ্গে ৫ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে হবে টিম ইন্ডিয়াকে (Team India)। এই সিরিজের প্রথম ম্যাচ হবে ২২ নভেম্বর পার্থে। যেখানে দুই দলের মধ্যে কঠিন প্রতিদ্বন্দ্বিতা দেখা যাওয়ার সম্ভাবনা আছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এই সফরে কিছু শক্তিশালী খেলোয়াড় ভারতীয় দলে ফিরতে পারে, যারা ২০২০-২১ সালে অস্ট্রেলিয়ার মাটিতে তাদের হারানোর সাহস দেখিয়েছিলেন। এই সিরিজের আগে জেনে নেওয়া যাক অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের ১৫ সদস্যের দল কেমন হতে পারে।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে টিম ইন্ডিয়ার (Team India) অধিনায়কত্বের ভার থাকবে রোহিত শর্মার (Rohit Sharma) হাতে। অস্ট্রেলিয়ায় প্রথমবারের মতো টেস্ট সিরিজে দেখা যাবে রোহিত শর্মাকে (Rohit Sharma)। বিরাট কোহলির (Virat Kohli) পর এই সুবর্ণ সুযোগ পেতে চলেছেন হিটম্যান।

এবার অস্ট্রেলিয়াকে নিজেদের ঘরেই শোচনীয় পরাজয় দিতে চান তিনি। তবে গত বছর ৪ ম্যাচের সিরিজ খেলা হয়েছিল। যেখানে অস্ট্রেলিয়া দলকে ৩-১ ব্যবধানে হারিয়েছিলেন রোহিত শর্মা। এবার অস্ট্রেলিয়ায় বড় অলৌকিক কাজ করতে চাইবেন রোহিত।

এছাড়াও ভারতীয় দলের প্রধান কোচের ভূমিকায় দেখা যাবে ভিভিএস লক্ষ্মণকে (VVS Laxman)। টিম ইন্ডিয়ার বর্তমান হেড কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) মেয়াদ জুলাইয়ে শেষ হচ্ছে। এমন পরিস্থিতিতে প্রধান কোচের দৌড়ে এগিয়ে রয়েছে ভিভিএস লক্ষ্মণের (VVS Laxman) নাম। অস্ট্রেলিয়ান টেস্টি সিরিজে তাকে কোচের ভূমিকায় দেখা যেতে পারে।

Team India
Team India

অস্ট্রেলিয়ায় গিয়ে তাদেরকে হারানো কোনো দলের জন্যই সহজ নয়। ঘরোয়া পরিস্থিতিতে ক্যাঙ্গারুরা বেশ প্রাণঘাতী প্রমাণিত হয়।
এই শর্তগুলি মাথায় রেখে অস্ট্রেলিয়া সফরে টিম ইন্ডিয়াতে (Team India) দলের বাইরে থাকা সিনিয়র খেলোয়াড় চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara) এবং অজিঙ্কা রাহানেকে (Ajinkya Rahane) সুযোগ দিতে পারেন নির্বাচকরা।

দুই খেলোয়াড়ই দীর্ঘদিন ধরে দলের বাইরে। এই সফরে তিনি সুযোগ পেতে পারেন। এরা ছাড়াও ফিরতে পারেন ইশান কিষাণ (Ishan Kishan), শার্দুল ঠাকুর (Shardul Thakur) ও মহম্মদ শামি (Mohammed Shami)। অস্ট্রেলিয়ার পিচে দেখা যাচ্ছে ফাস্ট বোলারদের দাপট।

যদি একজন বোলারের ১৪০ থেকে ১৫০ কিলোমিটার গতিতে বল করার ক্ষমতা থাকে, তবে এটি কেকের উপর আইসিং হিসাবে কাজ করবে। কারণ, পার্থ, অ্যাডিলেড ও মেলবোর্নের পিচে খেলা সহজ নয়।

অন্যদিকে টিম ইন্ডিয়ার নির্বাচকরা IPL-এর মাধ্যমে ফাস্ট বোলার মায়াঙ্ক যাদবকে (Mayank Yadav) খুঁজে পেয়েছেন ।
যিনি টুর্নামেন্টে দ্রুততম বল করে সবাইকে চমকে দিয়েছিলেন। অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভ স্মিথও (Steve Smith) তাকে এই সফরে অন্তর্ভুক্ত করার দাবি জানিয়েছেন।
এমতাবস্থায় তিনি অভিষেকের সুযোগ পান কি না, সেটাই দেখার বিষয় হবে।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য ভারতের সম্ভাব্য ১৫ সদস্যের দল: যশস্বী জয়সওয়াল, রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে, ঋষভ পন্থ (উইকেটরক্ষক), ইশান কিষাণ, রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, মায়াঙ্ক যাদব, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, জসপ্রীত বুমরাহ, রবিচন্দ্রন অশ্বিন এবং কুলদীপ যাদব।

আরও পড়ুন। Team India: টিম ইন্ডিয়াতে প্রবেশের সাথে সাথেই বন্ধুর জায়গা ছিনিয়ে নিয়েছেন এই খেলোয়াড়!!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.