আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: T20 বিশ্বকাপের কোনো ম্যাচে সঞ্জুকে প্লেয়িং ইলেভেনে না নেওয়ার আসল কারণ জানালেন হরভজন সিং !!

Published on:

WhatsApp Group Join Now

২০২৪ সালের T20 বিশ্বকাপে (T20 World Cup 2024) দুর্দান্ত পারফর্ম করছে টিম ইন্ডিয়া। টানা ৩ টি ম্যাচ জিতে গ্রুপ ‘A’ এর একেবারে শীর্ষে অবস্থান করছে ভারত।তবে কিংবদন্তি ভারতীয় ক্রিকেটার হরভজন সিং (Harbhajan Singh) বিশ্বাস করেন যে T20 বিশ্বকাপের গ্রুপ পর্বে ভারতের হয়ে হার্দিক পান্ডিয়ার উইকেট নেওয়া টিম ইন্ডিয়ার জন্য সবচেয়ে উল্লেখযোগ্য ছিল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

মুম্বাই ইন্ডিয়ান্সের সাথে IPL ২০২৪-এ একটি ভুলে যাওয়া মরসুমের পর, হার্দিক (Hardik Pandya) রোহিতের (Rohit Sharma) ডেপুটি হিসাবে দুর্দান্ত মঞ্চে ফিরে আসেন।পান্ডিয়া আয়ারল্যান্ডের বিরুদ্ধে ভারতের হয়ে তিনটি উইকেট লাভ করেন, যেখানে পাওয়ার-হিটার ঋষভ পন্থ অপরাজিত থেকে এবারের T20 বিশ্বকাপে (T20 World Cup 2024) ভারতের প্রথম জয় নিশ্চিত করেন।

ঐতিহ্যবাহী প্রতিদ্বন্দ্বীদের মধ্যে লো স্কোরিং থ্রিলারে পাকিস্তানের বিরুদ্ধে হার্দিক দুটি উইকেট লাভ করেন। হরভজনের মতে, ভারতীয় অলরাউন্ডারের কাছ থেকে যা আশা করা হয়েছিল তার চেয়ে অনেক ভালো করেছেন পান্ডিয়া (Hardik Pandya)।

স্টার স্পোর্টসকে হরভজন বলেন, “সবচেয়ে বড় ইতিবাচকতা হল হার্দিক পান্ডিয়া উইকেট নিয়েছেন। তিনি এই টুর্নামেন্টে চতুর্থ বোলার ছিলেন। কিন্তু আপনি যদি তার উইকেট সংখ্যার দিকে তাকান তবে তিনি তার থেকে যা আশা করা হয়েছিল তার চেয়ে অনেক ভালো করেছেন।”

Rishabh Pant And Hardik Pandya, T20 World Cup 2024
Rishabh Pant And Hardik Pandya

হরভজন সিং এই ICC টুর্নামেন্টে (T20 World Cup 2024) ঋষভ পন্থের প্রত্যাবর্তনে মুগ্ধ হয়েছেন। ২০২২ সালে প্রাণঘাতী গাড়ি দুর্ঘটনা থেকে পুনরুদ্ধার করে, পন্থ ভারতীয় লাইনআপে ৩ নম্বর ব্যাটার হিসাবে তার জায়গাকে শক্ত করেছেন।

হরভজন (Harbhajan Singh) স্মরণ করেছেন যে পাওয়ার-হিটার সঞ্জু স্যামসনকে (Sanju Samson) IPL ২০২৪-এ ভালো পারফরমেন্সের পরে ভারতীয় দলে খেলার পরামর্শ দেওয়া হয়েছিল।

তিনি আরও বলেন,“বর্তমানে ঋষভ পন্থ ৩ নম্বরে খেলেছেন। তার ভূমিকা পুরোপুরি বদলে গেছে। এই বিশ্বকাপের আগে আমরা বলছিলাম সঞ্জু স্যামসন দলে খেলবেন কারণ তিনি বড় রান করেছেন। ঋষভ পন্থ যখন তিন নম্বরে খেলেন তখন একটি বড় ইতিবাচক বাম-ডান সমন্বয় তৈরি হয়।”

তিনটি জয় রেকর্ড করে ভারত চলমান ICC ইভেন্টে গ্রুপ লিডার হিসেবে শেষ করেছে। T20 বিশ্বকাপে গ্রুপ এ শীর্ষে থাকার পরে, ভারত বৃহস্পতিবার বার্বাডোসে এবারের T20 বিশ্বকাপের (T20 World Cup 2024) সুপার-৮ পর্বে আফগানিস্তানের মুখোমুখি হবে।

অবশেষে হরভজন জানান, “এখানে অনেক ইতিবাচক দিক রয়েছে। অবশ্যই, চ্যালেঞ্জ এবং অসুবিধা আছে। তবে যারা সাহসী তাদের সামনে চ্যালেঞ্জ আসে। এই দলটি সাহসী খেলোয়াড়দের একটি দল। তারা ভাল লড়াই করেছে এবং খুব ভাল খেলেছে। এর কারণে, তারা গ্রুপে শীর্ষে ছিল।”

আরও পড়ুন। T20 World Cup 2024: রোহিত শর্মা নয়, এই খেলোয়াড় হতে চলেছেন T20 বিশ্বকাপে টিম ইন্ডিয়ার নতুন অধিনায়ক !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.