আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: টিম ইন্ডিয়াতে প্রবেশের সাথে সাথেই বন্ধুর জায়গা ছিনিয়ে নিয়েছেন এই খেলোয়াড়!!

Published on:

WhatsApp Group Join Now

ভারতীয় ক্রিকেট (Team India) দলে খেলোয়াড়দের মধ্যে শুধু বন্ধুত্বই নেই, প্রতিযোগিতার পরিবেশও রয়েছে। প্রত্যেক খেলোয়াড়ই চায় তার দল জিতুক এবং সব খেলোয়াড় ভালো পারফর্ম করুক। কিন্তু এই অনুভূতির বিশুদ্ধতা কমে যায় যখন আপনি বেঞ্চ গরম করতে থাকেন এবং আপনার বন্ধু আপনার জায়গা খায়। ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপেও একই রকম দৃশ্য দেখা যাচ্ছে, যেখানে দুই বন্ধুর মধ্যে প্রতিযোগিতা কখন খুব ভারী হয়ে উঠবে তা বলা যাবে না। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

আসলে, এখানে আমরা যুজবেন্দ্র চাহাল এবং কুলদীপ যাদবের কথা বলছি। দুই খেলোয়াড়ের বন্ধুত্ব কারো কাছেই গোপন নয়। প্রায়শই দুই বোলারকেই একে অপরের প্রশংসা করতে দেখা যায়।

কুলদীপ যখন ২০২০ থেকে ২০২২ পর্যন্ত খারাপ সময়ের মধ্য দিয়ে গিয়েছিল, তখন চাহাল ছিলেন তার সবচেয়ে বড় শুভাকাঙ্ক্ষীদের একজন। তিনি চেয়েছিলেন যাদব শীঘ্রই টিম ইন্ডিয়াতে (Team India) ফিরে আসুক। কিন্তু কুলদীপ যাদবকে ফেরানোয় নিজের জায়গা যে বিপদে পড়বে তা তিনি বুঝতে পারেননি।

এখনও পর্যন্ত একই রকম কিছু ঘটেছে, কুলদীপ যখন টিম ইন্ডিয়াতে (Team India) জায়গা পায়, চাহালকে বসতে হয় এবং কখনও কখনও উল্টোটাও হয়। এই জুটিকে টি-টোয়েন্টি ক্রিকেটে শেষ দেখা গিয়েছিল গত বছরের আগস্টে ওয়েস্ট ইন্ডিজ সফরে।

Kuldeep Yadav And Yuzvendra Chahal, Team India
Kuldeep Yadav And Yuzvendra Chahal

৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে কুলদীপ ৩ উইকেট নিয়েছিলেন এবং চাহাল তার অ্যাকাউন্টও খুলতে পারেননি। এরপর বাদ পড়েন ডানহাতি বোলার। এমনকি ২০২৩ বিশ্বকাপেও চাহালকে বাদ দেওয়া হয়েছিল, কুলদীপকে বেছে নেওয়া হয়েছিল।

তারপর ২০২৪ সালের আইপিএলে, যুজবেন্দ্র ১৫ ম্যাচে ১৮ উইকেট নিয়ে ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রত্যাবর্তন করেছিলেন।কিন্তু অধিনায়ক রোহিত শর্মা, কুলদীপকে প্রাধান্য দিয়ে অনুশীলন ম্যাচে সুযোগ দেন। তবে এর পর তারাও বাদ পড়ায় এখন দুই বোলারই বেঞ্চ গরম করছেন।

যুজবেন্দ্র চাহাল এবং কুলদীপ যাদবের জুটি টিম ইন্ডিয়ার  (Team India) অন্যতম সফল স্পিন জুটি। ২০১৭ এবং ২০১৯ এর মধ্যে, তারা উভয়ই একসাথে ৩৪ ম্যাচে ১৩৫ টি হত্যা করেছেদুর্ভাগ্যবশত, বিশ্বকাপ ২০১৯-এ ইংল্যান্ডের বিপক্ষে হারের পর, এই জুটিকে একই ধারাবাহিকতা দেখা যায়নি।

তারা গত বছর টি-টোয়েন্টিতেও খেলেছিল, কিন্তু শেষ ওয়ানডে ম্যাচটি তারা দুজনই একসঙ্গে খেলেছিল ২০২১ সালে শ্রীলঙ্কার বিপক্ষে।দুজনকে ১৮ মাস পর একসঙ্গে দেখা গেছে, এখন ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে কুলদীপ এবং চাহাল প্লেয়িং ইলেভেনে খেলবেন কি না তা দেখার বিষয়।

আরও পড়ুন। Team India: গম্ভীর নন এই বিদেশী খেলোয়াড় হবেন ভারতের নতুন কোচ, বড় খোলসা BCCI-এর !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.