আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: চাকরি হারাচ্ছেন টি দিলীপ, ভারতীয় দলের নতুন ফিল্ডিং কোচ হতে চলেছেন এই কিংবদন্তি ফিল্ডার !!

Updated on:

WhatsApp Group Join Now

জন্টি রোডস, প্রায়ই সর্বকালের সেরা ফিল্ডার হিসাবে বিবেচিত, ভারতের ক্রিকেট দলের (Team India) নতুন ফিল্ড কোচের ভূমিকার জন্য আবেদন করেছেন। একদিকে প্রধান কোচের পদে গৌতম গম্ভীরকে রাহুল দ্রাবিড়ের উত্তরসূরি হিসেবে বিবেচনা করা হচ্ছে। এই বিশ্বকাপের পর ভারতীয় দলের (Team India) ফিল্ডিং কোচ টি দিলীপের মেয়াদও শেষ হচ্ছে। এখন মিডিয়া রিপোর্টে বলা হয়েছে যে দক্ষিণ আফ্রিকার অভিজ্ঞ খেলোয়াড় জন্টি রোডস দলের নতুন ফিল্ডিং কোচের দায়িত্ব নিতে পারেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

দক্ষিণ আফ্রিকান ২০১৯ সালেও চাকরির জন্য আবেদন করেছিলেন, কিন্তু তারপরে প্রধান কোচ রবি শাস্ত্রী আর শ্রীধরকে পুনরায় নিয়োগ করার সিদ্ধান্ত নিয়েছিলেন। যদিও তিনি ২০২১ সালে রিংয়ে তার টুপি ফেলেননি, শাস্ত্রীর উত্তরসূরি রাহুল দ্রাবিড়ও একটি সর্বভারতীয় সেটআপ করার সিদ্ধান্ত নিয়েছিলেন এবং দিলীপ ভারতের ফিল্ডিং কোচ হয়েছিলেন। অজ্ঞাতদের জন্য, বিসিসিআই একজন ব্যক্তিকে ফিল্ডিং কোচ হওয়ার জন্য সংক্ষিপ্ত তালিকাভুক্ত করতে পারে, কিন্তু শেষ পর্যন্ত প্রধান কোচ তার কোচিং স্টাফ নির্বাচন করার সিদ্ধান্ত নেন।

২০১৯ সাল থেকে, ভারতীয় ক্রিকেট দল (Team India) একটি সর্ব-ভারতীয় কোচিং স্টাফ বেছে নিয়েছে এবং এটি আবার ঘটতে পারে। এই মুহূর্তে, দ্রাবিড়ের জায়গায় গৌতম গম্ভীর প্রধান অবস্থানে রয়েছেন । রিপোর্ট অনুযায়ী, কোচিং স্টাফের ক্ষেত্রে বড় ধরনের ঝাঁকুনি হতে পারে। জন্টি রোডসও ২০১৯ সালে ভারতীয় দলের ফিল্ডিং কোচ পদের জন্য আবেদন করেছিলেন। কিন্তু সেই সময় টিম ইন্ডিয়ার প্রধান কোচ রবি শাস্ত্রী আর শ্রীধরকে ফিল্ডিং কোচ হিসেবে রাখার সিদ্ধান্ত নিয়েছিলেন।

Jonty Rhodes,Team India
Jonty Rhodes

কিন্তু ২০২১ সালে প্রধান কোচ হওয়ার পর, রাহুল দ্রাবিড় টি দিলীপকে ফিল্ডিং কোচ করার সিদ্ধান্তকে সমর্থন করেছিলেন। শুধু প্রধান কোচই নয়, ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিং কোচও পরিবর্তন হবে বলে আশা করা হচ্ছে।এই মুহূর্তে, জন্টি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে লখনউ সুপার জায়ান্টস এবং এসএ২০(SA20)-এ ডারবানের সুপার জায়ান্টসের ফিল্ডিং কোচ। এই দুটি ফ্র্যাঞ্চাইজি ছাড়াও, তিনি পাঞ্জাব কিংস , সুইডেন ক্রিকেট ফেডারেশন এবং শ্রীলঙ্কা ক্রিকেট দলের সাথেও কাজ করেছেন।

ফিল্ডিং কোচ হিসাবে একটি চমৎকার জীবনবৃত্তান্ত ছাড়াও, রোডস ক্রিকেটে তার ব্যতিক্রমী পারফরম্যান্সের জন্য ইনভার্টিস বিশ্ববিদ্যালয় থেকে সম্মানসূচক ডক্টরেটও পেয়েছেন। সম্প্রতি গৌতম গম্ভীরকে ভারতীয় দলের (Team India) প্রধান কোচ করার খবর তুঙ্গে। বলা হচ্ছে যে গম্ভীরের প্রধান কোচ হওয়া নিশ্চিত, তবে এমনও জল্পনা রয়েছে যে গম্ভীরের আগমনের সাথে, টিম ইন্ডিয়ার পুরো কোচিং স্টাফ পরিবর্তন হতে পারে। বোলিং থেকে শুরু করে ব্যাটিং এবং ফিল্ডিং কোচও বদলানো যেতে পারে।

জন্টি রোডস বর্তমানে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (IPL) লখনউ সুপার জায়ান্টসের ফিল্ডিং কোচ হিসেবে কাজ করছেন। এছাড়াও তিনি SA20 তে ডারবান সুপার জায়ান্টসের ফিল্ডিং কোচ। এছাড়াও রোডস পাঞ্জাব কিংস, সুইডেন ক্রিকেট অ্যাসোসিয়েশন এবং শ্রীলঙ্কা ক্রিকেট দলের সাথেও কাজ করেছেন।

আরও পড়ুন। Team India: কোচ হলেন ভাজ্জি, বুমরাহ পেলেন অধিনায়কত্ব, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘোষণা হলো টিম ইন্ডিয়ার স্কোয়াড !!
About Author

Leave a Comment

2.