আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: T20 বিশ্বকাপ চলাকালীন অবসরের সিদ্ধান্ত নিলেন এই ভয়ঙ্কর খেলোয়াড় !!

Published on:

WhatsApp Group Join Now

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এর (T20 World Cup 2024) গ্রুপ পর্ব শেষ হতে চলেছে, এখন সুপার-৮ ম্যাচগুলি ১৯ জুন থেকে শুরু হবে, এখনও পর্যন্ত ৭টি দল সুপার-৮-এ তাদের জায়গা নিশ্চিত করেছে, যখন গ্রুপ-ডি-তে রয়েছে বাংলাদেশ ও নেদারল্যান্ডসের যেকোনো একটি দল সুপার-৮-এ অষ্টম দল হবে। মেগা ইভেন্টের মাঝেই অবসরের ঘোষণা দিয়েছেন এক তারকা খেলোয়াড়। ভারতীয় দলের কিংবদন্তি খেলোয়াড় বিরাট কোহলির সঙ্গে ক্রিকেট খেলেছেন অবসরপ্রাপ্ত এই তারকা খেলোয়াড়। পরবর্তী আমরা এটি সম্পর্কে বিস্তারিত বলতে যাচ্ছি।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

বর্তমানে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এ (T20 World Cup 2024) ইংল্যান্ড ও নামিবিয়ার মধ্যকার ম্যাচের পর নামিবিয়ার তারকা ক্রিকেটার ডেভিড উইজ অবসরের ঘোষণা দিয়েছেন। ডেভিড উইজ প্রথমে দক্ষিণ আফ্রিকার হয়ে ক্রিকেট খেলা শুরু করেন, পরে তিনি নামিবিয়ান ক্রিকেট দলের প্রতিনিধিত্ব করেন এবং দলে তার বিশেষ অবদান রাখেন। তার অবসরের খবরে ব্যথিত নামিবিয়ার ক্রিকেট ভক্তরা।

এর বাইরে ভারতীয় দলের কিংবদন্তি বিরাট কোহলির সঙ্গে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়েও খেলেছেন। ডেভিড উইজের সঙ্গে ভারতীয় দলের সাবেক অধিনায়ক বিরাট কোহলির ভালো সম্পর্ক। তিনি আইপিএল ২০২৩-এ কেকেআর দলে যোগ দিয়েছিলেন কিন্তু তার পারফরম্যান্স তেমন ভাল ছিল না।

T20 World Cup 2024

নামিবিয়া ক্রিকেট দলের তারকা ক্রিকেটার ডেভিড উইজ ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে তার শেষ ম্যাচ খেলার পর অবসরের ঘোষণা দিয়েছেন। এরপর ভক্তরা তার আগামীর জন্য শুভকামনা জানাচ্ছেন।

আমরা যদি ৩৯ বছর বয়সী নামিবিয়ান খেলোয়াড়ের আন্তর্জাতিক ক্যারিয়ারের দিকে তাকাই, তিনি ৫৪টি-টোয়েন্টি ম্যাচের ৫৪ ইনিংসে বোলিং করে ৫৯ উইকেট নিয়েছেন। ৪০ ইনিংসে ব্যাট করার সময় তিনি ২৪ গড়ে ৬২৪ রান করেন। যেখানে ১৫টি ওডিআই ম্যাচে তিনি ব্যাটিং করার সময় ৩৩০ রান করেন এবং বোলিং করার সময় ১৫ উইকেট নিতে সফল হন।

আরও পড়ুন। T20 World Cup 2024: হিটম্যানের ভুলের খেসারত দেবেন কোহলি, বিশ্বকাপের পরেই নেবেন অবসর !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.