আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Virat Kohli: T20 বিশ্বকাপে ক্রমাগত ফ্লপ হচ্ছেন বিরাট কোহলি, আসন্ন ম্যাচে থাকবেন ছুটিতে !!

Published on:

WhatsApp Group Join Now

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এ ভারতের পারফরম্যান্স অসাধারণ ছিল। রোহিত অ্যান্ড কোম্পানি টুর্নামেন্টের প্রথম ৩টি ম্যাচ জিতে সুপার ৮ পর্বে তাদের জায়গা নিশ্চিত করেছে। তবে, ভারতের এই সাফল্যে টিম ইন্ডিয়ার ব্যাটিং অর্ডারের মেরুদণ্ড হিসেবে বিবেচিত বিরাট কোহলির (Virat Kohli) কোনো অবদান ছিল না। এই কারণেই আসন্ন ম্যাচে কোহলির ছুটিতে যাওয়া নিশ্চিত এবং তার জায়গায়, অধিনায়ক রোহিত শর্মার সাথে ইনিংস শুরু করতে দেখা যেতে পারে আরও কয়েকজন শক্তিশালী ব্যাটসম্যানকে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়ার অভিজ্ঞ ব্যাটসম্যান বিরাট কোহলি আইপিএল ২০২৪-এ দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছিলেন। এ কারণেই ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপেও তার ব্যাট থেকে ঝড়ো ইনিংস আশা করা হয়েছিল। কিন্তু এ রকম কিছুই হচ্ছে না। এই টুর্নামেন্টে খারাপভাবে ফ্লপ করছেন কোহলি। তিনি আয়ারল্যান্ডের বিপক্ষে মাত্র ১ রান এবং পাকিস্তানের বিপক্ষে ৪ রান করেন। যেখানে মার্কিন যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিনি গোল্ডেন ডাকে আউট হন। এমন পরিস্থিতিতে কানাডার বিরুদ্ধে গ্রুপ পর্ব ও সুপার ৮ পর্বের শেষ ম্যাচে বিরাট কোহলিকে ওপেন করার সুযোগ দেওয়া হবে না বলেই মনে করা হচ্ছে।

Virat Kohli
Virat Kohli

বিরাট কোহলি আন্তর্জাতিক ক্রিকেটে ক্রমাগত তিন নম্বরে ব্যাট করছেন। এমতাবস্থায় হঠাৎ করেই তাকে এই মেগা ইভেন্টে ওপেনিংয়ের দায়িত্ব দেওয়া টিম ম্যানেজমেন্টের বড় ভুল প্রমাণিত হচ্ছে। তাই এখন মনে করা হচ্ছে বিরাট কোহলিকে তার পুরনো আসন অর্থাৎ ৩ নম্বর চেয়ার ফিরিয়ে দেওয়া হবে। এছাড়াও তরুণ ওপেনার যশস্বী জয়সওয়ালকে অধিনায়ক রোহিত শর্মার সাথে ইনিংস শুরু করতে দেখা যাবে, যিনি অতীতে এই অবস্থানে ধারাবাহিক ভাল পারফরম্যান্স দেখিয়েছেন।

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের ঠিক আগে, বিরাট কোহলি আইপিএল ২০২৪-এ একটি বড় স্প্ল্যাশ করেছিলেন। তিনি টুর্নামেন্টের সর্বোচ্চ রান স্কোরার ছিলেন এবং অরেঞ্জ ক্যাপ জিতেছিলেন। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে প্লে অফে নিয়ে যাওয়ার পেছনে তার বড় অবদান ছিল। কিং কোহলি ১৫ ম্যাচে ৬১.৭৫ গড়ে এবং ১৫৪.৭০ এর দুর্দান্ত স্ট্রাইক রেটে ৭৪১ রান করেছেন। এই সময়ে ১টি সেঞ্চুরি ও ৫টি হাফ সেঞ্চুরিও এসেছে তার ব্যাট থেকে।

আরও পড়ুন। Virat Kohli: নির্লজ্জতার সীমা অতিক্রম করলো পাকিস্তান, বিরাট কোহলি নয় বরং এই প্লেয়ারকে দিলো সেরার তকমা !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.