আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

KL Rahul: T20 বিশ্বকাপ চলাকালীন হঠাৎ ভারতীয় দলের ডাক পেলেন কেএল রাহুল, আনন্দিত ভক্তরা !!

Updated on:

WhatsApp Group Join Now

ভারতীয় দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান কেএল রাহুল (KL Rahul) T20 বিশ্বকাপ ২০২৪-এর জন্য ভারতীয় স্কোয়াডে নির্বাচিত হননি। গত T20 বিশ্বকাপে কেএল রাহুল সহ-অধিনায়ক হিসেবে খেলেছিলেন। কিন্তু এবারে রিজার্ভ খেলোয়াড় হিসেবেও নির্বাচিত হননি তিনি। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

কেল রাহুলের (KL Rahul) জায়গায় উইকেটরক্ষক হিসেবে বেছে নেওয়া হয়েছে সঞ্জু স্যামসন (Sanju Samson) ও ঋষভ পন্থকে (Rishabh Pant)। ওপেনার হিসেবে সুযোগ পেয়েছেন যশস্বী জয়সওয়াল। তবে এখন ভারতীয় দলে নির্বাচন করা যেতে পারে রাহুলকে। কিন্তু তার জায়গায় কাকে অন্তর্ভুক্ত করা হবে সেটাই বড় প্রশ্ন।

T20 বিশ্বকাপের প্রাথমিক পর্বে টানা তিনটি ম্যাচ জিতে সুপার ৮ রাউন্ডে প্রবেশ করেছে ভারত। এর সাথে, তথ্য এখন বেরিয়ে আসছে যে আভেশ খান (Avesh Khan) এবং শুভমান গিল (Shubman Gill) যারা রিজার্ভ খেলোয়াড়দের তালিকায় ছিলেন তারা দেশে ফিরবেন।

আসলে যখন ১৫ সদস্যের ভারতীয় দল ঘোষণা করা হয়েছিল, তখন চারজন রিজার্ভ খেলোয়াড়কেও দলে অন্তর্ভুক্ত করা হয়েছিল। যার মধ্যে শুভমান গিল (Shubman Gill), আভেশ খান (Avesh Khan), খলিল আহমেদ (Khaleel Ahamed) এবং রিংকু সিং (Rinku Singh) ছিলেন।

কিন্তু সুপার ৮ রাউন্ডে প্রবেশ করার সাথে সাথেই এই ধরনের মিডিয়া রিপোর্ট বেরিয়ে আসে যাতে আভেশ খান এবং গিলের ভারতে ফিরে আসার তথ্য প্রকাশ পায়। ভারতীয় দল থেকে গিলের বাদ পড়ার পিছনে কিছু কারণ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে।

Kl Rahul
Kl Rahul

এই কারনেই টিম ইন্ডিয়াতে ঢুকতে পারেন কেএল রাহুল। আসলে, সোশ্যাল মিডিয়ায় বলা হচ্ছে যে শৃঙ্খলাজনিত কারণে শুভমানকে ছেড়ে দেওয়া হচ্ছে এবং তিনি ভারতীয় অধিনায়ক রোহিত শর্মাকে (Rohit Sharma) ইনস্টাগ্রামে আনফলোও করেছেন।

টিম ইন্ডিয়ার সঙ্গে আমেরিকা গিয়েছিলেন শুভমান গিল। তবে তাকে স্টেডিয়ামে রোহিত শর্মা এবং অন্যান্য খেলোয়াড়দের সমর্থন করতে দেখা যায়নি। হয়তো খুব শীঘ্রই ভারতে ফিরবেন গিল ও আভেশ খান। কারণ বিশ্বকাপে কোনো খেলোয়াড়ের ইনজুরি হলে অন্য খেলোয়াড়কে তার বদলি হিসেবে অন্তর্ভুক্ত করা হয়।

কিন্তু সোশ্যাল মিডিয়ায় চলমান আলোচনার পর জানা যাচ্ছে যে গিলের মুক্তির কারণ হল শাস্তিমূলক ব্যবস্থা। এমন পরিস্থিতিতে ভারতীয় দলের যদি একজন খেলোয়াড়ের প্রয়োজন হয় তবে তারা কেএল রাহুলকে ডাকতে পারে।

কেএল রাহুল নভেম্বরে ২০২২। বিশ্বকাপে ভারতের হয়ে তার শেষ T20 খেলেছিলেন। এরপর থেকে তিনি আর T20 ফরম্যাটে খেলেননি। রাহুলের T20 আন্তর্জাতিক পরিসংখ্যান অনুযায়ী, তিনি ৭২ টি T20 আন্তর্জাতিক ম্যাচে ২২৬৫ রান করেছেন। যেখানে তার গড় ৩৭.৭৫ এবং স্ট্রাইক রেকর্ড ১৩৯.১২।

আরও পড়ুন। KL Rahul: এই ৪ কিংবদন্তিকে ‘ভদ্রলোক’ আখ্যা দিলেন কেএল রাহুল, তালিকায় শীর্ষে রয়েছে ধোনির নাম !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.