আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: T20 বিশ্বকাপ চলাকালীন হঠাৎ অবসরের সিদ্ধান্ত নিলেন ভারতের এই কিংবদন্তি খেলোয়াড়, ভক্তরা হলেন হতাশ !!

Updated on:

WhatsApp Group Join Now

ভারতীয় দলের (Team India) খেলোয়াড়রা বর্তমানে ওয়েস্ট ইন্ডিজে T20 বিশ্বকাপ ২০২৪ খেলতে ব্যস্ত। এখনও পর্যন্ত তিনটি ম্যাচ জিতে সুপার ৮ পর্বে পৌঁছে গিয়েছে টিম ইন্ডিয়া। সুপার ৮-এ, রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বাধীন ভারতীয় দল আগামী ২০ জুন আফগানিস্তানের মুখোমুখি হবে। আর আজ ফ্লোরিডায় কানাডার বিরুদ্ধে খেলতে নামবে ভারত। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

কিন্তু এই বিশ্বকাপের মধ্যেই ভারতীয় দলের (Team India) এক খেলোয়াড় বড় সিদ্ধান্ত নিয়ে অবসরের ঘোষণা দিয়েছেন। খেলোয়াড়ের আকস্মিক অবসরে হতবাক ক্রিকেট বিশ্ব। আসলে IPL-এ রাজস্থান রয়্যালসের হয়ে খেলা ফাস্ট বোলার কামরান খান (Kamran Khan) অবসরের ঘোষণা দিয়েছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে একটি স্টোরি পোস্ট করে অবসরের ঘোষণা দিয়েছেন কামরান। রাজস্থান রয়্যালসের প্রাক্তন অধিনায়ক শেন ওয়ার্ন (Shane Warne) কামরানকে ‘টর্নেডো’ নাম দিয়েছেন কারণ কামরান নির্ভুল ইয়র্কার বোলিং করতেন। আসলে ‘টর্নেডো’ একটি ঝড়ের নাম।

কামরান খান, যিনি T20 বিশ্বকাপ ২০২৪ চলাকালীন অবসরের ঘোষণা করেছেন, তার ইন্সটা স্টোরিতে বলেছেন, “বিদায় আইপিএল”। আমি ক্রিকেটকে খুব ভালোবাসি। ক্রিকেট আমাকে সব দিয়েছে।”

কামরান খান রাজস্থান রয়্যালস এবং পুনে ওয়ারিয়র্স ইন্ডিয়া দলের কোচ, সতীর্থ এবং সমস্ত বন্ধুদের ধন্যবাদ জানিয়েছেন। কামরান তার স্টোরিতে অস্ট্রেলিয়ান কিংবদন্তি শেন ওয়ার্নের কথাও উল্লেখ করেছেন। কামরান বলেন, “আমি শেন ওয়ার্ন স্যারের কাছে কৃতজ্ঞ।”

Kamran Khan
Kamran Khan

কামরান খান IPL-এ ৯ ম্যাচে ৯ উইকেট নিয়েছিলেন। শুধু তাই নয়, IPL-এর ইতিহাসে কামরানই প্রথম বোলার যিনি সুপার ওভার করেছেন। কামরান ২০০৯ সালে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে একটি সুপার ওভার করেছিলেন।

এক্ষেত্রে কামরানকে সুপার ওভার দেওয়ার সিদ্ধান্তটা সঠিক ছিল অধিনায়ক শেন ওয়ার্নের। এরপর সুপার ওভারে রাজস্থানকে জয় এনে দেন কামরান খান। বিস্ফোরক ব্যাটসম্যান ক্রিস গেইল (Chris Gayle) এবং ব্রেন্ডন ম্যাককালামের (Brandon McCullum) বিপক্ষে সুপার ওভারে বোলিং করেন কামরান।

কামরান নিজের ওভারে ১৫ রান দিয়েছিলেন। এরপর রাজস্থানকে জয়ের পথে নিয়ে যান ইউসুফ পাঠান (Yusuf Pathan)। ২০১০ সালে কামরান খানের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ ওঠে। এমন পরিস্থিতিতে বোলিং অ্যাকশনের জন্য NOC নিতে অস্ট্রেলিয়া যেতে হয়েছিল কামরানকে।

অস্ট্রেলিয়া থেকে সবুজ সংকেত পেয়েছেন কামরান। এর পরে, কামরান ২০১১ সালে পুনে ফ্র্যাঞ্চাইজির সাথে IPL-এ যোগ দেন।
কামরান চাইলেই সুযোগ পাননি। IPL-এ কামরান ৯ ম্যাচে ৮.৪ ইকোনমি এবং ২৪.৮৯ গড়ে ৯ উইকেট নিয়েছেন।

আরও পড়ুন।
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.