আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: রোহিত বা কোহলি নয় বরং এই খেলোয়াড়কে T20 বিশ্বকাপের ‘সেরা’ বলে নির্বাচিত করলেন কেএল রাহুল !!

Published on:

WhatsApp Group Join Now

২০২৪ সালের T20 বিশ্বকাপে (T20 World Cup 2024) এখনও পর্যন্ত ভারতীয় দলের ফাস্ট বোলার জসপ্রীত বুমরাহ (Jasprit Bumrah) দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছেন। বিশেষ করে পাকিস্তানের বিপক্ষে, বুমরাহ তার ধারালো বোলিং দিয়ে ম্যাচের ফলাফল পরিবর্তন করে কোটি কোটি ভারতীয় ভক্তের মন জয় করেছিলেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

বুমরাহ (Jasprit Bumrah) তিনটি ফরম্যাটেই তার বোলিং দিয়ে শুধু ভারতে নয়, সারা বিশ্বের ক্রীড়া অনুরাগীদের মন জয় করছেন। এখন ভারতীয় দলের অন্যতম সেরা ব্যাটসম্যান কেএ রাহুলও (KL Rahul) মেগা ইভেন্টে তার দুর্দান্ত বোলিংয়ের কারণে জসপ্রীত বুমরাহের (Jasprit Bumrah) প্রশংসা করেছেন।

জসপ্রীত বুমরাহ ২০২৪ বিশ্বকাপে (T20 World Cup 2024) তার বোলিং দিয়ে ভারতকে কেবল জয় এনে দেননি বরং প্রতিপক্ষ ব্যাটসম্যানদেরও হতবাক করেছেন।এই মেগা ইভেন্টে আশ্চর্যজনক বোলিং করে কেএল রাহুলকে নিজের দিকে আকর্ষিত করছেন বুমরাহ। এক কথোপকথনে রাহুল বুমরাহের প্রশংসা করতে গিয়ে বড় দাবি করেছেন।

কেএল রাহুল বলেছেন, “জসপ্রীত বুমরাহ একজন চ্যাম্পিয়ন ক্রিকেটার। তিনি জাতীয় সম্পদ, তিনি যা করেন এবং দলে নিয়ে আসেন তা বিশ্ব ক্রিকেটে দীর্ঘদিন ধরে কেউ মেলেনি”।

Jasprit Bumrah, T20 World Cup 2024
Jasprit Bumrah

এখনও অবধি, ভারতীয় দল ২০২৪-এর T20 বিশ্বকাপে (T20 World Cup 2024) তিনটি ম্যাচ খেলেছে, যার মধ্যে ভারত সমস্ত ম্যাচ জিতেছে এবং সুপার ৮ পর্বে জায়গা করে নিয়েছে। দলের প্রত্যেকটি জয়ে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন জসপ্রীত বুমরাহ।

এবারের T20 বিশ্বকাপের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে ৬ রান দিয়ে ২ উইকেট নেন তিনি। এছাড়া পাকিস্তানের বিপক্ষেও ১৪ রান খরচ করে ৩ উইকেট নিয়ে ম্যাচ জেতাতে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।
এই পারফরম্যান্সের পর তিনি ‘ম্যান অফ দ্য ম্যাচ’-এর খেতাব পান। এমনকি আমেরিকার বিরুদ্ধে, তিনি তার ৪ ওভারের স্পেলে ২৫ রান দিয়ে ইকোনমির দিক থেকে ভালো বোলিং করেছিলেন।

অন্যদিকে কেএল রাহুল (KL Rahul) T20 বিশ্বকাপ ২০২১ এবং T20 বিশ্বকাপ ২০২২-এ ভারতের হয়ে ওপেনিং ব্যাটসম্যানের ভূমিকা পালন করেছিলেন। তবে এবারের T20 বিশ্বকাপে নিজের জায়গা নিশ্চিত করতে পারেননি তিনি।

সদ্য সমাপ্ত IPL২০২৪-এ, রাহুল (KL Rahul) অত্যন্ত ধীর স্ট্রাইক রেটে ব্যাট করেছিলেন। তিনি ১৪ ম্যাচে ৩৭.১৪ গড়ে ৫২০ রান করেছেন, যার মধ্যে ৪টি হাফ সেঞ্চুরি রয়েছে।

আরও পড়ুন। T20 World Cup 2024: বিশ্বকাপের মাঝপথে খেলোয়াররা খেলো বড় ঝটকা, টুর্নামেন্ট থেকে বাতিল হয়ে গেলো এই তারকা স্পিনার !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.