আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: রোহিত-কোহিলির প্রতিশোধের আগুন ঝলসে যাবে ভারতীয় দলের সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী !!।

Published on:

WhatsApp Group Join Now

টি২০বিশ্বকাপ ২০২৪ (T20 World Cup 2024) -এর লিগ রাউন্ড চূড়ান্ত পর্যায়ে পৌঁছেছে। সুপার-৮ শুরু হতে এক সপ্তাহেরও কম সময় বাকি। একদিকে, টিম ইন্ডিয়া ইতিমধ্যেই সুপার-৮-এর টিকিট বুক করেছে, অন্যদিকে, ভারতের শত্রু দলও সুপার-৮-এ রোহিত অ্যান্ড কোম্পানির জন্য অপেক্ষা করছে। আপনি নিশ্চয়ই বুঝতে পেরেছেন যে আমরা অস্ট্রেলিয়ার কথা বলছি, যেটি গত দুই বছরে ভারতের অনেক ক্ষতকে ক্যানসার ঘায়ে পরিণত করেছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

২০২৪ এর বিশ্বকাপে (T20 World Cup 2024) ভারত-অস্ট্রেলিয়া ম্যাচটিকে ভারত-পাকিস্তানের পর দ্বিতীয় বৃহত্তম প্রতিদ্বন্দ্বিতা বললে ভুল হবে না। একবার নয়, বহুবার ভারত ও ট্রফির সামনে দেওয়াল তৈরি করেছে অস্ট্রেলিয়ান দল।

এর সবচেয়ে বড় উদাহরণ ২০২৩ সালে প্রমাণিত হয়েছিল, যখন প্যাট কামিন্সের নেতৃত্বাধীন দল টিম ইন্ডিয়া থেকে দুটি আইসিসি ট্রফি ছিনিয়ে নিয়েছিল। অস্ট্রেলিয়া বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে টিম ইন্ডিয়াকে পরাজিত করে এবং তারপর ওডিআই বিশ্বকাপের ফাইনালে ভারতের কাছ থেকে শিরোপা ছিনিয়ে নেয়।

Rohit Sharma And Virat Kohli, T20 World Cup 2024
Rohit Sharma And Virat Kohli

২০২৪ এর বিশ্বকাপে (T20 World Cup 2024) ভারতীয় দল ‘এ’ গ্রুপে প্রথম হয়ে সুপার-৮-এর জন্য যোগ্যতা অর্জন করেছে। টিম ইন্ডিয়া সুপার-৮-এ তাদের প্রথম ম্যাচ খেলবে ২০ জুন গ্রুপ সি-তে প্রথম স্থানে থাকা দলের বিরুদ্ধে। একই সময়ে, টিম ইন্ডিয়া ২২ জুন দ্বিতীয় ম্যাচ খেলবে, যেখানে দল ডি গ্রুপে দ্বিতীয় স্থানে থাকা দলের সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে।

এই দলগুলো এখনো ঠিক হয়নি। এছাড়াও, ২৪ জুন সেন্ট লুসিয়াতে ভারত বনাম অস্ট্রেলিয়া (IND vs AUS) এর মধ্যকার মহাজঙ্গের শুরু। এমন পরিস্থিতিতে অস্ট্রেলিয়ার সঙ্গে পুরনো স্কোর মিটমাট করার সুবর্ণ সুযোগ থাকবে ভারতীয় দলের। ভারতীয় দলকে মহাজংয়ে তার আসল শত্রু ট্র্যাভিস হেডের বিরুদ্ধে একটি মাস্টার প্ল্যান করতে হবে।

অস্ট্রেলিয়ার কোনো সাধারণ খেলোয়াড় নন, ভারতের কাছ থেকে দুটি আইসিসি ট্রফি ছিনিয়ে নিয়েছেন এই খেলোয়াড়। সেটা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ হোক বা ওয়ানডে বিশ্বকাপের ফাইনাল। দুটিতেই ট্র্যাভিস সেঞ্চুরি করেন এবং ম্যাচ জেতানো ইনিংস খেলেন। ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপেও দুর্দান্ত ফর্মে রয়েছেন ট্র্যাভিস হেড। তিনি ৩ ম্যাচে ১২, ৩৪, ৩৪* রানের ইনিংস খেলেছেন।

আরও পড়ুন। T20 World Cup 2024: রোহিত-বিরাট আউট, কানাডার বিরুদ্ধে ওপেনিং করতে চলেছে এই নতুন জুটি, বড় খোলসা করলেন রাহুল দ্রাবিড় !!
About Author

Leave a Comment

2.