আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: নিশ্চিত টিম ইন্ডিয়ার T20 বিশ্বকাপের সেমিফাইনাল খেলা, সুপার-৮-এ লড়বে এই হালকা দলের বিরুদ্ধে !!

Published on:

WhatsApp Group Join Now

রোহিত শর্মার নেতৃত্বে, ভারতীয় দল ২০২৪ সালের T20 বিশ্বকাপে (T20 World Cup 2024) দুর্দান্ত পারফরম্যান্স করার পরে সুপার -৮-এর জন্য যোগ্যতা অর্জন করেছে। যাইহোক, ভারতীয় দলের ইন্টার লিগের ম্যাচটি ১৫ জুন কানাডার বিরুদ্ধে এখনও খেলা হবে না। ওয়েস্ট ইন্ডিজ এবং আমেরিকায় অনুষ্ঠিত হতে যাওয়া মেগা ইভেন্টে সুপার-৮-এ ভারতীয় দলকে কোন দলগুলির মুখোমুখি হতে হতে পারে? যা নিয়ে দ্রুত আলোচনা হচ্ছে ভক্ত ও ক্রিকেট বিশেষজ্ঞদের মধ্যে। আমরা এই বিষয়ে আরও বিস্তারিত আলোচনা করতে যাচ্ছি। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়া ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার-৮-এ যোগ্যতা অর্জন করেছে। এখন ভারতীয় দল সুপার-৮-এ কোন দলের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে পারে তা নিয়ে ভক্তদের মধ্যে তুমুল আলোচনা চলছে। এমন পরিস্থিতিতে, গ্রুপ বি থেকে যোগ্যতা অর্জনকারী অস্ট্রেলিয়া সুপার -৮-এ টিম ইন্ডিয়ার গ্রুপে থাকবে।

যেখানে গ্রুপ সি থেকে আফগানিস্তান দল এবং গ্রুপ ডি থেকে বাংলাদেশ দলের যোগ্যতা অর্জনের সম্ভাবনা বেশি। এমন পরিস্থিতিতে সুপার-৮-এ আফগানিস্তান ও বাংলাদেশের মতো দলের বিরুদ্ধে ম্যাচ জিতে সহজেই সেমিফাইনালে উঠতে পারে টিম ইন্ডিয়া।

T20 World Cup 2024

T20 বিশ্বকাপ ২০২৪-এ (T20 World Cup 2024) ১৫ জুন কানাডার বিরুদ্ধে খেলার পর, রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতীয় দল সুপার -৮ এর জন্য ২০ জুন গ্রুপ সি থেকে যোগ্যতা অর্জনকারী দলগুলির মুখোমুখি হবে। যেখানে ২২ জুন এটি গ্রুপ-ডি থেকে যোগ্যতা অর্জনকারী দলের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচ খেলবে এবং 24 জুন এটি অস্ট্রেলিয়ার বিপক্ষে সুপার-৮-এর ফাইনাল ম্যাচ খেলবে, যা যোগ্যতা অর্জন করে সুপার-৮-এ জায়গা করে নিয়েছে গ্রুপ-বি থেকে।

কিছু ভক্তদের মনে একটি প্রশ্ন আছে যে ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার-৮-এ কীভাবে গ্রুপগুলি ভাগ করা হয়েছে? আপনার তথ্যের জন্য, আমরা আপনাকে বলে রাখি যে গ্রুপ এ-তে ভারত, পাকিস্তান, আয়ারল্যান্ড, মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডা রয়েছে। এর মধ্যে ভারতকে A১ সিডিং এবং পাকিস্তানকে A২ সিডিং দেওয়া হয়েছে।

এমন পরিস্থিতিতে, ভারত গ্রুপ পর্বে পয়েন্ট টেবিলে দ্বিতীয় হয়ে সুপার-৮-এর জন্য যোগ্যতা অর্জন করলেও, এটি এখনও A১ হিসাবে বিবেচিত হবে এবং সুপার-8-এ A১ সিডিংয়ের বিরুদ্ধে খেলবে। যেমন, পাকিস্তান যদি সুপার-৮-এ যোগ্যতা অর্জন না করে, তাহলে বাছাইপর্বের দল A২ সিডিংয়ের বিপক্ষে খেলবে। একই সূত্র প্রতিটি গ্রুপে প্রযোজ্য।

আরও পড়ুন। T20 World Cup 2024: জাদেজার সাথে বন্ধুত্বের জেরেই এই খেলোয়াড়কে টিম ইন্ডিয়াতে সুযোগ দিচ্ছেন না রোহিত শর্মা, পস্তাতে হবে টিম ইন্ডিয়াকে !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.