আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: বেঞ্চে বসেই নষ্ট হচ্ছে এই খেলোয়াড়ের প্রতিভা, টি-টোয়েন্টি বিশ্বকাপে সুযোগ দিচ্ছেন না অধিনায়ক রোহিত শর্মা !!

Updated on:

WhatsApp Group Join Now

রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বে টিম ইন্ডিয়া ২০২৪ সালের T20 বিশ্বকাপে (T20 World Cup 2024) জয়ের হ্যাটট্রিক করেছে। বুধবার খেলা T20 বিশ্বকাপের ম্যাচে ১০ বল বাকি থাকতেই ভারতীয় দল মার্কিন যুক্তরাষ্ট্র (USA) কে ৭ উইকেটে হারিয়েছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়া সুপার-৮-এর জন্য যোগ্যতা অর্জন করতে পারে, কিন্তু তার সবচেয়ে বড় দুর্বলতাগুলির মধ্যে একটি ভবিষ্যতের টুর্নামেন্টগুলিতে ব্যয়বহুল প্রমাণিত হতে পারে। বড় দলের বিপক্ষে ম্যাচে এই দুর্বলতার কারণেই হারতে হতে পারে ভারতীয় দলকে।

শুধু বেঞ্চে বসেই নষ্ট হচ্ছে ভারতীয় দলের একজন খেলোয়াড়ের প্রতিভা। ক্যাপ্টেন রোহিত শর্মা (Rohit Sharma) এখনও পর্যন্ত এই শক্তিশালী ব্যাটসম্যানকে T20 বিশ্বকাপ ২০২৪-এ খেলা তিনটি ম্যাচে টিম ইন্ডিয়ার প্লেয়িং ইলেভেনের বাইরে রেখেছেন।

টিম ইন্ডিয়ার বিস্ফোরক ওপেনার যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal) প্রথম ৬ ওভারে ম্যাচের মোড় ঘুরিয়ে দেওয়ার জন্য পরিচিত, তবে বর্তমান T20 বিশ্বকাপে অধিনায়ক রোহিত শর্মা এখনও তাকে প্লেইং ইলেভেনে সুযোগ দেননি।

২০২৪ সালের T20 বিশ্বকাপে (T20 World Cup 2024) এখন পর্যন্ত খেলা তিনটি ম্যাচে অভিজ্ঞ ব্যাটসম্যান বিরাট কোহলি (Virat Kohli) অধিনায়ক রোহিত শর্মার সাথে ওপেন করতে এসেছেন। বিরাট কোহলি (Virat Kohli) এখনও পর্যন্ত ওপেনিংয়ে বিরাট ফ্লপ প্রমাণ করেছেন।

Yashasvi Jaiswal, T20 World Cup 2024
Yashasvi Jaiswal

২০২৪ সালের T20 বিশ্বকাপ শুরু করার সময়, বিরাট কোহলি এখন পর্যন্ত ১, ৪ এবং ০ রান করেছেন। একই সঙ্গে বেঞ্চ গরম করছেন যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal) । সুপার-৮-এ অধিনায়ক রোহিত শর্মাকে বড় দলের বিরুদ্ধে ম্যাচে ওপেনিংয়ে যশস্বী জয়সওয়ালকে মাঠে নামাতে হবে, না হলে বড় মূল্য দিতে হতে পারে টিম ইন্ডিয়াকে।

সুপার-৮-এ বড় দলের বিরুদ্ধে ম্যাচে ওপেনিংয়ে যশস্বী জয়সওয়ালকে ফিল্ডিং করা ছাড়াও অধিনায়ক রোহিত শর্মাকে আবারও বিরাট কোহলিকে ৩ নম্বরে সুযোগ দিতে হবে। একই সঙ্গে টিম ইন্ডিয়ার প্লেয়িং ইলেভেন থেকে শিবম দুবে (Shivam Dube) বা রবীন্দ্র জাদেজাকে (Ravindra Jadeja) বাদ দিতে হবে।

স্পিন অলরাউন্ডারের ভূমিকায় অবতীর্ণ হতে পারেন অক্ষর প্যাটেল (Axar Patel) । যশস্বী জয়সওয়াল ওপেন করতে আসলে প্রথম বল থেকেই আক্রমণ করবেন। এমন পরিস্থিতিতে অন্য প্রান্তে সেট হওয়ার সুযোগ পাবেন রোহিত শর্মা।

ওপেনিংয়ে রোহিত শর্মার কাছ থেকে প্রাথমিক বলের চাপ দূর করবেন যশস্বী জয়সওয়াল। একই সঙ্গে বিরাট কোহলিও আবার তিন নম্বরে ব্যাট করে ফর্মে ফিরতে পারেন।

ভারতের হয়ে T20 আন্তর্জাতিক ক্রিকেটে বিরাট কোহলি ৩ নম্বরে ব্যাট করার সময় প্রচুর রান করেছেন। T20 আন্তর্জাতিক ক্রিকেটে ভারতের হয়ে ৪০৪২ রান করেছেন বিরাট কোহলি। এই সময়ের মধ্যে বিরাট কোহলি একটি সেঞ্চুরি এবং ৩৭টি হাফ সেঞ্চুরি করেছেন।

আরও পড়ুন। T20 World Cup 2024: রোহিত-বিরাট আউট, কানাডার বিরুদ্ধে ওপেনিং করতে চলেছে এই নতুন জুটি, বড় খোলসা করলেন রাহুল দ্রাবিড় !!
About Author

Leave a Comment

2.