আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: রোহিত-বিরাট আউট, কানাডার বিরুদ্ধে ওপেনিং করতে চলেছে এই নতুন জুটি, বড় খোলসা করলেন রাহুল দ্রাবিড় !!

Published on:

WhatsApp Group Join Now

২০২৪ সালের T20 বিশ্বকাপের (T20 World Cup 2024) মত, গত দুই T20 বিশ্বকাপেও ভারতের সবচেয়ে বড় দুর্বলতা ছিল ওপেনিং জুটি। এই সমস্যা কাটিয়ে উঠতে চলতি বিশ্বকাপে ওপেন করতে দেখা যাচ্ছে রোহিত শর্মা (Rohit Sharma) ও বিরাট কোহলিকে (Virat Kohli) । IPL-এ, উভয়ই নিজ নিজ ফ্র্যাঞ্চাইজির জন্য উন্মুক্তভাবে ব্যাট করেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

কিন্তু এই প্রথম ICC কোনো টুর্নামেন্টে উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে এসেছেন রোহিত-বিরাট। যদিও এখনও পর্যন্ত এর থেকে খুব একটা সুবিধা পায়নি টিম ইন্ডিয়া। এই পরিস্থিতিতে, গ্রুপ পর্বের শেষ ম্যাচে, প্রধান কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid) ওপেনিং জুটিতে পরিবর্তন বেছে নিতে পারেন।

এটা প্রত্যাশিত ছিল যে রোহিত শর্মা (Rohit Sharma) এবং বিরাট কোহলি (Virat Kohli) যখন ইনিংস শুরু করতে একত্রিত হবেন, তখন রানের ঝড় উঠবে। কিন্তু ঠিক উল্টোটা হয়েছে, নাসাউ ক্রিকেট স্টেডিয়ামের কঠিন পিচে দুই ব্যাটসম্যানের জুটি ২২ রানের বেশি হতে পারেনি।

দুই ব্যাটসম্যানই পাকিস্তানের বিপক্ষে প্রথম উইকেটে মাত্র ১৩ রান যোগ করেছিলেন। এরপর আমেরিকার বিপক্ষে মাত্র ৬ রান করতে পারেন তারা। এমন পরিস্থিতিতে এখন গ্রুপ পর্বের শেষ ম্যাচে কানাডার বিরুদ্ধে উদ্বোধনী জুটিতে পরিবর্তন আনতে পারেন রাহুল দ্রাবিড় (Rahul Dravid) ।

প্রশ্ন উঠছে রোহিত শর্মা ও বিরাট কোহলির মধ্যে কে ওপেন করার সুযোগ ছাড়বেন বা টিম ম্যানেজমেন্ট কাকে ওপেন করার পজিশন থেকে সরাতে পারে। তাই এমন পরিস্থিতিতে বিরাট কোহলিকে সরাসরি ৩ নম্বরে ব্যাট করতে দেখা যেতে পারে।

Team India, T20 World Cup 2024
Team India

কারণ এখন পর্যন্ত বিরাট আয়ারল্যান্ডের ও পাকিস্তানের বিরুদ্ধে মোট ২টি ম্যাচে মাত্র ১ ও ৪ রান করতে পেরেছেন এবং আমেরিকার বিরুদ্ধে তার খাতাও খুলতে পারেননি তিনি। পাকিস্তানও ম্যাচে মাত্র ১টি চার মারতে পেরেছিলেন।

একইসঙ্গে মিডল অর্ডারকে শক্তিশালী করতে বিরাটের জন্য ৩ নম্বরে খেলতে হবে। এই পজিশনে তিনি T20 ফরম্যাটে ৪০৪২ রান করেছেন। তাও ১৩৮ এর দুর্দান্ত স্ট্রাইকরেটের সাথে।

বিরাট কোহলির জায়গায় ওপেন করার জন্য ভারতের কাছে দুটি বিকল্প রয়েছে। যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal) , সঞ্জু স্যামসন (Sanju Samson) এবং রাহুল দ্রাবিড়ের সামনে একটি প্রশ্ন উঠতে পারে যে এই দুজনের মধ্যে কে রোহিত শর্মাকে (Rohit Sharma) সমর্থন করতে পারে।

কারণ যশস্বী জয়সওয়ালের (Yashasvi Jaiswal) সাম্প্রতিক ফর্ম বিশেষ কিছু হয়নি। IPL ২০২৪ এর ১৫টি ইনিংসে তিনি ৪৩৫ রান করেছিলেন। যেখানে সঞ্জু স্যামসন (Sanju Samson) ১৬টি ইনিংসে ৫৩১ রান করেছিলেন।

২০২৪ সালের T20 বিশ্বকাপের (T20 World Cup 2024) অনুশীলন ম্যাচে ওপেন করতে দেখা গেছে রোহিত শর্মা ও সঞ্জু স্যামসনকে। এমন পরিস্থিতিতে রোহিতের সঙ্গে সঞ্জু স্যামসনকে ইনিংস খুলতে দেখা গেলে অবাক হওয়ার কিছু থাকবে না।

আরও পড়ুন। T20 World Cup 2024: এই ভুল না শোধরালে খোয়াতে হবে বিশ্বকাপ, সুপার ৮ এর আগেই ক্যাপ্টেন রোহিতকে সাবধান করলেন পীযুষ চাওলা !!
About Author

Leave a Comment

2.