আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs USA: ছিটকে গেছেন দুবে ও স্কাই, USA’র বিরুদ্ধে নতুন ওপেনিং জুটি করতে চলেছে কামাল !!

Updated on:

WhatsApp Group Join Now

১২ই জুন ভারত ও USA’র (IND vs USA) ম্যাচ খেলা হতে চলেছে।T20 বিশ্বকাপ ২০২৪-এ তাদের ২টি গ্রুপ পর্বের ম্যাচে আয়ারল্যান্ড এবং পাকিস্তানকে পরাজিত করার পর, ভারতীয় দলের তৃতীয় ম্যাচ হল আয়োজক আমেরিকার সাথে। ১২ জুন নাসাউ ক্রিকেট স্টেডিয়ামে ভারতীয় সময় রাত ৮ টায় ভারত ও আমেরিকার মধ্যে ম্যাচটি অনুষ্ঠিত হবে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

প্রথমবারের মতো বিশ্বকাপের মতো বড় টুর্নামেন্টে খেলতে আসা আমেরিকার পারফরম্যান্সও বেশ জোরদার। এই নতুন দলটি কানাডা ও পাকিস্তানের বিপক্ষে দুর্দান্ত জয় পেয়েছে। এ কারণে ভারত-USA’র ম্যাচটি উত্তেজনাপূর্ণ হবে এমন প্রত্যাশা বেড়েছে। আমেরিকার বিরুদ্ধে জয়ের জন্য এবং সুপার ৮-এ নিজের জায়গা নিশ্চিত করতে রোহিত শর্মা (Rohit Sharma) কী ধরনের প্লেয়িং ইলেভেন নিয়ে মাঠে নামতে পারেন সেটাই এখন অনেক ভক্ত ও বিশেষজ্ঞদের কাছে মূল বিষয়।

USA’র বিরুদ্ধে ভারতীয় দলের টপ অর্ডারে কিছুটা পরিবর্তন আসতে পারে। আয়ারল্যান্ড ও পাকিস্তানের বিরুদ্ধে ওপেন করা বিরাট কোহলি (Virat Kohli) ছিলেন ফ্লপ। আমেরিকার বিপক্ষে আবারও তাকে তিন নম্বরে তার পুরনো অবস্থানে পাঠানো হতে পারে। রোহিত শর্মার (Rohit Sharma) পাশাপাশি ওপেনার হিসেবে দলে ঢুকতে পারেন যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal) বা সঞ্জু স্যামসন (Sanju Samson) ।

সূর্যকুমার যাদবকে (Suryakumar Yadav) চার নম্বরে ব্যাট করতে এবং ঋষভ পন্থকে (Rishabh Pant) পাঁচ নম্বরে ব্যাট করতে পাঠানো যেতে পারে। একাদশ থেকে বাদ পড়তে পারেন শিবম দুবে (Shivam Dube) । প্রস্তুতি ম্যাচ ছাড়াও আয়ারল্যান্ড ও পাকিস্তানের বিপক্ষে শিবম ছিলেন ফ্লপ।

Shivam Dube And Suryakumar Yadav, T20 World Cup 2024
Shivam Dube And Suryakumar Yadav

আমেরিকার বিরুদ্ধে ৬, ৭ এবং ৮ নম্বরে পাঠানো যেতে পারে অক্ষর প্যাটেল (Axar Patel) , হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) এবং রবীন্দ্র জাদেজাকে (Ravindra Jadeja) । অক্ষর প্যাটেল (Axar Patel) পাকিস্তানের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ২০ রান করেন এবং ২ ওভারে ১১ রান দিয়ে ১ উইকেটও নেন।

হার্দিক ব্যাটিংয়ে বিশেষ কিছু করতে পারেননি তবে বোলিং দুর্দান্ত এবং তিনি ৪ ওভারে ২৪ রান দিয়ে ২টি উইকেট নেন। জাদেজাও পাকিস্তানের বিপক্ষে ব্যাটিং বা বোলিংয়ে কিছুই করতে পারেননি। তা সত্ত্বেও তার অভিজ্ঞতা বিবেচনায় তাকে সুযোগ দেওয়া হতে পারে।

পাকিস্তানের বিরুদ্ধে ভারতের জয়ে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনকারী পেস ত্রয়ী জাসপ্রিত বুমরাহ (Jasprit Bumrah) , মোহাম্মদ সিরাজ (Mohammed Siraj) এবং আরশদীপ সিংকেও (Arshdeep Singh) দেখা যাবে এই ম্যাচে। পাকিস্তানের বিপক্ষে বুমরাহ ৪ ওভারে ১৪ রান দিয়ে ৩টি উইকেট, আরশদীপ ৪ ওভারে ৩১ রান দিয়ে ১টি উইকেট নেন। সিরাজ উইকেট না পেলেও তার বোলিং ছিল খুবই মিতব্যয়ী। ৪ ওভারে মাত্র ১৯টি রান দিয়েছিলেন সিরাজ।

২০২৪ সালের T20 বিশ্বকাপে USA’র বিরুদ্ধে ভারতীয় দলের (IND vs USA) সম্ভাব্য একাদশ রোহিত শর্মা, সঞ্জু স্যামসন/ যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পান্ত, অক্ষর প্যাটেল, হার্দিক পান্ড্য, রবীন্দ্র জাদেজা, জাসপ্রিত বুমরাহ, আরশদীপ সিং, মোহাম্মদ সিরাজ।

আরও পড়ুন। IND vs USA: সূর্যকুমার সহ এই দুই প্লেয়ার থাকবেন USA’র বিরুদ্ধে বাইরে, বেঞ্চ গরম করা খেলোয়াড়রা পাবেন সুযোগ !!
About Author

Leave a Comment

2.