আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Rohit Sharma: “এবার করে দেখাবে আমার…” T20 বিশ্বকাপের আগে অধিনায়ক রোহিত শর্মাকে নিয়ে বড় বিবৃতি দিলেন সৌরভ গাঙ্গুলী !!

Updated on:

WhatsApp Group Join Now

Rohit Sharma: ২ জুন থেকে আমেকিকা ও ওয়েস্ট ইন্ডিজে সংযুক্ত ভাবে শুরু হতে চলেছে T20 বিশ্বকাপ ২০২৪। ভারতীয় ক্রিকেট দলকে দেখে এবার T20 বিশ্বকাপ ট্রফি জয়ের শক্তিশালী প্রতিযোগী হিসেবে বিবেচিত করা হচ্ছে। এর মধ্যেই ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মাকে (Rohit Sharma) নিয়ে বড় বিবৃতি দিয়েছেন ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলী (Sourav Ganguly)। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

রোহিত শর্মা (Rohit Sharma) সম্পর্কে কথা বলতে গিয়ে সৌরভ গাঙ্গুলী (Sourav Ganguly) বলেছেন, “রোহিত শর্মা এই গেমের একজন দুর্দান্ত খেলোয়াড়। ওডিআই বিশ্বকাপে রোহিত যে পারফরমেন্স করেছিলেন এবং দলকে যে ধরনের শুরু দিয়েছিলেন তাতে আমার পূর্ণ আস্থা আছে যে এই T20 বিশ্বকাপেও সেই একই রকম খেলা দেখাবেন রোহিত। আমি তার ফর্ম নিয়ে চিন্তিত নই, সে সারা বিশ্বে প্রচুর রান করেছে। সে অবশ্যই ভারতের হয়ে ভালো পারফর্ম করবে।”

এখন T20 বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের তারকা ব্যাটসম্যান ক্রিস গেইলকে (Chris Gayle) ছাড়িয়ে যেতে রোহিতের মাত্র তিন রান দরকার। গেইল T20 বিশ্বকাপে ৯৬৫ রান করেছেন কিন্তু এখন তিনি আর আন্তর্জাতিক ক্রিকেট খেলেন না।

Rohit Sharma
Rohit Sharma

শ্রীলঙ্কার অবসরপ্রাপ্ত ব্যাটসম্যান মাহেলা জয়াবর্ধনে (Mahela Jayawardene) থেকে মাত্র ৫৪ রান দূরে রয়েছেন হিটম্যান। জয়বর্ধনে তার ক্যারিয়ারে এই মেগা ইভেন্টে ১০১৬ রান করেছেন।

ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা নিজের ক্যারিয়ারে ১৫১ টি T20 ম্যাচে ১৪০ এর স্ট্রাইক রেটে ৩৯৭৪ রান করেছেন। আর ২৬২টি ওডিআই ম্যাচে ৯২ এর স্ট্রাইক রেটে তিনি ১০৭০৯ রান সংগ্রহ করেছেন।

রোহিত শর্মা এখন পর্যন্ত T20 বিশ্বকাপে ৩৬ ইনিংসে ৯৬৩ রান করেছেন, যেখানে স্ট্রাইক রেট ১২৭.৮৮ এবং গড় ৩৪.৩৯। তার রেকর্ডে রয়েছে ৯টি হাফ সেঞ্চুরি। ICC টুর্নামেন্টের ইতিহাসে ভারতের হয়ে T20 বিশ্বকাপের সবচেয়ে বেশি ম্যাচ খেলেছেন।

আরও পড়ুন। Rohit Sharma: বড় ধাক্কা খেতে চলেছে ভারত, T20 বিশ্বকাপের পরেই অবসর নেবেন ক্যাপ্টেন রোহিত শর্মা !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.