আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: T20 বিশ্বকাপের আগে ভাগ্য ফিরেছে BCCI’এর, টিম ইন্ডিয়াকে আমেরিকা পাঠানোর পরিকল্পনা হয়েছে সফল!!

Updated on:

WhatsApp Group Join Now

আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে ২ জুন থেকে T20 World Cup 2024 শুরু হতে যাচ্ছে। ভারতীয় খেলোয়াড়রা এই মেগা ইভেন্টের আগে কোনো দ্বিপাক্ষিক সিরিজ খেলেনি। তারা আইপিএল 2024-এর পরে সরাসরি আমেরিকা পৌঁছে যাবে, যেখানে তাদের ৫ জুন আয়ারল্যান্ডের বিরুদ্ধে তাদের ম্যাচ খেলতে হবে।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

ভারতীয় খেলোয়াড়দের আমেরিকায় পৌঁছানো ভারতীয় ক্রিকেট বোর্ডের পক্ষেও বেশ জটিল, কারণ কিছু খেলোয়াড় আইপিএল প্লে-অফ খেলছেন, আবার কেউ কেউ টুর্নামেন্টের বাইরে। তবে সৌভাগ্যক্রমে বিসিসিআইয়ের এই বড় সমস্যার সমাধান হয়েছে।

আসলে, আইপিএল 2024-এর ফাইনাল ২৬ মে কলকাতা নাইট রাইডার্স এবং সানরাইজার্স হায়দ্রাবাদের মধ্যে খেলা হবে। উভয় ফাইনালিস্ট ক্যাম্পের কোনো খেলোয়াড়ই ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দলের অংশ নয়। এমন পরিস্থিতিতে বিসিসিআই এখন পুরো দলকে একসঙ্গে আমেরিকা পাঠাতে পারে।

আগে পরিকল্পনা ছিল দুই ব্যাচে খেলোয়াড়দের আমেরিকায় পাঠানো হবে। যে খেলোয়াড়রা ফাইনাল খেলবে তাদের ২৭ মে ফ্লাইটে পাঠানো হয়, বাকি খেলোয়াড়রা ২৫ মে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে চলে যায়। তবে এখন সব খেলোয়াড় একসঙ্গে ভ্রমণ করতে পারবেন।

T20 World Cup 2024

টি-টোয়েন্টি বিশ্বকাপ 2024-এর গ্রুপ A-তে রয়েছে টিম ইন্ডিয়া, চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান, কানাডা এবং সহ-আয়োজক আমেরিকার সাথে। ৫ জুন আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া। এর পর ৯ জুন পাকিস্তানের মুখোমুখি হবে, ১২ জুন যুক্তরাষ্ট্রের মুখোমুখি হবে এবং ১৫ জুন কানাডার মুখোমুখি হবে। একই সাথে, গ্রুপের শীর্ষ ২ দল সুপার ৮ পর্বে উঠবে।

রোহিত শর্মা (অধিনায়ক), হার্দিক পান্ড্য (সহ-অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, শিবম দুবে, সঞ্জু স্যামসন, ঋষভ পান্ত, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ, যুজবেন্দ্র চাহাল। আরশদীপ

রিজার্ভ খেলোয়াড়: শুভমান গিল, রিংকু সিং, আভেশ খান এবং খলিল আহমেদ।

আরও পড়ুন। T20 World Cup 2024: “দলে কতজন সুপারস্টার আছে…” T20 বিশ্বকাপের আগে দ্রাবিড় এবং রোহিতকে উপযুক্ত প্রস্তুতি নেওয়ার পরামর্শ দিলেন ব্রায়ান লারা !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.