আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

WC 2023: ভয়ঙ্কর অস্ত্র পেয়েছেন রোহিতেরা, শেষ মুহূর্তে ভারতের বিশ্বকাপের দলে বদল চান প্রাক্তন নির্বাচক !!

Updated on:

WhatsApp Group Join Now

WC 2023: এশিয়া কাপের সময় ঘোষিত হওয়া ভারতের ১৫ জন সদস্যের বিশ্বকাপ দলে (WC 2023) ছিল না এই খেলোয়াড়। কিন্তু এরই মাঝে বিশ্বকাপ ২০২৩ (WC 2023) এর আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরের সিরিজে ভারতীয় দলে নেওয়া হয়েছে তাকে। তারপর থেকেই উঠেছে নানান কথোপকথন, অনেকেই বলছেন তাহলে কি অন্তিম পর্যায়ে তাকে সুযোগ দেওয়া হবে বিশ্বকাপ দলে? ঠিক এমনটাই চান ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন নির্বাচক এমএসকে প্রসাদ (M. S. K. Prasad)। প্রসাদের মতে বাঁহাতি ব্যাটসম্যানদের বিপক্ষে এই খেলোয়াড় খুবই ভয়ঙ্কর হয়ে ওঠেন। ঠিক এই কারণেই তাকে বিশ্বকাপ দলে নেওয়া উচিত। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Indian Cricket Team, World Cup 2023
Indian Cricket Team

আসলে এই খেলোয়াড়টি আর কেউ নন ভারতীয় ক্রিকেট দলের অন্যতম সেরা স্পিনার রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)। সম্প্রচারকারী একটি চ্যানেলের সঙ্গে সাক্ষাৎকারে এমএসকে প্রসাদ বলেন, “অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরের মাঠে ওডিআই সিরিজে অশ্বিন কে নেওয়ার সিদ্ধান্তটি একদমই সঠিক। এর অন্যতম কারণ হলো অশ্বিন দেশের মাটিতে খুবই ভালো বোলিং করেন। তিন ফরম্যাট মিলিয়ে ভারতের হয়ে অশ্বিনের মোট ৫০০ এর কাছাকাছি উইকেট আছে। প্রত্যেক দলে প্রায় ৩,৪ জন করে বাঁহাতি ব্যাটসম্যান থাকে, ঠিক তাদের বিপক্ষে সে খুবই ভয়ংকর হতে পারে। আমার মতে রোহিতদের উচিত অশ্বিন ব্যবহার করা।”

M. S. K. Prasad,World Cup 2023
M. S. K. Prasad

বিশ্বকাপের জন্য ভারতের দল ঘোষণার সময় অজিত আগারকার এবং রোহিত শর্মা জানিয়েছিলেন যে, অন্তিম পর্যায় পর্যন্ত দলের পরিবর্তন হতে পারে। যে ভালো খেলবে সে দলে জায়গা পাবে। অসীমকে দলে পাওয়া নিয়ে প্রসাদ বলেন, “আমার মনে হচ্ছে, বিশ্বকাপের দলের পরিকল্পনা অনুযায়ী অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বলে সুযোগ দেওয়া হয়েছে। এছাড়া ভারতের বিশ্বকাপ দলেও ওকে নেওয়া উচিত। যে কারণ তাকে পেয়ে ভারতীয় দল আরো শক্তিশালী হয়ে উঠবে।”

Ravichandran Ashwin, World Cup 2023
Ravichandran Ashwin

অশ্বিন শেষবারের জন্য একদিনের খেলা খেলেছিল ২০২২ সালের জানুয়ারি মাসে। যেহেতু অশ্বিন ১৯ মাস সাদা বলের ক্রিকেটের থেকে দূরে রয়েছে, সেই কারণে বিশ্বকাপ দলে নেওয়া হবে কিনা সেই নিয়ে একটা সংশয় থেকেই যায়। কিন্তু ২০২২ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেও ঠিক এমনটাই ঘটেছিল। বহুদিন কোন ছোট ফরম্যাটের খেলা না খেলেও সরাসরি বিশ্বকাপ দলে সুযোগ পেয়েছিলেন অশ্বিন। এবারেও অনেকে মনে করছেন যে এমন ঘটনা আবারও ঘটতে চলেছে।

আরও পড়ুন

Sourav Ganguly: “এমন সম্মান খুবই কম পেয়েছি…” জীবনের সেরা সম্মান পেলেন সৌরভ, নিজেই করলেন খোলসা !!

WC 2023: আবার একবার প্রতারণার শিকার হলেন সঞ্জু স্যামসন, তার জায়গা দখল করলেন রোহিতের ‘চামচা’ !!

Asia Cup 2023: পাকিস্তানের বিরুদ্ধে নামার আগেই ইন্ডিয়ার একাদশ হলো ফাঁস, দলে জায়গা পেলেন না এই মারখুটে ব্যাটসম্যান !!

About Author
2.