আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

WC 2023: রোহিত-গিল নয়, বিশ্বকাপে ওপেনিং করবে এই নয়া জুটি !!

Updated on:

WhatsApp Group Join Now

WC 2023: শেষ হয়েছে ২০২৩ এশিয়া (Asia Cup 2023) কাপের মঞ্চ। এই এশিয়া মহাদেশের সবথেকে বড় টুর্নামেন্টের ফাইনালে একে অপরের মুখোমুখি হয়েছিল দুই শক্তিশালী দল ভারত এবং শ্রীলঙ্কা। এই মেগা ফাইনালে শ্রীলঙ্কা দল প্রথমে ব্যাটিং করে মোহাম্মদ সিরাজের দুর্দান্ত বোলিং এর দাপটে মাত্র ৫১ রানে তাদের সব কটি উইকেট হারিয়ে বসেন। জবাবে ওই রান তুলতে নেমে ভারতীয় দলের দুই তরুন ব্যাটসম্যান শুভমান গিল এবং ঈশান কিষান মাত্র ৬.১ ওভারেই ওই লক্ষ্যমাত্রা পূর্ণ করেন এবং তারা ২০২৩ এশিয়া কাপের শিরোপা ভারতের নামে করে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Indian Cricket Team,World Cup 2023
Indian Cricket Team

এসবের পাশাপাশি বিশ্ব ক্রিকেটের সব থেকে বড় টুর্নামেন্ট ওডিআই বিশ্বকাপ এই ২০২৩ সালেই অনুষ্ঠিত হতে চলেছে। এই ২০২৩ সালে বিশ্বকাপের (WC 2023) মঞ্চ আয়োজিত হবে ভারতে। এই একদিনের বিশ্বকাপে মোট ১০ টি দল অংশগ্রহণ করবেন। এছাড়া, এবারের বিশ্বকাপ শুরু হতে চলেছে ৫ অক্টোবর থেকে। এই ২০২৩ বিশ্বকাপে (WC 2023) ভারতীয় দলের হয়ে ওপেনিং করতে দেখা যাবে না রোহিত-গিলকে, আসুন জেনে নেওয়া যাক ভারতীয় দলের হয়ে বিশ্বকাপে কোন দুই ওপেনিং জুটি ওপেন করবেন।

Shubman Gill, Rohit Sharma,World Cup 2023
Shubman Gill And Rohit Sharma

সকল দেশের ক্রিকেটার থেকে শুরু করে ক্রিকেটপ্রেমীরা প্রত্যেকেই চায় যে ক্রিকেট বিশ্বকাপ যেন তাদের ঘরেই আসে। মহামূল্যবান এই বিশ্বকাপ। সুতরাং এই বিশ্বকাপ নিজেদের নামে করতে প্রত্যেকটি দল চাইবেন তাদের সেরাটা দিতে। তেমনটাই করতে চলেছে ভারতীয় ক্রিকেট দল। ভারতীয় ক্রিকেট দলে স্বাভাবিকভাবে এশিয়া কাপ ২০২৩ এবং অন্যান্য ম্যাচে ওপেনিং করতে দেখা গেছে বা যায় রোহিত শর্মা (Rohit Sharma) এবং শুভমান গিল (Shubman Gill) কে। কিন্তু আসন্ন বিশ্বকাপের জন্য ভারতীয় ক্রিকেট বোর্ড একটু অন্যরকম পরিকল্পনা করতে চলেছেন।

Ishan Kishan, Shubman Gill,World Cup 2023
Ishan Kishan And Shubman Gill

আসন্ন ২০২৩ বিশ্বকাপে (WC 2023) শুভমান গিলের সঙ্গে ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মাকে ওপেনিং করতে দেখা যাবে না। আসুন জেনে নেওয়া যাক গিলের সঙ্গে ওপেন কে করতে আসবেন আসন্ন ২০২৩ বিশ্বকাপে। আসলে ভারতীয় দলের বর্তমান অধিনায়ক রোহিত শর্মা ওপেনিংয়ে খুব একটা ফর্মে নেই। রোহিতের জায়গাতে গিলের সঙ্গে ওপেন করতে আসবেন তারই প্রিয় বন্ধু ঈশান কিষান (Ishan Kishan)। কারণ একজন ডানহাতি বামহাতি কম্বিনেশন খুবই জরুরী একজন ওপেনার হিসেবে। এছাড়া ঈশান কৃষানের ওপেনার হিসেবে দক্ষতা ও আছে। তাছাড়া এশিয়া কাপের ফাইনালেও আমরা দেখেছি ঈশানকে গ্রিলের সঙ্গে তালে তাল মিলিয়ে ওপেনিং এ খেলতে। সুতরাং রোহিত শর্মা নয় গিলের সঙ্গে ওপেন করতে আসবেন আসন্ন বিশ্বকাপে ঈশান কিষান।

আরও পড়ুন

Sourav Ganguly: “এমন সম্মান খুবই কম পেয়েছি…” জীবনের সেরা সম্মান পেলেন সৌরভ, নিজেই করলেন খোলসা !!

WC 2023: আবার একবার প্রতারণার শিকার হলেন সঞ্জু স্যামসন, তার জায়গা দখল করলেন রোহিতের ‘চামচা’ !!

Asia Cup 2023: পাকিস্তানের বিরুদ্ধে নামার আগেই ইন্ডিয়ার একাদশ হলো ফাঁস, দলে জায়গা পেলেন না এই মারখুটে ব্যাটসম্যান !!

About Author
2.