আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: শ্রীলংকার বিরুদ্ধে ওডিআই সিরিজের জন্য শীঘ্রই ঘোষিত হবে ভারতীয় একাদশ, এই ৩ অভিজ্ঞের দলে কামব্যাক নিশ্চিত !!

Published on:

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়ার (Team India) জিম্বাবুয়ে সফর শুরু হতে চলেছে। পাঁচ ম্যাচের T20 সিরিজের সব ম্যাচই হবে হারারে স্পোর্টস ক্লাবে। সিরিজ শুরু হবে ৬ জুলাই, আর পঞ্চম ম্যাচটি অনুষ্ঠিত হবে ১৩ জুলাই। শেষ হওয়ার কয়েকদিন পরেই শ্রীলঙ্কা সফরে চলে যাবে ভারতীয় দল।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এই দুই দলের মধ্যে তিন ম্যাচের ওয়ানডে ও তিন ম্যাচের T20 সিরিজ খেলা হবে। যদি রিপোর্টগুলি বিশ্বাস করা হয়, ভারতের সফরটি ২৭ জুলাই থেকে T20 সিরিজ দিয়ে শুরু হবে এবং ৭ আগস্ট ওয়ানডে ম্যাচ দিয়ে শেষ হবে।

এমন পরিস্থিতিতে, ভারতীয় নির্বাচকরা শ্রীলঙ্কা সফরের জন্য জিম্বাবুয়ে সফরে যাওয়া তরুণ খেলোয়াড়দের বিরতি দিতে পারেন, যার কারণে (IND vs SL) ODI সিরিজে তিনজন পুরানো খেলোয়াড় ফিরে আসবে বলে আশা করা হচ্ছে।

ICC T20 বিশ্বকাপ ২০২৪ শেষ হওয়ার পরে, ভারতীয় দলের সময়সূচী খুব ব্যস্ত হয়ে পড়েছে। দলকে ব্যাক টু ব্যাক দ্বিপাক্ষিক সিরিজ খেলতে হবে।১৪ জুলাই জিম্বাবুয়ে সফর শেষ হওয়ার মাত্র দুই সপ্তাহ পর দলের শ্রীলঙ্কা সফর শুরু হবে।

ভারত ও শ্রীলঙ্কার মধ্যে তিন ম্যাচের T20 ও ওয়ানডে সিরিজ অনুষ্ঠিত হবে। তবে আনুষ্ঠানিকভাবে এর সূচি এখনো ঘোষণা করা হয়নি। তবে সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, ২৭ জুলাই প্রথম T20 ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

এই সঙ্গে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচের কথা বলা হচ্ছে ২রা আগস্ট। আগামী বছর অনুষ্ঠিত হতে যাওয়া চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫ এর জন্য আসন্ন সমস্ত ODI ম্যাচ টিম ইন্ডিয়ার জন্য খুবই গুরুত্বপূর্ণ। তাই ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড অর্থাৎ BCCI এই ওয়ানডে সিরিজে মনোযোগ দিতে চায়।

কিন্তু কিছু তরুণ খেলোয়াড় (IND vs SL) ODI সিরিজ মিস করতে পারে। জিম্বাবুয়ে সফরে যাওয়া খেলোয়াড়দের বিশ্রাম দিতে ভারতীয় নির্বাচকরা তিনজন পুরনো খেলোয়াড়কে দলে অন্তর্ভুক্ত করতে পারেন। এই খেলোয়াড়দের দীর্ঘদিন ধরে ভারতের জার্সিতে দেখা যাচ্ছে না।

Team India: Ravichandran Ashwin And Kl Rahul And Mohammed Shami
Ravichandran Ashwin And Kl Rahul And Mohammed Shami

আমার যে তিনজন পুরানো খেলোয়াড়ের কথা বলছি তারা আর কেউ নন কেএল রাহুল (KL Rahul), মহম্মদ শামি (Mohammed Shami) এবং রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin), যারা দীর্ঘদিন ধরে টিম ইন্ডিয়ার (Team India) বাইরে রয়েছেন।

কেএল রাহুল এবং মহম্মদ শামি এই বছর একটিও ৫০-ওভারের ম্যাচ খেলেনি, অন্যদিকে রবিচন্দ্রন অশ্বিনকে গত ৮ মাস ধরে সীমিত ওভারের ক্রিকেটে দেখা যায়নি।

২০২২ সালের ICC ওয়ানডে বিশ্বকাপে ইনজুরির কারণে দল থেকে দূরে থাকতে হয়েছিল মহম্মদ শামিকে (Mohammed Shami)। এখন তিনি সুস্থ হতে শুরু করেছেন এবং শীঘ্রই ফিরে আসতে পারেন।

অন্যদিকে T20 ক্রিকেট থেকে প্রায় বাদ পড়েছেন কেএল রাহুল। ভারতীয় নির্বাচকরাও তাকে ২০২৪ সালের T20 বিশ্বকাপে সুযোগ দেননি। তবে এখন তাকে (IND vs SL) ODI সিরিজে দলে অন্তর্ভুক্ত করা যেতে পারে। একই সঙ্গে রবিচন্দ্রন অশ্বিনকেও উপেক্ষা করা হচ্ছে দীর্ঘদিন ধরে। তবে এখন তরুণ খেলোয়াড়দের অনুপস্থিতিতে তিনি দলে ফিরতে পারেন।

শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের সম্ভাব্যরূপ একাদশ

রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল, বিরাট কোহলি, সঞ্জু স্যামসন, ঋষভ পান্ত, শ্রেয়াস আইয়ার, হার্দিক পান্ড্য, অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, কুলদীপ যাদব, মুকেশ কুমার, জাসপ্রিত বুমরাহ।

আরও পড়ুন। Team India: রবীন্দ্র জাদেজার অবসরের পর তার বদলি হিসাবে এই তরুণ খেলোয়াড়কে দলে অন্তর্ভুক্ত করলেন অজিত আগরকার !!
About Author

Leave a Comment

2.