আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: ভারতকে ফাইনালে পৌঁছে দেবে এই ৩ খেলোয়াড়, মুহূর্তেই ভেঙে দেবে ইংল্যান্ডের জয়ের স্বপ্ন !!

Published on:

WhatsApp Group Join Now

Team India: ভারত এবং ইংল্যান্ডের (IND vs ENG) মধ্যে T20 বিশ্বকাপ ২০২৪ (T20 World Cup 2024) -এর সেমিফাইনাল ম্যাচ আজ গায়ানায় খেলা হতে পারে। গায়ানার জাতীয় স্টেডিয়ামে ভারতীয় সময় রাত ৮টায় শুরু হবে দুই দেশের মধ্যকার এই মহাযুদ্ধ। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

২০২২ সালের T20 বিশ্বকাপে, ইংল্যান্ড দল সেমিফাইনালে ভারতকে ১০ উইকেটে হারিয়ে শিরোপা জয়ের স্বপ্ন ভেঙে দিয়েছিল। সেই সেমিফাইনাল ম্যাচে প্রথমে ব্যাট করে, ভারত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৮ রান করেছিল এবং ইংল্যান্ডের কাছে জয়ের জন্য ১৬৯ রানের লক্ষ্য রেখেছিল।

জবাবে ইংল্যান্ড দল ১৬ ওভারে কোন উইকেট না হারিয়ে ১৭০ রান করে এবং ১০ উইকেটে ম্যাচ জিতে নেয়। ইংল্যান্ডের হয়ে ওই ম্যাচে ওপেনার অ্যালেক্স হেলস (Alex Hales) ৪৭ বলে ৮৬ রানের অপরাজিত ইনিংস খেলেন, যেখানে অধিনায়ক জস বাটলার (Jos Butler) ৪৯ বলে অপরাজিত ৮০ রান করেন।

ইংল্যান্ডের কাছে দুই বছরের পুরনো হারের প্রতিশোধ নিতে এখন মরিয়া টিম ইন্ডিয়া (Team India)। ৩ জন শক্তিশালী খেলোয়াড় আছে যারা সেমিফাইনাল ম্যাচে তাদের বিপজ্জনক খেলা দিয়ে ইংল্যান্ড দলকে সমস্যায় ফেলতে পারে। আর আজ এই তিন খেলোয়াড়ই ভারতকে ফাইনালের টিকিট পাইয়ে দিতে বড় ভূমিকা রাখতে পারে।

টিম ইন্ডিয়ার (Team India) ড্যাশিং অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) সেমিফাইনাল ম্যাচে ইংল্যান্ড দলের জন্য সবচেয়ে বড় হুমকি হতে পারেন। রোহিত শর্মা (Rohit Sharma) অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সুপার-৮-এর ম্যাচে নিজের অধিনায়কত্বের ইনিংসের ভিত্তিতে ভারতকে (Team India) ২৪ রানে জিততে সাহায্য করেছিলেন। রোহিত শর্মা ৪১ বলে ৯২ রানের বিস্ফোরক ইনিংস খেলেন।

Rohit Sharma, Suryakumar Yadav And Hardik Pandya, Ind Vs Eng, Team India
Rohit Sharma, Suryakumar Yadav And Hardik Pandya

রোহিত শর্মার ইনিংসে ছিল ৭টি চার ও ৮টি ছক্কা। রোহিত শর্মার শক্তিতে ভারত জিতেছে এবং অস্ট্রেলিয়া T20 বিশ্বকাপ ২০২৪ থেকে ছিটকে গেছে। এভাবে ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপে অস্ট্রেলিয়ার কাছে হারের প্রতিশোধও নিয়েছিলেন রোহিত শর্মা এন্ড কোম্পানি। এখন রোহিত ২০২২ সালের T20 বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড দলের বিরদ্ধে পরাজয়ের প্রতিশোধ নিতে প্রস্তুত।

ইংল্যান্ডের বিরুদ্ধে সেমিফাইনাল ম্যাচে ব্যাট হাতে ধ্বংসযজ্ঞ তৈরি করতে পারেন ভারতের ৩৬০ ডিগ্রি ব্যাটসম্যান সূর্যকুমার যাদব (Suryakumar Yadav) । সূর্যকুমার যাদব (Suryakumar Yadav) ভারতের সবচেয়ে বিপজ্জনক ব্যাটসম্যান এবং ইংল্যান্ড এই খেলোয়াড়ের কাছ থেকে সবচেয়ে বড় হুমকির মুখে পড়বে।

ইংল্যান্ডের অধিনায়ক জস বাটলারের (Jos Butler) পক্ষে সূর্যকুমার যাদবকে থামানো এবং তার বিরুদ্ধে মাঠে নামা খুব কঠিন হবে, কারণ সূর্যকুমার যাদবের মাঠের চারপাশে শট খেলার অনন্য প্রতিভা রয়েছে।

হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) ভারতের সবচেয়ে বড় ম্যাচ জয়ী খেলোয়াড়দের একজন। এই T20 বিশ্বকাপে বল ও ব্যাট হাতে দুর্দান্ত পারফর্ম করছেন হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) । হার্দিক পান্ডিয়া ক্রমাগত ১৪০ কিমি প্রতি ঘন্টা গতিতে বোলিং করছেন এবং ৬ নম্বরে ব্যাট করার সময় দুর্দান্ত পারফর্ম করছেন।

ইংল্যান্ডের বিরুদ্ধে (IND vs ENG) সেমিফাইনাল ম্যাচে ইংলিশ দলের জন্য সংকট হিসেবে নিজেকে প্রমাণ করতে পারেন হার্দিক পান্ডিয়া। হার্দিক পান্ডিয়া সংকটময় মুহূর্তে ম্যাচ শেষ করার ক্ষমতা রাখেন। এছাড়াও তিনি মধ্য ওভারে বোলিং করে টিম ইন্ডিয়াকে উইকেট এনে দেন।

আরও পড়ুন। Team India: রোহিত শর্মার পর ভারতীয় দলের নতুন অধিনায়ক হিসাবে এই তরুণ খেলোয়াড়কে বেছে নিলেন বীরেন্দ্র শেবাগ !!
About Author

Leave a Comment

2.