আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs ENG: ইংল্যান্ডের বিরুদ্ধে এই ৩ মুহূর্ত ছিল ভারতের সবথেকে বড় টার্নিং পয়েন্ট, যার জন্যই ভারত জিতে নিলো ফাইনালের টিকিট !!

Published on:

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়া দ্বিতীয় সেমিফাইনালে ইংল্যান্ডকে (IND vs ENG) ৬৮ রানে হারিয়ে ১০ বছর পর T20 বিশ্বকাপ ২০২৪-এর ফাইনালে উঠেছে। বৃহস্পতিবার খেলা T20 বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে রোহিতের বাহিনী দেখিয়ে দিল ভারত কেন বিশ্বের সেরা দলগুলির মধ্যে রয়েছে। এই ম্যাচে প্রথমে ব্যাট করে টিম ইন্ডিয়া ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭১ রান করে এবং ইংল্যান্ডকে জয়ের জন্য ১৭২ রানের লক্ষ্য দেয়। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

জবাবে লক্ষ্য তাড়া করতে নেমে ১৬.৪ ওভারে ১০৩ রানে গুটিয়ে যায় ইংল্যান্ড। এইগুলি ছিল টিম ইন্ডিয়ার জয়ের ৩টি সবচেয়ে বড় টার্নিং পয়েন্ট, অন্যথায় T20 বিশ্বকাপের সেমিফাইনালের মতো ম্যাচে ইংল্যান্ড দলকে হারানো খুব কঠিন ছিল।

ইংল্যান্ডের বিপক্ষে T20 বিশ্বকাপের সেমিফাইনালে ৫৭ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছেন অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) । একই সময়ে, বিস্ফোরক ব্যাটসম্যান সূর্যকুমার যাদবও (Suryakumar Yadav) মূল্যবান ৪৭ রান করেন। রোহিত শর্মা (Rohit Sharma) এবং সূর্যকুমার যাদবের (Suryakumar Yadav) গুরুত্বপূর্ণ ইনিংস টিম ইন্ডিয়ার জয়ে নির্ণায়ক ভূমিকা পালন করেছিল।

রোহিত শর্মা এবং সূর্যকুমার যাদবের ইনিংসের ভিত্তিতে টিম ইন্ডিয়া ইংল্যান্ডকে ১৭২ রানের চ্যালেঞ্জিং টার্গেট দেয়। শেষ পর্যন্ত এই ম্যাচে ভারত জিতেছে ৬৮ রানে। গায়ানার পিচে ১৭২ রানের টার্গেট ইংল্যান্ডের জন্য পাহাড়ের মতো প্রমাণিত হয়। রোহিত শর্মা এবং সূর্যকুমার যাদবও যদি তাড়াতাড়ি আউট হয়ে যেত, তাহলে ম্যাচে যে কোনও কিছু ঘটতে পারত।

Team India, Ind Vs Eng
Team India

ইংল্যান্ডের বিরুদ্ধে T20 বিশ্বকাপের সেমিফাইনালে ভারতের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন বাঁহাতি স্পিনার অক্ষর প্যাটেল (Axar Patel) । সেমিফাইনাল ম্যাচে ভারতকে জয়ে নেতৃত্ব দেওয়ার জন্য অক্ষর প্যাটেলকে (Axar Patel) ‘ম্যান অফ দ্য ম্যাচ’ ও নির্বাচিত করা হয়েছিল। ইংল্যান্ডের বিপক্ষে T20 বিশ্বকাপের সেমিফাইনাল ম্যাচে অক্ষর প্যাটেল দেখিয়েছিলেন কেন তিনি একজন প্রাণঘাতী স্পিন বোলার।

অক্ষর প্যাটেল এই ম্যাচে ৪ ওভার বোলিং করেন এবং ২৩ রানে ৩ উইকেট নেন। এই ম্যাচে অক্ষর প্যাটেল ইংল্যান্ডের বিপজ্জনক ব্যাটসম্যান অধিনায়ক জস বাটলার (Jos Butler) (২৩), মঈন আলি (Moeen Ali) (৮) এবং জনি বেয়ারস্টোকে (Jonny Bairstow) (০) প্যাভিলিয়নের পথ দেখান।

যদিও ইংল্যান্ডের বিরুদ্ধে T20 বিশ্বকাপের সেমিফাইনাল ম্যাচে অক্ষর প্যাটেল ৩ উইকেট নিয়েছিলেন, কুলদীপ যাদব (Kuldeep Yadav) এবং জাসপ্রিত বুমরাহও (Jasprit Bumrah) তাকে ভাল সমর্থন করেছিলেন। কুলদীপ যাদব (Kuldeep Yadav) ৩টি ও জাসপ্রিত বুমরাহ (Jasprit Bumrah) ২টি উইকেট নেন।

অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব (Kuldeep Yadav) এবং জাসপ্রিত বুমরাহ (Jasprit Bumrah) ১০৩ রানের স্কোরে ইংল্যান্ডকে (IND vs ENG) অলআউটে বড় ভূমিকা পালন করেছেন। অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব এবং জসপ্রিত বুমরাহের প্রাণঘাতী বোলিংয়ের ভিত্তিতে ১০ বছর পর T20 বিশ্বকাপের ফাইনালে উঠেছে ভারত।

আরও পড়ুন। IND vs ENG: থামছে বৃষ্টি, ভারত-ইংল্যান্ড সেমিফাইনালের সুসংবাদ !!
About Author

Leave a Comment

2.