আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

টিম ইন্ডিয়ার এই ওপেনাররা কখনই টেস্ট সেঞ্চুরি করতে পারেননি, ২ খেলোয়াড়ের ক্যারিয়ার শেষ হয়েছিল অন্ধকারে !!

Updated on:

WhatsApp Group Join Now

ভারতীয় ক্রিকেটের ইতিহাসে, অনেক উজ্জ্বল ওপেনিং ব্যাটসম্যান রয়েছেন যারা রান এবং সেঞ্চুরি করেছেন, কিন্তু আপনি কি জানেন যে এমন কিছু দুর্ভাগ্যবান ওপেনার আছেন যারা তাদের ক্যারিয়ারে কখনও টেস্ট সেঞ্চুরিও পাননি। অনেক চমকপ্রদ নাম রয়েছে এই তালিকায়। চলুন দেখে নেওয়া যাক এমনই তিনজন দুর্দান্ত উদ্বোধনী ব্যাটসম্যানের কথা:

WhatsApp Group Join Now

অভিনব মুকুন্দ

২০১১ সালে ওপেনার হিসেবে ভারতীয় দলে জায়গা করে নেন। ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিকভাবে ভালো পারফর্ম করার পর, অভিনব মুকুন্দ ভারতীয় দলের হয়ে টেস্ট অভিষেকের সুযোগ পান। যদিও অভিনব মুকুন্দ তার ক্যারিয়ারে খুব একটা ভালো পারফর্ম করতে পারেননি। অভিনব মুকুন্দ ভারতীয় দলের হয়ে মাত্র 7টি টেস্ট ম্যাচ খেলেছেন, যাতে তিনি 320 রান করেন এবং কোনো সেঞ্চুরি করেননি। আমরা আপনাকে বলি যে তিনি কখনই ওডিআই এবং টি-টোয়েন্টি দলে জায়গা করে নিতে পারেননি। টেস্ট ক্রিকেটে ওপেনার হিসেবে সুযোগ পাওয়ার কোনো সদ্ব্যবহার করেননি তিনি। টেস্ট ম্যাচে তার সেরা স্কোর ৮১ রান। এই কারণেই নির্বাচকদের মন জয় করতে পারেননি মুকুন্দ। যার কারণে দলের বাইরে থাকতে হয়েছে তাকে।

আকাশ চোপড়া

আকাশ চোপড়াও একজন ওপেনার হিসেবে টেস্ট ক্রিকেটে ভারতের হয়ে কখনোই সেঞ্চুরি করতে পারেননি। 2003 সালে নিউজিল্যান্ডের বিপক্ষে অভিষেক হওয়া আকাশ চোপড়া ওপেনার হিসেবে সেঞ্চুরি করতে পারেননি। আকাশ চোপড়া ভারতীয় দলের হয়ে মাত্র এক বছরের জন্য টেস্ট ক্রিকেট খেলেছিলেন, যেখানে তিনি 10 ম্যাচে 437 রান করেছিলেন। কিন্তু একটিও সেঞ্চুরি করতে পারেননি তিনি। আকাশ চোপড়া টেস্ট ম্যাচে দুটি হাফ সেঞ্চুরি করেছেন। টেস্টে তার সর্বোচ্চ স্কোর ৬০ রান। খারাপ পারফরম্যান্সের কারণে, আকাশ চোপড়াকে ভারতীয় দল থেকে বাদ পড়তে হয়েছিল, যার কারণে তার ক্যারিয়ারও শেষ হয়ে যায়।

অজয় ​​জাদেজা

অজয় জাদেজাও এমন ক্রিকেটারদের মধ্যে ছিলেন, যারা ওপেনার হিসেবে তার টেস্ট ক্যারিয়ারে কখনো সেঞ্চুরি করেননি। যদিও ওয়ানডে ম্যাচে সেঞ্চুরি করেছেন ৬টি। অজয় জাদেজা 1992 সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট অভিষেক করেন এবং তার পুরো টেস্ট ক্যারিয়ারে 15টি টেস্ট ম্যাচ খেলেন, কিন্তু তিনি একটিও টেস্ট সেঞ্চুরি করতে ব্যর্থ হন। অজয় জাদেজা তার সেঞ্চুরির কাছাকাছি এসেছিলেন, কিন্তু তা পূরণ করতে পারেননি। অজয় জাদেজার টেস্ট ক্যারিয়ারে সর্বোচ্চ স্কোর ৯৬ রান। অজয় জাদেজা তার টেস্ট ক্যারিয়ারে 4 হাফ সেঞ্চুরি করে 576 রান করেছিলেন।

About Author

Leave a Comment

2.