আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

টিম ইন্ডিয়াতে আর চান্স পাবেন না ভারতের এই ২ তারকা খেলোয়াড়, শীঘ্রই নিতে পারেন অবসর !!

Published on:

WhatsApp Group Join Now

Team India: ভারত ও বাংলাদেশের মধ্যে সামনেই হতে চলেছে দুই ম্যাচের টেস্ট সিরিজ। প্রথম ম্যাচের জন্য ভারতীয় দল ইতিমধ্যেই ঘোষণা করা হয়েছে।দ্বিতীয় ম্যাচের জন্য পরে দল ঘোষণা করা হবে বলেই জানানো হয়েছে। বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট দল ঘোষণার পরই ভারতের টেস্ট টিমের অন্যতম স্তম্ভ হিসেবে বিবেচিত দুই তারকা খেলোয়াড় তাদের আন্তর্জাতিক কেরিয়ারে ইতি টানতে চলেছে বলেই শোনা যাচ্ছে। শীঘ্রই তাঁরা অবসরের ঘোষণাও করতে পারেন বলে অনুমান করা হচ্ছে। এখানে আলোচনা করা হচ্ছে ভারতীয় দুই তারকা ক্রিকেটার রাহানে ও পূজারা কে নিয়ে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

ভারতীয় ক্রিকেটে (Team India) চেতেশ্বর পুজারা এবং অজিঙ্কা রাহানের সময় এখন প্রায় শেষের দিকে। সাম্প্রতিক সময়ে ভারতীয় নির্বাচকরা তরুণ ক্রিকেটারদের ওপর ভরসা রাখছেন এবং সেই কারণে এই দুই টেস্ট বিশেষজ্ঞকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। চেতেশ্বর পূজারা সাম্প্রতিক সময়ে টেস্ট দল থেকে বাদ পড়েছেন এবং তার ফর্মে দীর্ঘমেয়াদী অবনতি দেখা গেছে। ২০২৩ সালে পাঁচটি টেস্টে তার ব্যাটিং গড় ২৫-এর নিচে নেমে গেছে এবং গত তিন বছরে গড় মাত্র ৩০.১১ ছিল।

এই সময়ে তিনি শুধুমাত্র একটি শতক করেছিলেন, যা ২০২২ সালে বাংলাদেশে ছিল। নির্বাচকরা তাকে বাদ দিয়ে ইয়াশস্বী জয়সওয়াল এবং ঋতুরাজ গায়কোয়াড়ের মতো নতুন খেলোয়াড়দের অন্তর্ভুক্ত করেছেন, যারা টেস্ট দলের জন্য তার স্থান নেওয়ার লড়াইয়ে রয়েছেন। পূজারার অবসর নেওয়ার সম্ভাবনা নিয়ে বেশ কিছু জল্পনা-কল্পনা চলছে, বিশেষ করে তাকে সম্প্রতি দিলীপ ট্রফির মতো গুরুত্বপূর্ণ প্রতিযোগিতায় বিবেচনা না করায় এই আলোচনা তীব্রতর হয়েছে

Ajinkya Rahane And Cheteshwar Pujara, Ind Vs Ban, Team India
Ajinkya Rahane And Cheteshwar Pujara

অন্যদিকে, অজিঙ্কা রাহানে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভালো পারফরম্যান্স করে আবার টেস্ট দলে ফিরেছেন এবং তাকে সহ-অধিনায়ক করা হয়েছে। রাহানে সাম্প্রতিক সময়ে ঘরোয়া ক্রিকেটে ভালো পারফর্ম করেছেন এবং আইপিএল ২০২৩-এ তার পারফরম্যান্সও উল্লেখযোগ্য ছিল। তবে তার বয়স এবং সাম্প্রতিক সময়ে তার ব্যাটিং গড়ের পতন অনেক প্রশ্ন তুলেছে।

ভারতীয় দল বর্তমানে রোহিত শর্মা, কেএল রাহুল, শুভমান গিল, বিরাট কোহলি এবং শ্রেয়াস আইয়ারের মতো তরুণ ও প্রতিভাবান ব্যাটসম্যানদের ওপর নির্ভরশীল এবং তরুণদের সুযোগ দেওয়ার জন্য বয়স্ক খেলোয়াড়দের বাদ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।সম্ভবত পূজারা এবং রাহানে শীঘ্রই অবসরের ঘোষণা করতে পারেন। তবে, শেষ পর্যন্ত তাঁরা কি সিদ্ধান্ত নেন সেটাই এখন দেখার বিষয়।

আরও পড়ুন। Team India: দলীপ ট্রফিতে ধ্বংসযজ্ঞ চালাচ্ছেন এই ২ তারকা, শীঘ্রই হবে টিম ইন্ডিয়াতে অভিষেক !!
About Author

Leave a Comment

2.